logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৭ জানুয়ারি ২০২০, ০০:০০  

সমতাভিত্তিক-বসবাসযোগ্য ঢাকা গড়ার অঙ্গীকার রুবেলের

দক্ষ, কর্মসংস্থানবান্ধব, সমতাভিত্তিক, নিরাপদ এবং বসবাসযোগ্য ঢাকা গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত মেয়রপ্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল।

রোববার দুপুরে রাজধানীর পুরানা পল্টনে মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার প্রকাশ অনুষ্ঠানে তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

ডা. সাজেদুল হক বলেন, 'আমাদের প্রিয় ঢাকা একটি ঐতিহ্যের শহর। দেশের রাজনীতি ও অর্থনীতি পরিচালনার কেন্দ্র। শিক্ষা-শিল্প-সাহিত্য-সংস্কৃতি-খেলাধুলা-জ্ঞান, মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তাচর্চা আর উৎকর্ষের প্রাণ এই মহানগর। মানুষের মুক্তির লড়াই, সংগ্রাম, প্রতিবাদ আর প্রতিরোধের শহর। অথচ এখন ঢাকার কথা বললেই মানুষের কল্পনায় ভাসে যানজট, দূষিত বায়ু, শব্দদূষণ, অপরিকল্পিত স্থাপনা, ধর্ম-বর্ণ-গোত্র-সম্প্রদায় নারী-শিশু ও মুক্তবুদ্ধিচর্চার জন্য এক অনিরাপদ নগরী।'

তিনি বলেন, 'এতকাল বুর্জোয়া শাসকগোষ্ঠীর প্রতিনিধিরাই নগরের মেয়রের দায়িত্বে ছিলেন। স্বাভাবিকভাবেই সাধারণ গরিব-মেহনতী-মধ্যবিত্ত মানুষকে বঞ্চিত করে তারা শাসকগোষ্ঠীর নিরবচ্ছিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতের বিষয়টিকেই প্রাধান্য দিয়েছেন। ক্ষমতার অপব্যবহার করে শাসকগোষ্ঠী যেমন অবৈধ ধন-সম্পদ তৈরি করে, ঢাকা নগরের মেয়রও এর কোনো ব্যতিক্রম করেনি।'

সংবাদ সম্মেলনে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বক্তব্য রাখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য লীনা চক্রবর্তী, আবদুলস্নাহ ক্বাফী রতন, কেন্দ্রীয় সম্পাদক আহসান হাবিব লাবলু, সিপিবি নেতা আবদুল কাদের, ডা. ফজলুর রহমান, জাহিদ হোসেন খান, কাজী রুহুল আমিন, লুনা নূর, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে