logo
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

নছিমন উল্টে

বৃদ্ধের মৃতু্য

বোদা (পঞ্চগড়) সংবাদদাতা

পঞ্চগড়ের বোদায় নছিমন উল্টে হাফিজুল ইসলাম (৬০) নামে এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ভাইসনগর পৌর এলাকার ফিডমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত হাফিজুল বোদা উপজেলার বেংহারী বনগ্রামের ইউনিয়নের মুজাপাড়া গ্রামের মৃত আইনদ্দীনের পুত্র। পুলিশ জানায়, ময়দানদীঘি থেকে গরু বিক্রির উদ্দেশ্যে বোদা হাটে গরু নিয়ে যাওয়ার পথে রাস্তা উঁচু নিচু হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ফিডমিল নামক স্থানে নছিমনটি উল্টে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা হাফিজুলকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বোদা হাইওয়ে থানার সার্জেন্ট নওশাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইভটিজিংয়ের দায়ে

যুবকের কারাদন্ড

তানোর (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর তানোর উপজেলায় ইভটিজিংয়ের দায়ে ফরমান সাহা (১৭) নামে এক যুবককে এক বছরের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো এ কারাদন্ড দেন।

দন্ডপ্রাপ্ত ফরমান সাহা তানোর পৌরশহরের গোলস্নাপাড়া এলাকার ফজর সাহার ছেলে। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে ফরমান নামে এক যুবক কয়েকজন স্কুল ছাত্রীকে ইভটিজিং করে। তাৎক্ষণিকভাবে অনুষ্ঠান স্থলের মঞ্চে বসে থাকা ইউএনওকে ওই ভুক্তভোগী ছাত্রীরা বিষয়টি অবহিত করে। সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদ চত্বরে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুশান্ত কুমার মাহাতো। এ সময় অভিযুক্ত ফরমানকে আটক করে তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, দন্ডপ্রাপ্ত ফরমানকে আইনি প্রক্রিয়া শেষে শনিবার রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

জাল টাকাসহ দুই

নারী গ্রেপ্তার

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

সিরাজদিখানে জাল টাকাসহ দুই নারী খুশবু বেগম (২৬) ও সিমা আক্তারকে (২০) গ্রেপ্তার করেছে থানা পুলিশ। শনিবার দুপুরে সিরাজদিখান পরিবহণের একটি যাত্রীবাহী বাস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপরে সিরাজদিখান থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বাস কন্ডাকটর জানান গত কয়েক মাসে আমাদের এ রুটে বাসে মহিলা যাত্রী জাল নোট দিয়ে ভাড়া দেয় পরে জরিমানায় আমরা পড়ি। টাকা মালিক নেয় না আমাদের ছিড়ে ফেলতে হয়। এজন্য এবার টাকা চিনতে পেরে বিষয়টি পুলিশকে জানাই এবং মহিলা দুইজনকে ধরিয়ে দেই। পুলিশ দুই মহিলার হাতব্যাগ তলস্নাশি করে ৬টি জাল নোট উদ্ধার করে, দুইজনকে আটক করে থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদ করে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

\হ

বস্তি-তুলার

গুদামে আগুন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীর মিল গেইট নামাবাজার এলাকায় শনিবার দুপুর সাড়ে ১২টায় বস্তি ও তুলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

গাজীপুর জোন-২ ফায়ার সার্ভিসের কমান্ডার মানিকুজ্জামান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মিলগেট এলাকার একটি তুলার গুদামে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রম্নত পাশের গুদাম ও বস্তিরঘরগুলোতে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে টঙ্গী ফায়ার স্টেশনের ৪টি ইউনিট ও উত্তরা ও আশপাশের স্টেশন থেকে মোট ৭টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে প্রায় সাড়ে ৩ ঘন্ডা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। আগুনে ৭০টি তুলার গুদাম ও কয়েকটি বস্তি ঘর পুড়ে গেছে। অগ্নিকান্ডে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শাহজালালে স্বর্ণসহ

নারী আটক

যাযাদি রিপোর্ট

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পায়ুপথে স্বর্ণের বার পাচারের সময় এক নারীকে আটক করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে স্বর্ণের বার পাচারের সময় তাকে আটক করা হয়। নিলুফার ইয়াসমিন নামে আটক ওই নারী মধ্যরাতে ব্যাংকক থেকে থাই লায়ন এয়ারের একটি ফ্লাইটযোগে ঢাকা আসেন।

কাস্টমসের সহকারী কমিশনার সুলায়মান সাইফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে নিরাপত্তা বাহিনীর একটি দল ওই নারীকে থামার সংকেত দেয়। পরে জিজ্ঞাসাবাদের সময় তিনি পায়ুপথে স্বর্ণের বার বহন করার কথা স্বীকার করেন। এরপর প্রায় ৭০ লাখ টাকা সমমূল্যের ১ দশমিক ৩৭ কেজি ওজনের ১৪টি স্বর্ণের বার উদ্ধার করে নিলুফার ইয়াসমিনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে