logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

মুজিববর্ষ উদ্‌যাপন সব বাঙালির জন্য গৌরবের: রিভা গাঙ্গুলি

মুজিববর্ষ উদ্‌যাপন সব বাঙালির জন্য গৌরবের: রিভা গাঙ্গুলি
মঙ্গলবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদীয় কার্যালয়ে সাক্ষাৎ করেন ঢাকায় ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ -যাযাদি
ঢাকায় ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ বলেছেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করছে যা সব বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ত্ব বাংলাদেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরও বড় উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ক।

মঙ্গলবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার সংসদীয় কার্যালয়ে সাক্ষাৎকালে হাইকমিশনার এ কথা বলেন। এ সময় তারা মুজিববর্ষ উদ্‌যাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন ও স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদ্‌যাপন করতে যাচ্ছে। আগামী ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশনের পাশাপাশি বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশুমেলার আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরও স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে।

পরে লন্ডনের ক্রয়ডন বারার (প্রশাসনিক অঞ্চল) বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র (কাউন্সিলর) হুমায়ুন কবির বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় তারা সংসদীয় কার্যক্রম, ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদ্‌যাপন নিয়ে আলোচনা করেন। এ সময় হুমায়ুন কবির ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উলেস্নখ করেন।

স্পিকার জাতীয় সংসদ পরিদর্শনের জন্য হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এ সময় হুমায়ুন কবির স্পিকারকে ক্রয়ডনে সাদর আমন্ত্রণ জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে