মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মিথ্যা বলার পুরস্কার থাকলে ফখরুল সেটা পেতেন: তথ্যমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০
জাতীয় প্রেসক্লাবে বুধবার 'বঙ্গবন্ধুর সারাজীবন' গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে বক্তৃতা করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -যাযাদি

সুন্দর করে মিথ্যা বলার জন্য যদি কোনো পুরস্কার থাকত, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রথম পুরস্কার পেতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার দুপুর ১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে সাংবাদিক শাবান মাহমুদ রচিত 'বঙ্গবন্ধুর সারাজীবন' গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন বাঙালি জাতির মুক্তির জন্য। তার হাত ধরেই হাজার বছরের মুক্তিকামী বাঙালি বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে নিয়েছে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশকে স্বাধীন করেছেন তা নয়, তিনি বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধু বলতেন বাংলাদেশকে তিনি জাপানের মতো একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলবেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আরাও অনেক এগিয়ে যেতে পারত, যদি সবকিছুতেই না বলার প্রবণতা বিএনপি-জামায়াত পরিহার করতে পারত। সুন্দর করে গুছিয়ে মিথ্যা বলার যদি কোনো পুরস্কার থাকত মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রথম পুরস্কার পেতেন। ফখরুল সাহেবরা সুন্দরভাবে গুছিয়ে মিথ্যাকে সত্য হিসেবে প্রতিনিয়ত পরিবেশন করে যাচ্ছে।

বিএনপিকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী আরও বলেন, পত্রিকায় দেখলাম বিএনপি বলেছে দেশের মানুষকে নাকি সরকার জিম্মি করে রেখেছে। যে দেশের মানুষের মাথাপিছু আয় ছিল ৬শ ডলার, সেই আয় এখন প্রায় ২ হাজার ডলারে পরিণত হয়েছে। বরং দেশের মানুষকে বিএনপি-জামায়াত জিম্মি করেছে। দেশের মানুষকে তারা জিম্মি করে, দিনের পর দিন অবরোধ ডেকে, মানুষের ওপর আবার পেট্রল বোমাও মেরেছে।

'একথা সত্য পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগে সুযোগসন্ধানী ও অনুপ্রবেশকারীদের প্রবেশ ঘটেছে। যারা রাজনীতিকে ব্যবহার করে ফায়দা লুটতে চায়, ঢাল হিসেবে ব্যবহার করতে চায়, এসব সুযোগসন্ধানীদের বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই, তিনি কে কোন দলের, পথের ও মতের না দেখেই দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। ভবিষ্যতেও এই অভিযান চলমান থাকবে।'

ড. হাছান মাহমুদ বলেন, আমরা বাংলাদেশকে বঙ্গবন্ধু যে স্বপ্নের বাংলাদেশ কল্পনা করেছিলেন সেই জায়গায় নিয়ে যেতে চাই। দেশকে গঠন করতে হলে সবার সম্মিলিত প্রচেষ্টা দরকার। আমাদের মধ্যে রাজনৈতিক মতভেদ থাকবে। ক্ষমতায় থাকলে সমালোচনাও হবে, ভুল-ত্রম্নটিও হতে পারে। পৃথিবীর কোনো সরকার শতভাগ নির্ভুল কাজ করতে পারে না। আমি অনুরোধ করব আপনারা মূর্খের মতো সমালোচনা করবেন না। গঠনমূলক সমালোচনা করে, আসুন সকলে মিলে দেশকে এগিয়ে নিয়ে যাই।'

প্রকাশনা উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক তৌহিদুল ইসলাম এবং 'বঙ্গবন্ধুর সারাজীবন' বইয়ের লেখক সাংবাদিক নেতা শাবান মাহমুদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<90190 and publish = 1 order by id desc limit 3' at line 1