মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৩ মার্চ ২০২০, ০০:০০

দুই বাসের চাপায়

এক ব্যক্তি নিহত

যাযাদি রিপোর্ট

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার তিব্বত এলাকায় দুই বাসের মাঝে চাপা পড়ে অজ্ঞাতপরিচয় (৪৫) এক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। নিহত ব্যক্তির পরনে ছিল প্যান্ট ও পাঞ্জাবি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সোয়া ৭টায় মৃত ঘোষণা করেন। তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, সকালে তিব্বত চ্যানেল আইয়ের সামনে রাস্তা পার হওয়ার সময় দুটি বাসের চাপায় ওই ব্যক্তি গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

৫ কোটি টাকার

নকল ওষুধ জব্দ

যাযাদি রিপোর্ট

রাজধানীর মিটফোর্ড এলাকায় অভিযান চালিয়ে আটটি গোডাউন থেকে প্রায় পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছের্ যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র্(যাব)। বুধবার রাত সাড়ে ৯টায় অভিযান শুরু হয়ে শেষ হয় মধ্যরাতে। অভিযানের নেতৃত্ব দেন র?্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম। অভিযানে সহযোগিতা করে ওষুধ প্রশাসন অধিদপ্তর। অভিযানে বাবু (৩৪) নামে ব্যক্তিকে আটক করা হয়েছে।

র?্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মিটফোর্ড এলাকায় নকল ওষুধের গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় গোডাউনগুলোতে ৫৩ ধরনের নকল ওষুধ পাওয়া গেছে। আটটি গোডাউনে থেকে প্রায় ৫ কোটি টাকার নকল ওষুধ জব্দসহ এক ব্যক্তিকে আটক করা হয়।

ভ্যানের ধাক্কায়

চালক নিহত

যাযাদি রিপোর্ট

রাজধানীর ফার্মগেট এলাকার কভার্ডভ্যানের ধাক্কায় অ্যাপভিত্তিক মোটরসাইকেল চালকের প্রাণ গেছে। নিহত কামরুল হাসান ফয়সাল ওরেফে মোস্তফা (৩৫) গাজীপুরের টঙ্গীর আবুল হোসেনের ছেলে। তিনি একটি কোম্পানির হয়ে মোটরসাইকেলে রাইড শেয়ার করতেন।

স্বজনদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বুধবার রাত সাড়ে ১১টার দিকে সরকারি বিজ্ঞান কলেজের সামনে একটি কভার্ড ভ্যানের ধাক্কায় গুরুতর আহত হয় মোস্তফা। তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান বাচ্চু।

রাজধানীতে

জাটকা জব্দ

যাযাদি রিপোর্ট

ঢাকার মৎস্য অধিদপ্তরের বিশেষ বাজার মনিটরিং দল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার ও যাত্রাবাড়ীতে অভিযান পরিচালনা করে জাটকা জব্দ করেছে। তবে বিক্রেতারা অভিযানের খবর পেয়ে সটকে পড়ায় কাউকে আটক করা যায়নি। ঢাকা জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মামুনুর রশীদ বলেন, অভিযানে কারওয়ান বাজার থেকে ৩০০ কেজি এবং যাত্রাবাড়ী থেকে ৬০ কেজি জাটকা জব্দ করা হয়। জব্দকৃত জাটকা স্থানীয় এতিমখানা ও গরিব মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। রাজধানীতে যাতে জাটকা বিক্রি না হয়, এ জন্য অধিদপ্তরের বিশেষ দল নিয়মিত তদারকি দল কাজ করছে।

চালের চাপায়

গৃহবধূর মৃতু্য

যাযাদি ডেস্ক

ফটিকছড়িতে ভেঙে পড়া ঘরের চালের চাপায় এক গৃহবধূর মৃতু্য হয়েছে। উপজেলার সমিতির হাট ইউনিয়নের দক্ষিণ ছাদেক নগর এলাকায় বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। নিহত জিনি আক্তার (২২) প্রবাসী আবুল কাশেমের স্ত্রী।

জিনির ভাই মো. এরশাদ বলেন, শ্বশুর বাড়িতে ঘরের চালের নিচে মাচার মতো তৈরি করে সেখানে জ্বালানির কাঠ রাখা হতো। রাতে ননদ ও এক ভাগনিকে নিয়ে জিনি ঘুমিয়ে ছিল। সকালে চাল ভেঙ্গে পড়লে জিনি ও তার ননদের মেয়ে আহত হয়। গুরুতর আহত জিনিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, সকাল আটটার দিকে জিনিকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চবিতে সভা

সমাবেশ নিষিদ্ধ

যাযাদি ডেস্ক

করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের জন্য তিনটি নির্দেশনা দেওয়া হয়েছে- বিশ্ববিদ্যালয়ে সব ধরনেরর্ যাগ ডে, নবীনবরণ, সভা-সমাবেশ, শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জনসমাবেশ ও জনসমাগম সংক্রান্ত কর্মসূচি বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সব নালা-নর্দমা, বিভিন্ন হলের ক্যান্টিন, কমনরুম, ডাইনিং হল সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউটে দিনের প্রথম ক্লাসের শুরুতে ৫ মিনিট করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92288 and publish = 1 order by id desc limit 3' at line 1