শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধানের শীষের প্রার্থীকেই বিজয়ী করবে: শেখ রবিউল

যাযাদি রিপোর্ট
  ১৪ মার্চ ২০২০, ০০:০০

আগামী ২১ মার্চের নির্বাচনে জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে ধানের শীষের প্রার্থীকেই বিজয়ী করবে বলে মনে করেন ঢাকা-১০ আসনের বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি।

শুক্রবার রাজধানীর ঝিগাতলার গাবতলা মসজিদের সামনে গণসংযোগপূর্ব পথসভায় একথা বলেন তিনি। নির্বাচনী প্রচারণায় ১৩তম দিনে গাবতলা মসজিদের সামনে থেকে প্রচারপত্র বিলি করেন রবি। সেখানে এলাকাবাসীর কাছে ভোট চান। সেখান থেকে মনেশ্বর রোড, ট্যানারি মোড় সোনাতনগড় এলাকায় গণসংযোগ শেষে সোনাতনগড় শাহী মসজিদে জুমার নামাজ আদায় করেন। এ সময় উপস্থিত মুসুলিস্নদের কাছে নির্বাচনে বিজয়ী হতে দোয়া চান। এরপর তিন মাজার মনেশ্বর রোড হয়ে ঝিগাতল সরকারি ছয়তলা কোয়ার্টার এলাকা ও এর আশপাশের এলাকায় গণসংযোগ করেন।

প্রচারণার বিভিন্ন স্পটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রবি বলেন, ঢাকা-১০ আসনের সমস্যাগুলো চিহ্নিত করেছেন। এলাকায় মাদক ছড়িয়ে গেছে। রাস্তাঘাট সরু। ফুটপাত নেই। তিনি নির্বাচিত হলে সিটি করপোরেশনকে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলব। কোনো কোনো ক্ষেত্রে তাদের বাধ্য করার চেষ্টা করবেন। সরকার দানবীয় চরিত্র থেকে বের হয়ে সুষ্ঠু নির্বাচন দিলে জনগণ তাকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে আশা করেন।

প্রতিনিয়তই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছেন অভিযোগ তুলে তিনি বলেন, প্রচারণায় ক্ষমতাসীন দলের প্রার্থী ব্যানার-ফেস্টুন ব্যবহার করছেন, মাইক ব্যবহার করছেন। বিধি অনুযায়ী যেখানে প্রতি ওয়ার্ডে একটি নির্বাচনী অফিস ব্যবহার করার কথা সেখানে ক্ষমতাসীন দলের প্রার্থী হওয়ায় একাধিক অফিস ব্যবহার করছেন। ফুটপাত দখল করে জনদুর্ভোগ সৃষ্টি করছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটকেন্দ্রে জনগণকে নিয়ে আসার চ্যালেঞ্জটা বিএনপির ছিল না। সুষ্ঠু নির্বাচন ও নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখার দায়িত্ব নির্বাচন কমিশনের, যা তৈরি করতে তারা ব্যর্থ হয়েছে। নির্বাচন ব্যবস্থাপনায় সরকার ব্যর্থ হয়েছে বলে বিএনপি জনগণকে ভোটকেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান জানাচ্ছে।

প্রচারণার সময় বিএনপি প্রার্থীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধানমন্ডি থানা শ্রমিক দলের সভাপতি আবু কাওসার, ১৬ নম্বর বিএনপি সভাপতি জাহাঙ্গীর হোসেন, যুবদল নেতা হাবিবুর রহমান, হাজারীবাগ থানা বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সহসভাপতি আব্দুল জলিল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92463 and publish = 1 order by id desc limit 3' at line 1