শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু শাসিত দেশকে শাসক বানিয়েছেন আলোচনা সভায় সমাজকল্যাণমন্ত্রী

যাযাদি রিপোর্ট
  ১৮ মার্চ ২০২০, ০০:০০

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাসিত বাংলাদেশকে শাসক বানিয়েছেন। তিনি যে স্বপ্ন দেখতেন, তা বাস্তবায়ন করতেন।

মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা ও মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সমাজকল্যাণমন্ত্রী।

নুরুজ্জামান আহমেদ বলেন, বঙ্গবন্ধু দেশকে স্বাধীন না করে গেলে আজ আমরা এ পর্যন্ত আসতে পারতাম না। তার জীবনদর্শন ছিল বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়ন। তিনি শাসিত বাংলাদেশকে শাসকে রূপান্তরিত করেছেন।

'বঙ্গবন্ধুকে পাকিস্তান প্রধানমন্ত্রী করতে চেয়েছিল। কিন্তু তিনি সেটি উপেক্ষা করে বলেছিলেন, বাঙালি জাতিকে আমি বিশ্বের দরবারে নিয়ে যেতে চাই এবং সেটি তিনি করেছেন। বঙ্গবন্ধু স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত করেছেন। ধ্বংসস্তূপের মধ্যেও তিনি জয়ের কথা ভেবেছিলেন। বাঙালি জাতিসত্তার উন্মোচনে তিনি ছিলেন সিংহ পুরুষ।'

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী তার মেধা-মননের মাধ্যমে দেশের মানুষের জন্য সফলতা নিয়ে এসেছেন। তিনি অচেনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করতে সক্ষম হয়েছেন। সারা বিশ্বে বাংলাদেশকে পরিচিত করেছেন। সারা বিশ্ব তাকিয়ে আছে, কীভাবে তিনি দ্রম্নততার সঙ্গে উন্নয়নের চরম শিখরে পৌঁছে দিয়েছেন বাংলাদেশকে। বঙ্গবন্ধু যে আদর্শ দিয়ে গেছেন, তা বুকে ধারণ ও অন্তরে লালন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা এগিয়ে যাব।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় সমাজকল্যাণ সচিব মোহাম্মদ জয়নুল বারীও বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92980 and publish = 1 order by id desc limit 3' at line 1