শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ মে ২০২০, ০০:০০

এএফসি কাপ নিয়ে অপেক্ষায় কিংস

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসের প্রকোপে একেবারে পরিত্যক্তই হয়েছে প্রিমিয়ার ফুটবল লিগ। এই ঘোষণায় একদিক দিয়ে ক্লাবগুলোর মাঝে স্বস্তি ফিরলেও কিছু জটিলতা রয়েছেই। এই যেমন ঘরোয়া মৌসুম বাতিল হলেও বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা রয়েছে। এখন করোনার কারণে তাদের বাকি ম্যাচগুলো কবে হবে, এ নিয়ে এক প্রকার অনিশ্চয়তা রয়েই গেছে। তবে তারা বিস্তারিত জানতে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কাছে চিঠি দিয়েছে।

বসুন্ধরার বেলায় আরও কিছু সমস্যাও প্রকট হয়ে দেখা দিয়েছে। খরচ যাতে না বাড়ে সেজন্য প্রায় সব ক্লাবই বিদেশি খেলোয়াড়দের বিদায় করে দিচ্ছে। তবে এএফসি কাপে খেলার আশায় বসুন্ধরা কিংস তাদের বিদেশি খেলোয়াড়দের বিদায় করতে পারছে না। এই যেমন দলটির তারকা কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কোলিনদ্রেসের সঙ্গে মে মাস পর্যন্তই চুক্তি আছে। তিনি ঢাকা ছাড়বেন আগামী ২২ মে। বসুন্ধরা অবশ্য তার ঢাকা ছাড়ার আগেই পরবর্তী মৌসুমের জন্য চুক্তি করতে চাইছে। কিন্তু কাপের অনিশ্চিত অবস্থায় তাদের সঙ্গে এই চুক্তিটিও ঠিকমতো করা যাচ্ছে না।

এজন্যই এএফসির নির্দেশনা চেয়ে চিঠি দিয়েছে বসুন্ধরা। ক্লাবটির সভাপতি ইমরুল হাসান গণমাধ্যমকে বলেছেন, 'মৌসুম বাতিল হলেও আমাদের এএফসি কাপ তো বাতিল হয়নি। এখন এএফসি কাপের খেলা কবে হতে পারে কিংবা আদৌ বাকি ম্যাচগুলো হবে কি না এ বিষয়ে এএফসির কাছে জানতে চেয়েছি। শুরুর সময় জানতে পারলে তখন কোলিনদ্রেসসহ অন্যদের সঙ্গেও চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ থাকবে।'

অনুশীলনে ফিরেছেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

অবশেষে অনুশীলনে ফিরেছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। নিজ বাসভূমি মাদেইরা থেকে ইতালিতে ফিরে ১৪ দিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল তাকে। তার মেয়াদ শেষ হয়েছে গত সোমবার। মঙ্গলবার প্রথমবারের মতো সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে দেখা গেছে তাকে। এমন সংবাদই প্রকাশ করেছে ইতালিয়ান শীর্ষস্থানীয় গণমাধ্যম ক্যালসিওমার্কেতো।

গত ৪ মে সপরিবারে ব্যক্তিগত বিমানে চড়ে মাদেইরা থেকে তুরিনে পৌঁছেছেন রোনালদো। তখন থেকেই ছিলেন গৃহবন্দি। যদিও এর মধ্যে ছেলে ক্রিস্তিয়ানো জুনিয়রকে নিয়ে ব্যক্তিগতভাবে নিয়মিত অনুশীলন করেছেন। এর ভিডিও-ও সামাজিক মাধ্যমে দিয়েছিলেন তিনি। কিন্তু সতীর্থদের সঙ্গে যোগ দিতে পারছিলেন না। অবশেষে তাদের সঙ্গে দেখা করতে পেরেছেন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।

ফলে ৭২ দিন পর আবার সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখা যায় তাকে। এদিন অনুশীলনের আগে অবশ্য যে মেডিকেল সেন্টারে পরীক্ষা করাতে হয়েছে তাকে। এরপর কনতিনাসাতে যোগ দেন সতীর্থদের সঙ্গে। তার সতীর্থরা অবশ্য সোমবার থেকেই ছোট ছোট গ্রম্নপে বিভক্ত হয়ে অনুশীলন শুরু করেছিলেন। আর ব্যক্তিগত অনুশীলন আরও আগ থেকেই।

শেহজাদের

আক্ষেপ!

ক্রীড়া ডেস্ক

অধিনায়ক হিসেবে ভারতকে দুটি বিশ্বকাপ জয়ের স্বাদ দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। শুধুমাত্র দলকে নেতৃত্ব দিয়েই নয়, সতীর্থদের ভালো খেলতে সবসময়ই পাশে ছিলেন ছায়ার মতো। সতীর্থদের পারফরমেন্সের জন্য তাদের আত্মবিশ্বাস বাড়িয়েছেন, তাদের স্বাধীনতা দিয়েছেন ধোনি। এমনটাই মনে করেন পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ। তার মতে, ধোনির মতো অধিনায়ক পেলে ক্যারিয়ার আরও উজ্জ্বল হতো।

পাকিস্তানের সংবাদ মাধ্যমকে শেহজাদ বলেন, যে কোনো খেলোয়াড়কে সাফল্য পেতে হলে, সে দেশের বোর্ড, অধিনায়ককে পাশে থাকতে হয়। বিশেষভাবে অধিনায়ককে। একজন অধিনায়ক সবসময় খেলোয়াড়দের সঙ্গেই থাকে, সে সতীর্থদের অবস্থা বুঝতে পারে। সতীর্থদের কাছ থেকে পারফরমেন্স আদায় করে নিতে পারে। তাতে ওই খেলোয়াড় আত্মবিশ্বাসী হয়ে উঠে। ভালো পারফরমেন্স করতে পারে। ভারতের অনেক খেলোয়াড় সৌভাগ্যবান, ধোনির মতো অধিনায়ককে তারা পেয়েছেন। ধোনি পাশে থাকায় পারফরমেন্স করতে পেরেছেন তারা।

কোহলি ও রোহিত অনেকবারই বলেছেন, ধোনির আস্থাতেই দলে সুযোগ পেয়েছেন তারা। তাই আজ কোহলি ও রোহিতের এই অবস্থায় পৌঁছাতে ধোনির অবদান সবচেয়ে বেশি। আবার ব্রেন্ডন ম্যাককালামের সহায়তা পেয়েছিলন কেন উইলিয়ামসন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100103 and publish = 1 order by id desc limit 3' at line 1