শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গোল করিয়েই তৃপ্তি পান বিশ্বনাথ

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। বয়সভিত্তিক জাতীয় দলে খেলে ধাপে ধাপে উন্নতি করে নিজের একটা অবস্থান তৈরি করে নিয়েছেন দেশের ফুটবল। ক্লাব ফুটবলে এবার খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। দৈনিক যায়যায়দিনের নিয়মিত সাক্ষাৎকার পর্বে এই ফুটবলার জানালেন গোল করা থেকে গোল করিয়েই বেশি আনন্দ পান তিনি। স্বপ্ন দেখেন সাফ শিরোপা জয়ের।
নতুনধারা
  ২১ মে ২০২০, ০০:০০

যায়যায়দিন : কোথায় আছেন? কেমন আছেন?

বিশ্বনাথ : ঢাকাতেই আছি (বসুন্ধরা আবাসিক এলাকায়)। ভালো আছি। পরিবারকে সময় দিচ্ছি। আগে জাতীয় দল ও ক্লাবে ব্যস্ত সময় পার করেছি। তাই স্ত্রীকে সময় দেওয়া হয়নি। এখন সেটা সম্ভব হচ্ছে।

যায়যায়দিন : ফিটনেস কীভাবে ধরে রাখছেন?

বিশ্বনাথ : টিমের সঙ্গে জিম ও অনুশীলন করতে পারছি না। ব্যক্তিগতভাবে যতটা সম্ভব করছি। বাসার ছাদে স্কিপিং করি। ক্লাব ও জাতীয় দলের কোচের নির্দেশনাগুলো মেনে চলছি। ওজন যাতে না বেড়ে যায় সেদিকেও নজর রাখছি।

যায়যায়দিন : করোনা প্রতিরোধে কী কী ব্যবস্থা নিয়েছেন?

বিশ্বনাথ : বাসা থেকে পারতপক্ষে বের হই না। শুধুমাত্র জিম করতে ও বাজার দরকার হলে বাইরে যাই। তবে বের হওয়ার আগে অবশ্যই মাস্ক ও হ্যান্ড গস্নাভস পরে নিই। নিয়মিত হাত ধুই। পুষ্টিকর ও ভিটামিন সি সমৃদ্ধ খাবার বেশি খাই।

যায়যায়দিন : লিগ তো বাতিল হয়ে গেল। এটা দেশের ফুটবল ও ফুটবলারদের জন্য কেমন হলো?

বিশ্বনাথ : লিগ বাতিল হওয়াতে খুবই খারাপ লাগছে। মাঠে খেলা না থাকলে তার প্রভাব ফুটবলারদের ফিটনেসে পড়বে। ক্যাম্পে সবাই এক সঙ্গে থাকলে যেভাবে অনুশীলন করা সম্ভব। একা একা সেটা হয়ে উঠে না। বাসায় ওজন নিয়ন্ত্রণে রাখাটাও একটা বড় চ্যালেঞ্জ। সেটা এখন আরও কঠিন হয়ে গেল।

যায়যায়দিন : এই করোনাতে ফুটবল সংক্রান্ত এমন কোনো স্মৃতির কথা মনে পড়ছে যেটা খুব আনন্দের ছিল?

বিশ্বনাথ : ফুটবলে বলতে পারেন যার হাত ধরে এসেছি তিনি জাতীয় দলের ডিফেন্ডার রায়হান হাসান। তার সঙ্গে প্রথম ২০১৮ সালে জাতীয় দলে খেলার অভিজ্ঞতাটা ছিল দারুণ ব্যাপার। আমি তার কাছে কৃতজ্ঞ। আর কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই একাডেমির কোচ জামিল ওস্তাদের প্রতি। তিনিও আমার জন্য অনেক করেছেন।

যায়যায়দিন : পজিশনের কারণেই গোল করার তেমন সুযোগ হয়ে উঠে না। অথচ অনেক দৃষ্টিনন্দন গোলের পেছনের নায়ক আপনি বিষয়টা কেমন লাগে?

বিশ্বনাথ : গোল করার থেকে গোল করিয়েই বেশি আনন্দ পাই। লম্বা থ্রোয়িংয়ের ক্ষেত্রে রায়হান ভাইকে অনুসরণ করি।

যায়যায়দিন : এমন কোনো স্বপ্ন আছে যেটা এখনো পূরণ হয়নি। সুযোগ পেলে পূরণ করতে চান?

বিশ্বনাথ : বাংলাদেশের একজন ফুটবলার হিসেবে আমিও স্বপ্ন দেখি দেশের হয়ে সাফের শিরোপা জেতার। এমন ফুটবল খেলে যেতে চাই যেন পরবর্তী প্রজন্ম আমাকে অনুসরণ করে।

যায়যায়দিন : সব শেষে নিজের ভক্ত ও দেশের মানুষের উদ্দেশে কিছু বলতে চান?

বিশ্বনাথ : এখন আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। দেশবাসীর উদ্দেশে বলতে চাই। ঘরে থাকুন। ভালো থাকুন। অযথা ভিড়ের মধ্যে যাবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখুন। নিয়ম-কানুন মেনে চললে একটা সময় আমরা এই সংকট থেকে মুক্তি পাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100215 and publish = 1 order by id desc limit 3' at line 1