logo
শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৯ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

শ্রীলংকায় নতুন স্টেডিয়াম কেন

প্রশ্ন জয়াবর্ধনের

ক্রীড়া ডেস্ক

দেশের সবচেয়ে বড় স্টেডিয়াম তৈরির ঘোষণা দিয়েছে শ্রীলংকা ক্রিকেট। তবে ৪০ হাজার আসনের নতুন এই স্টেডিয়াম নির্মাণের বিরোধিতা করেছেন লঙ্কান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। শ্রীলংকায় মাঠের কমতি নেই। সেগুলোতে যথেষ্ট ম্যাচ না হওয়ায় এক টুইটে নতুন স্টেডিয়ামের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন জয়াবর্ধনে, 'যেসব স্টেডিয়াম আছে সেগুলোতে ঠিকমতো আন্তর্জাতিক ক্রিকেট অথবা ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট আমরা খেলি না। আমাদের কি আরেকটি স্টেডিয়াম প্রয়োজন?'

শ্রীলংকার সরকার ও ক্রিকেট বোর্ড মিলে কলম্বোর হোমাগামায় স্টেডিয়ামটি তৈরির সিদ্ধান্ত নিয়েছে। ২৬ একর জমির ওপর নির্মাণ করা হবে এই স্টেডিয়াম। স্টেডিয়ামটি তৈরিতে ব্যয় হবে প্রায় ৩ থেকে ৪ কোটি মার্কিন ডলার, জানিয়েছেন শ্রীলংকা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা। ছোট্ট দ্বীপদেশ শ্রীলংকায় এখন আটটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম আছে। এর চারটির দর্শক ধারণ ক্ষমতা ৩৫ হাজার করে।

অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেট শুরু ৬ জুন

ক্রীড়া ডেস্ক

করোনার কালো থাবা থেকে ধীরে ধীরে মুক্ত হচ্ছে ক্রীড়াঙ্গন। তারই ধারাবাহিকতায় গত শনিবার জার্মানিতে বুন্দেসলিগা শুরু হয়েছে। এবার অস্ট্রেলিয়ায় ক্লাব ক্রিকেট শুরু হতে চলেছে জুনের শুরুতে।

আগামী ৬ জুন থেকে ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট প্রতিযোগিতা শুরু হচ্ছে অস্ট্রেলিয়ায়। যা মূলত টি২০ প্রতিযোগিতা। তার এক সপ্তাহ পরে শুরু হবে ওয়ানডে টুর্নামেন্ট। ১৯ সেপ্টেম্বর হবে ফাইনাল। অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে বলে কনো ঘাম বা লালা ব্যবহার করা যাবে না। এরইমধ্যে ব্যাপারটি খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন টুর্নামেন্ট কর্তৃপক্ষ। মোমের সাহায্যে বলের পালিশ বজায় রাখা যায় কি না তা নিয়ে ভাবনাচিন্তা করছে ডারউইন ক্রিকেট ম্যানেজমেন্ট গ্রম্নপ। সে ক্ষেত্রে আম্পায়ারদের তদারকিতে এটা করা হবে।

ক্লাবগুলোকে বলা হয়েছে কোভিড-১৯ থেকে বাঁচার জন্য সম্পূর্ণ ব্যবস্থা নিতে। কী ব্যবস্থা নেওয়া হচ্ছে তা প্রতিযোগিতা শুরুর আগে নর্দার্ন টেরিটরি গভর্নমেন্টের কাছে জানাতে বলা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও দেখছে খুঁটিনাটি সমস্ত দিক।

আগস্টেই মৌসুম শেষ করতে চায় উয়েফা

ক্রীড়া ডেস্ক

আগস্ট থেকে শুরু হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ-এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছে অনেক দিন ধরেই। একই সম্ভাবনার কথা বলেছেন উয়েফার সভাপতি আলেক্সান্ডার সেফেরিনও। জানিয়েছেন, আগস্টেই ইউরোপিয়ান মৌসুম শেষ করতে বাস্তবধর্মী পরিকল্পনা নিয়ে এগুচ্ছে উয়েফা।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধান বিইন স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'এখন পর্যন্ত পরিস্থিতি যেমন, তাতে আমি নিশ্চিত যে ইউরোপিয়ান মৌসুম শেষ করা সম্ভব। বলতে চাইছি উয়েফা প্রতিযোগিতার কথা।' অবশ্য তিনি এই বিষয়ে ঠিকই একমত যে ম্যাচগুলো হতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামেই। এমনকি ঘরোয়া মৌসুমগুলোও শেষ করার ব্যাপারে তিনি আশাবাদী। করোনাভাইরাসের কারণে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ ও ইংলিশ প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে আছে ১৩ মার্চ থেকে। প্রিমিয়ার লিগে এখনো বাকি ৯ রাউন্ডের খেলা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে