logo
শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৫ জুন ২০২০, ০০:০০  

নিউজিল্যান্ডে বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ মাঠের ক্রিকেট। এরই মধ্যে স্থগিত হয়েছে অনেক সিরিজ। শঙ্কা দেখা দিয়েছে আসন্ন টি২০ বিশ্বকাপের আয়োজন নিয়েও। নির্ধারিত সময়ে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ আয়োজন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন অনেকেই। এমতাবস্থায় অস্ট্রেলিয়ার বদলে নিউজিল্যান্ডে বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স।

বিশ্বকাপ নিয়ে যে প্রস্তাব দিয়েছেন ডিন জোন্স তা শুনে অস্ট্রেলিয়ার নিশ্চয়ই ভালো লাগার কথা নয়। করোনাভাইরাস মহামারির কারণে অস্ট্রেলিয়ার মাটিতে এই টি২০ বিশ্বকাপের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। ১০ জুন এই বিশ্বকাপের ব্যাপারে আইসিসি আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে। এই অনিশ্চয়তার মধ্যে অক্টোবর-নভেম্বরের এই বিশ্বকাপ যাতে আয়োজন করা সম্ভব হয়- সেজন্য বিকল্প একটা প্রস্তাব দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ব্যাটসম্যান ডিন জোন্স। তিনি বলেছেন- এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ার বদলে নিউজিল্যান্ডে আয়োজন করতে। কারণ করোনাভাইরাসের সংকট নিউজিল্যান্ড এখন প্রায় পুরোপুরি কাটিয়ে উঠেছে।

পরিস্থিতি বিবেচনায় বিশ্বকাপের এবারের আসর পিছিয়ে ২০২১ সালের ফেব্রম্নয়ারি-মার্চের দিকে নিয়ে যাওয়া হতে পারে। তবে ব্যস্ত ক্রিকেট সূচিতে এটা করতে গেলে বেশ বেগ পেতে হবে আইসিসিকে। এ কারণেই বিশ্বকাপ আয়োজনে অস্ট্রেলিয়ার পাশের দেশ নিউজিল্যান্ডের কথা ভাবার কথা বলেছেন জোন্স।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জনপ্রিয় এই ধারাভাষ্যকার লেখেন, 'বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব নিউজিল্যান্ডকে দেওয়া যেতে পারে। জেসিন্ডা আরডার্ন (নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী) বলেছেন, আগামী এক সপ্তাহের মধ্যে নিউজিল্যান্ডে সতর্কবার্তা- ১ প্রদর্শন করা হবে। যার মানে দাঁড়াচ্ছে সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষ একত্রিত হওয়ার ব্যাপারগুলো শিথিল হতে যাচ্ছে। কাজেই সেখানে টি২০ বিশ্বকাপ আয়োজনের কথা ভাবা যেতে পারে।'

অবশ্য জোন্স এটিকে একান্তই ব্যক্তিগত মত বলে উলেস্নখ করেছেন। মূলত অস্ট্রেলিয়ার প্রতিবেশী নিউজিল্যান্ড মহামারি করোনাভাইরাসের কবল থেকে বেশ ভালোভাবেই নিজেদেরকে রক্ষা করে চলেছে। সেখানে গত ১৩ দিনে নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হননি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে