শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৬ জুন ২০২০, ০০:০০

বিওএ উপমহাসচিব মিকু হাসপাতালে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপ মহাসচিব, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের মহাসচিব আশিকুর রহমান মিকু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিওএ'র আরেক উপ মহাসচিব ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর জানান, চার দিন আগেই আশিকুর রহমান মিকুর করোনাভাইরাস পজিটিভ আসে। তিনি যোগ করেন, 'ডাক্তারের পরামর্শে বাসায়ই চিকিৎসা নিচ্ছিলেন। বুধবার অবস্থার অবনতি হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

আশিকুর রহমান মিকুর কন্যাও করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছেন হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক।

আশিকুর রহমান মিকুর পর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংস্থার সদস্য ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু। তিনি বাসায় আইসোলেশনে আছেন, শারীরিক অবস্থা ভালো। সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

বুধবার সন্ধ্যায় উপ মহাসচিব আশিকুর রহমান মিকুর হাসপাতালে ভর্তি হওয়ার খবরটি দেওয়ার সময়ই আবদুর রকিব মন্টু বলছিলেন, 'আমার শরীরটাও ভালো না। কোভিড-১৯ টেস্ট করাতে দিয়েছি, বৃহস্পতিবার রেজাল্ট পাব।' রেজাল্ট তিনি পেয়েছেন এবং সেটা পজিটিভ।

দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সরকার যখন সবকিছু বন্ধ ঘোষণা করে, তারপর থেকে অসহায় অ্যাথলেটদের সহায়তার জন্য তহবিল গঠন করেছিলেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক।

তহবিল থেকে এবং ব্যক্তিগতভাবেও কর্মহীন হয়ে পড়া অনেক অ্যাথলেটকে আর্থিক সাহায্য করেছেন তিনি। এখন নিজেই করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে আছেন। অ্যাথলেটিক অঙ্গনের মানুষজন আবদুর রকিব মন্টুর দ্রম্নত সুস্থতা কামনা করছেন।

প্রথমবার নারী নেতৃত্বে এমসিসি

ক্রীড়া ডেস্ক

এমসিসির (মেরিলিবোন ক্রিকেট ক্লাব) ২৩৩ বছরের সুদীর্ঘ ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার কনর। বর্তমান প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারার স্থলাভিষিক্ত হবেন সাবেক ইংলিশ এই ক্রিকেটার। শ্রীলংকা থেকে সাঙ্গাকারা এক ভিডিও বার্তায় বুধবার বিষয়টি জানান বলে এমসিসির ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে। সদস্যদের অনুমোদন সাপেক্ষে আগামী বছরের ১ অক্টোবর দায়িত্ব নেবেন ইংল্যান্ডের হয়ে ১৬ টেস্ট, ৯৩ ওয়ানডে ও দুটি টি২০ খেলা কনর।

১৭৮৭ সালে প্রতিষ্ঠিত ক্লাবটির প্রেসিডেন্টের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ৪৩ বছর বয়সি কনর, 'এমসিসির পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে মনোনীত হওয়ায় আমি খুব সম্মানিত বোধ করছি। ক্রিকেট আগেই আমার জীবন সমৃদ্ধ করেছে আর এখন পেলাম দারুণ এই সম্মান। জীবনে কতটা পেরিয়ে এলাম, তা বুঝতে অনেক সময় আমাদের পেছনে ফিরে তাকাতে হয়। আমি প্রথম লর্ডসে পা রেখেছিলাম উচ্ছ্বাস ভরা চোখে। ছিলাম ৯ বছর বয়সের একটা মেয়ে, সে সময় মেয়েদের লং রুমে স্বাগত জানানো হতো না। সময় পাল্টেছে।' নারী ক্রিকেটের অন্যতম সেরা তারকা হিসেবে বিবেচিত কনর ২০০০ সালে ইংল্যান্ডের নেতৃত্ব পান। ৪২ বছরের মধ্যে ২০০৫ সালে দেশকে জেতান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<103748 and publish = 1 order by id desc limit 3' at line 1