logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০১ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

লঞ্চডুবির ঘটনায় শোকাহত মুশফিক

ক্রীড়া ডেস্ক

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে সারাদেশে। সোমবারের এমন হৃদয়বিদারক ঘটনায় হতবাক ও শোকাহত হয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। লঞ্চডুবির ঘটনার পাশাপাশি এই বছরটাই শুভ নয় বলে মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করে মুশফিক লিখেছেন, 'বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় কতগুলো নিরীহ মানুষদের প্রাণহানি হয়েছে! এমন ঘটনায় আমি হতবাক ও শোকাহত। ইন্নালিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এখন পর্যন্ত এটি ভালো বছর নয়।'

এর আগে লঞ্চডুবির ঘটনায় শোক প্রকাশ করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানও। তিনি লিখেছেন, 'প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চার মাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ আবার বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানি এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোনোভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না।'

দুর্ঘটনা কবলিত 'মর্নিং বার্ড' নামের লঞ্চটি মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে ঢাকার সদরঘাটে আসছিল। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সদরঘাটে যাত্রী নামানোর ঠিক আগ মুহূর্তে ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় শ্যামবাজারের কাছে মাঝ নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি ডুবে যায়।

অলিম্পিক চায় না টোকিওবাসী!

ক্রীড়া ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে এক বছরের জন্য পিছিয়ে গেছে ক্রীড়াঙ্গনের সব থেকে বড় ইভেন্ট টোকিও অলিম্পিক-২০২০। এ নামেই আগামী বছর করোনা সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক হলেই টোকিওতে উৎসব হবে। এমনটাই পরিকল্পনা করে রেখেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। কিন্তু আয়োজক শহরের বাসিন্দারাই আর চাইছে না এ উৎসব।

জাপানের দুটি সংবাদ মাধ্যম এ জরিপ চালিয়েছে। টোকিওর মানুষের কাছে জিজ্ঞেস করা হয়েছিল, ২০২১ সালে অলিম্পিক আয়োজন দেখতে চান কি না। এ ব্যাপারে ৪৬.৩ ভাগ বলেছেন, নতুন সূচি অনুযায়ী অলিম্পিক আয়োজনে আপত্তি নেই তাদের। আর ৫১.৭ ভাগ মানুষ অলিম্পিক আরও পেছানো বা বাতিলের পক্ষে মত দিয়েছেন। এদের মাঝে ২৪ ভাগ পেছানোর পক্ষে। আর ২৭.৭ ভাগ সরাসরি বাতিল করতে বলেছেন অলিম্পিক।

স্বাস্থ্য বিশ্লেষকদের ধারণা অনুযায়ী ২০২১'র জুলাইয়েও এত বড় একটি টুর্নামেন্ট আয়োজন করার মতো নিরাপদ হবে না পৃথিবী।

১০৩০ জন টোকিও বাসিন্দার মধ্যে এ জরিপ চালানো হয়েছিল। গত ২৬ থেকে ২৮ জুন টেলিফোনের মাধ্যমে কিওদো নিউজ ও টোকিও এমএক্স টেলিভিশন এ জরিপ চালিয়েছে। জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৩১.১ ভাগ দর্শকবিহীন অলিম্পিক আয়োজনের কথা বলেছেন। আর ১৫.২ ভাগ পরিপূর্ণ আয়োজনের পক্ষে।

২০২১ সালের ২৩ জুলাই শুরু হয়ে ৮ আগস্ট শেষ হওয়ার কথা টোকিও অলিম্পিক।

তদন্ত শুরু করল শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক

দীর্ঘ ৯ বছর পর হঠাৎ করে সাবেক লঙ্কান ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে ২০১১ বিশ্বকাপ নিয়ে এক বিস্ফোরক মন্তব্য করে বসেন। তিনি অভিযোগ করেন ২০১১ বিশ্বকাপ ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল শ্রীলংকা। এরই ভিত্তিতে এবার তদন্ত শুরু করে দিয়েছে লঙ্কান পুলিশের ইন্ডিপেনডেন্ট স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট।

স্থানীয় একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার তৎকালীন লঙ্কান দলের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে সাক্ষাতের জন্য ডেকে পাঠিয়েছে তদন্ত কর্মকর্তারা।

জুন মাসের শুরুর দিকে সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ করে বলেন, শ্রীলংকা ইচ্ছা করে ভারতকে ম্যাচটি ছেড়ে দিয়েছিল। আর এই বিষয়টি নিয়ে বেশ কয়েকজন ক্রিকেটার না কি জড়িত ছিলেন। শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও ফাইনাল ম্যাচটি নিয়ে সন্দেহ প্রকাশ করে তদন্তের তাগিদ দিয়েছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে