logo
বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৫ জুলাই ২০২০, ০০:০০  

মেসি-রোনালদোকে এক শিবিরে আনার স্বপ্ন

মেসি-রোনালদোকে এক শিবিরে আনার স্বপ্ন
ব্যালন ডি'অর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সময়ের সেরা দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি -ফাইল ফটো
ফুটবল দলীয় খেলা, কিন্তু লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর ব্যক্তিগত দ্বৈরথ খেলাটিকে করেছে আরও আকর্ষণীয়। ভাবুন তো, বর্তমান ফুটবলের দুই প্রতিদ্বন্দ্বী একই দলে জুটি বেঁধে খেলছেন? তাহলে প্রতিপক্ষের অবস্থা কী হবে, সেটা বলার অপেক্ষা রাখে না। তেমন কিছুরই কিন্তু সম্ভাবনা দেখছেন রিভালদো! জুভেন্টাসে মেসি-রোনালদো জুটির সম্ভাবনার কথা বলেছেন সাবেক ব্রাজিলিয়ান পেস্নমেকার।

বছর দুয়েক হলো রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন রোনালদো। স্পেনে থাকাকালীন মেসি ও তার ব্যক্তিগত দ্বৈরথ ছিল ফুটবলপ্রেমীদের বাড়তি আকর্ষণ। তিনি চলে গেলেও মেসি শৈশবের ক্লাব বার্সেলোনাতেই আছেন। তবে বোর্ড ও দল নিয়ে 'অসন্তুষ্ট' আর্জেন্টাইন অধিনায়ক না কি আর থাকতে চাইছেন না নু্য ক্যাম্পে। ২০২১ সালে চুক্তির মেয়াদ শেষে তিনি বার্সেলোনা ছেড়ে যেতে পারেন বলে গুঞ্জন স্প্যানিশ মিডিয়ায়।

ক্যারিয়ারের পুরোটা সময়জুড়ে বার্সেলোনার হয়ে খেলছেন মেসি। সেখানে রোনালদো স্পোর্তিং, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের পর এখন খেলছেন জুভেন্টাসে। সুদীর্ঘ এই পথচলায় একসঙ্গে একই দলে এখনও দেখা যায়নি দুজনকে। ভবিষ্যতেও এমনটা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। রোনালদো পেরিয়ে গেছেন ৩৫ বছর, কদিন আগে মেসি পূর্ণ করেছেন ৩৩।

তবে সাম্প্রতিক সময়ে বার্সেলোনায় ঘটে যাওয়া কিছু ঘটনায় আর সবশেষ স্প্যানিশ রেডিও কাদেনা সেরের এক খবরে সেই অভাবনীয় কিছুই ভাবতে শুরু করেছে কেউ কেউ। রেডিও চ্যানেলটির দাবি, চুক্তি নবায়নের আলোচনা মাঝপথে বন্ধ করে দিয়েছেন মেসি। মূলত এই খবরের প্রেক্ষিতেই শুক্রবার বেটফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে মেসির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো, 'এইসব জল্পনার মাঝে আমার মনে হয়, কয়েক জন এজেন্ট এরই মধ্যে মেসি-রোনালদোর একসঙ্গে জুভেন্টাসে খেলতে দেখার স্বপ্ন দেখতে শুরু করেছেন। এমনটা হলে, সারা বিশ্বের জন্যই কত বড় বিষয় না হবে!'

এক যুগের বেশি সময় ধরে ফুটবলে আধিপত্য করে চলেছেন তারা দুজন। এ প্রসঙ্গে তিনি বলেন, 'দুজনকে একসঙ্গে খেলতে দেখাটা হবে বিস্ময়কর। আর আমি নিশ্চিত, জুভেন্টাসের অনেক পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এটাকে বাস্তবায়িত করার জন্য অর্থনৈতিকভাবে সাহায্য করতে স্বেচ্ছায় এগিয়ে আসবে। তাই, মেসির জন্যও এটা একটা সম্ভাবনা বটে। তার দলবদলের গুঞ্জন যদি ওঠে, তাহলে সব দলই মেসিকে দলে ভেড়ানোর উপায় নিয়ে ভাববে। আর তখনই ভাবনাটা উঠে আসে, গত ১০ বছরের সেরা দুই ফুটবলারের একই দলে খেলাটা হবে বিশাল কিছু।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে