logo
শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৭ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

স্থগিত হচ্ছে

টি২০ বিশ্বকাপ!

ক্রীড়া ডেস্ক

মহামারি করোনাভাইরাসের কারণে ভেস্তে গেছে অনেক আন্তর্জাতিক ইভেন্ট। একই কারণে টি২০ বিশ্বকাপের সম্ভাবনা দেখছিলেন না কেউই। তবে অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসরটির ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্তে আসতে পারেনি ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি। চলছিল অনিশ্চয়তার দোলাচল। এবার দোলাচল আর থাকছে না। আনুষ্ঠানিকভাবে চলতি সপ্তাহেই বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসতে পারে বলে খবর দিয়েছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম।

সোমবার তাদের সংবাদমাধ্যম 'টেলিগ্রাফ' ও 'সিডনি মর্নিং হেরাল্ড' একযোগে জানিয়েছে এই সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে স্থগিত ঘোষণা করা হবে টি২০ বিশ্বকাপ। ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি২০ বিশ্বকাপ।

এক প্রতিবেদনে পত্রিকাটি জানিয়েছে শুক্রবারে অস্ট্রেলিয়ার বোর্ড কর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন আইসিসি কর্তারা। সেদিনই হয়ে যাবে চূড়ান্ত সিদ্ধান্ত। আর সেই সিদ্ধান্ত যে বিশ্বকাপ স্থগিতের তা বলার অপেক্ষা রাখে না।

সিএ সভাপতি আর্ল হেডিংস গত মাসেই টুর্নামেন্ট স্থগিতের ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, বলেছিলেন করোনা মহামারির মধ্যে এ টুর্নামেন্ট আয়োজন 'অবাস্তব এবং খুব খুব কঠিন।'

অস্ট্রেলিয়া এ টুর্নামেন্ট ২০২১ সালের অক্টোবরে আয়োজন করতে চায়। কিন্তু আগামী বছর টি২০ বিশ্বকাপের আয়োজক দেশ ভারত আর টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা অক্টোবরেই। এ কারণে এবারের টি২০ বিশ্বকাপ দুই বছর পিছিয়ে নেওয়ার সম্ভাবনা বেশি বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম।

নতুন সমস্যায় পাকিস্তান দল

ক্রীড়া ডেস্ক

তিনটি করে ম্যাচের টেস্ট ও টি২০ সিরিজ খেলতে এরইমধ্যে ইংল্যান্ডে পৌঁছে গেছে পাকিস্তান ক্রিকেট দল। বর্তমানে কোয়ারেন্টিনে থেকে অনুশীলন করছে স্কোয়াডের সদস্যরা। তবে সিরিজ শুরুর আগে নতুন সমস্যায় পড়েছে দলটি।

সবকিছু ঠিক থাকলেও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য কোনো স্পন্সর খুঁজে পাচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনকি জার্সির স্পন্সরের ব্যবস্থাও করতে পারেনি তারা। ফলে ক্রিকেটারদের অনুশীলনের জার্সিতে কোনো কোম্পানির লোগো দেখা যায়নি। এরইমধ্যে বিষয়টি নিয়ে বেশ ভাবনায় পড়েছে পিসিবি।

এর আগে পাকিস্তান ক্রিকেট দলের স্পন্সর ছিল কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান পেপসি। কিন্তু পেপসির সঙ্গে দুই মাস আগেই পিসিবির চুক্তি শেষ হয়ে গেছে। এরপর নতুন কোনো কোম্পানি পাকিস্তান দলের স্পন্সর হতে আগ্রহ দেখায়নি। সিরিজ শুরুর আগে নতুন স্পন্সর না পেলে লোগোবিহীন জার্সি পরেই পাকিস্তানি ক্রিকেটারদের খেলতে দেখা যাবে।

তবে সমর্থক-বিশ্লেষকদের অনেকেই প্রশ্ন করেছেন পাকিস্তানের মতো ক্রিকেট দলের স্পন্সর নেই কেন। এক্ষেত্রে পিসিবির মার্কেটিং বিভাগ থেকে বলা হয়েছে, করোনা মহামারির কারণে পেপসির মতো কোনো স্পন্সর খুঁজে পাননি তারা। অবশ্য এমন অজুহাতে বিশ্লেষকদের মন ভরেনি। পিসিবির মার্কেটিং বিভাগের অযোগ্যতাকেই দোষ দিচ্ছেন তারা।

আইপিএলের আয়োজক হতে চায় নিউজিল্যান্ডও

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের কারণে এখনও নিশ্চিত নয়, চলতি বছর আইপিএল আয়োজন করা সম্ভব হবে কি না। ২৯ মার্চ শুরু করার কথা থাকলেও ভারতব্যাপী লকডাউনের কারণে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করার পর এখন অনিশ্চিত টুর্নামেন্টটি আয়োজন করা। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই চাচ্ছে, টি২০ বিশ্বকাপ না হলে সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করতে।

আগামী শুক্রবারই টি২০ বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসছে। সোমবার অস্ট্রেলিয়ার দুটি গণমাধ্যম তাদের প্রতিবেদনে সেটাই জানিয়েছে।

কিন্তু ভারতে এখনও করোনার যে পরিস্থিতি, তাতে আইপিএল আয়োজন কতটা নিরাপদ হবে, বিদেশি ক্রিকেটাররা আসতে পারবে কি না, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। তবে আইপিএল আয়োজনের জন্য

ভারতকে প্রস্তাব দিয়ে রেখেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড এবং আরব আমিরাত। যদিও বিসিসিআই, এই দুই দেশের প্রস্তাবকে নাকচ করে দিয়েছে। এবার বিসিসিআই নিজেরাই জানাল,

আইপিএল আয়োজন করার জন্য তাদেরকে প্রস্তাব দিয়েছে

নিউজিল্যান্ড।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে