বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মাচেরানো এক যোদ্ধার নাম!

ক্রীড়া ডেস্ক
  ২৮ জুন ২০১৮, ০০:০০
আপডেট  : ২৮ জুন ২০১৮, ১০:৩৫
রক্তাক্ত হ্যাভিয়ের মাচেরানো

ম্যাচের ৬০ মিনিটে নাইজেরিয়ার আক্রমণ ঠেকাতে গিয়ে হয়েছেন রক্তাক্ত, তবু দমে যাননি, চালিয়ে গেছেন খেলা। রক্ষণ সামলেছেন, মাঝমাঠ থেকে মেসিদের বলের জোগানও দিয়েছেন। হ্যাভিয়ের মাচেরানো যেভাবে পাথরমুখ করে লড়ে যাচ্ছিলেন, তাতে শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও লড়ে যেতেন। থামানো যেত না তাকে!

ভিক্টর মোসেস যখন নাইজেরিয়াকে সমতায় ফেরালো, ক্যামেরায় বারবার ধরা পড়ছিল এক যোদ্ধার মুখ, মাচেরানোর অশ্রæভেজা চোখ দুটি। মনে মনে হয়তো ভাবছিলেন, যদি এই ভুলের কারণেই দল বাদ পড়ে যায়, তবে নিজেকে আর কখনই ক্ষমা করতে পারবেন না তিনি। এরপর সেই যে মাঝমাঠ থেকে রক্ষণভাগ- সব যেন একাই সামলাচ্ছিলেন একজন সত্যিকারের যোদ্ধার মতো।

ম্যাচের ৬০ মিনিটের দিকে নাইজেরিয়ার খেলোয়াড়দের আক্রমণ ঠেকাতে গিয়ে মুখ কিছুটা থেঁতলে যায় মাচেরানোর। ডান চোখের ওপরে, কপালে বড় একটা অংশ কেটে যায়। চোখের পাশ বেয়ে পড়তে থাকে রক্ত। তবুও নিজের ইনজুরির কারণে এক মুহ‚তর্ সময়ও নষ্ট করেননি। কারণ দলের পরের রাউন্ডের টিকিট পেতে যে চাই আরও এক গোল! রক্ত পড়া অবস্থাতেই চালিয়ে গেলেন খেলা।

একজন সত্যিকারের যোদ্ধা তো কখনো মাঠে হেরে আসতে পারে না। যেন এমন চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা নিয়েই মাঠে নেমেছিলেন মাচেরানো। ম্যাচ শেষে ঠিকই জয় নিয়েই মাঠ ছেড়েছে তার দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে