শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ইংল্যান্ড-উইন্ডিজ প্রথম টেস্ট

পোপ-বাটলারে স্বস্তি ইংল্যান্ডের

সংক্ষিপ্ত স্কোর ইংল্যান্ড ১ম ইনিংস: ১১১.৫ ওভারে ৩৬৯/১০ (বার্নস ৫৭, রুট ১৭, স্টোকস ২০, পোপ ৯১, বাটলার ৬৭, বেইস ১৮*, ব্রড ৬২ ও অ্যান্ডারসন ১১; রোচ ৪/৭২, গ্যাব্রিয়েল ২/৭৭, হোল্ডার ১/৮৩, চেজ ২/৩৬)
ক্রীড়া ডেস্ক
  ২৬ জুলাই ২০২০, ০০:০০
ম্যানচেস্টার টেস্টের প্রথম দিনে দারুণ ব্যাটিং করেন অলি পোপ (৯১) ও জস বাটলার ৫৬। কিন্তু তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে পোপ ৯১ রানে ফিরলেও ৬৭ রান করে আউট হন বাটলার -ওয়েবসাইট

সিরিজে রান ছিল না অলি পোপের ব্যাটে। দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল জস বাটলারের। খুব প্রয়োজনের সময় দাঁড়িয়ে গেলেন দুই ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডকে গড়ে দিলেন বড় সংগ্রহের ভিত। ম্যানচেস্টারে শুক্রবার প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮ রান। পোপ ৯১ ও বাটলার ৫৬ রানে ব্যাট করছেন। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুজন উপহার দিয়েছেন ১৩৬ রানের জুটি। শেষ পর্যন্ত ৩৬৯ রানে অলআউট হয়েছে ইংলিশরা। জবাবে ৪ রান তুলতেই ১ উইকেট হারিয়ে বসেছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ডম সিবলিকে প্রথম ওভারেই এলবিডবিস্নউ করে বিদায় করেন কেমার রোচ। সিরিজে দ্বিতীয়বার শূন্য রানে আউট হন ইংলিশ ওপেনার। শুরুর কঠিন সময় মাটি কামড়ে পার করে দিয়েছিলেন ররি বার্নস ও জো রুট। জমে উঠতে শুরু করেছিল তাদের জুটি। এমন সময়ে রান আউট হয়ে যান রুট। টানা দুই ইনিংসে রান আউট হলেন স্বাগতিক অধিনায়ক।

ক্যারিবিয়ানদের আঁটসাঁট বোলিংয়ে প্রথম সেশনে ইংল্যান্ড তুলতে পারে কেবল ৬৬ রান। চিত্রটা পাল্টায়নি দ্বিতীয় সেশনেও, আসে কেবল ৬৫ রান। আগের টেস্টে দুই ইনিংসেই ভোগানো বেন স্টোকসকে এবার আগেভাগেই ফেরাতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ। দারুণ এক ডেলিভারিতে অলরাউন্ডারকে বোল্ড করে দেন রোচ। ভাঙে আরেকটা সম্ভাবনাময় জুটি। ফিফটি ছোঁয়ার পর বেশিদূর যেতে পারেননি বার্নস। রোস্টন চেজের বলে স্স্নিপে ধরা পড়েন রাকিম কর্নওয়ালের হাতে। ১৪৭ বলে চারটি চারে ৫৭ রান করেন বার্নস।

শুরুতে বেশ সাবধানি ছিলেন পোপ ও বাটলার। ইংল্যান্ডের প্রথম ৬০ ওভারে বাউন্ডারি ছিল কেবল ১০টি। থিতু হওয়ার পর শট খেলতে শুরু করেন দুই ব্যাটসম্যান, বাড়ে রানের গতি। ৪ উইকেটে ১৩১ রান নিয়ে চা-বিরতিতে যাওয়া দলটি শেষ সেশনে যোগ করে ১২৭ রান। বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের সবশেষ জুটি বিচ্ছিন্ন করতে পারেনি ক্যারিবিয়ানরা। আলোকস্বল্পতায় আগেভাগেই খেলা শেষ হওয়ায় দ্বিতীয় নতুন বলে জুটি ভাঙার খুব একটা চেষ্টা করতে পারেনি তারা।

সিরিজে আগের চার ইনিংসের তিনটিতে পোপ করেছিলেন ১২ রান। তার সামনে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির হাতছানি। কিন্তু শেষ পর্যন্ত পারেননি। আউট হয়েছেন সেই ৯১ রানে। ১৪ ইনিংস পর ফিফটির দেখা পেয়েছেন বাটলার। শুরুতে বেশ সময় নেওয়া এই কিপার-ব্যাটসম্যান হাঁকিয়েছেন দুটি ছক্কা। আগের টেস্টে জেতা ইংল্যান্ড দলে এনেছে দুটি পরিবর্তন। জ্যাক ক্রলি ও স্যাম কারানের জায়গায় দলে ফিরিয়েছে জেমস অ্যান্ডারসন ও জোফরা আর্চারকে। সফরকারী দলে পরিবর্তন একটি। পেসার আলজারি জোসেফের জায়গায় খেলছেন অফ স্পিনিং অলরাউন্ডার কর্নওয়াল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107108 and publish = 1 order by id desc limit 3' at line 1