শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অনুশীলনে যোগ দিচ্ছেন মুমিনুল-সৌম্যরা

সাড়ে চার মাস পর গত বুধবার ব্যক্তিগত উদ্যোগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছেন মাহমুদউলস্নাহ। এবার বিসিবির তত্ত্বাবধানে একক অনুশীলনে থাকছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। তার সঙ্গে মিরপুরে নতুন করে যোগ দিচ্ছেন মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাদমান ইসলাম, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপস্নব ও তাইজুল ইসলাম।
ক্রীড়া ডেস্ক
  ০৮ আগস্ট ২০২০, ০০:০০

গ্রামের বাড়িতে ঈদ উদ্‌যাপন করে অনেক ক্রিকেটারই ঢাকায় ফিরতে শুরু করেছেন। তাইতো ঈদের বিরতির পর আজ শনিবার থেকে ক্রিকেটারদের একক অনুশীলন আবার শুরু হতে যাচ্ছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। মিরপুরের সঙ্গে দেশের পাঁচ ভেনু্যতে চলবে অনুশীলন। আলাদা করে সবার সময় বেঁধে দিয়ে আপাতত ৬ দিনের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদের আগে যারা ছিলেন, তাদের সঙ্গে নতুন করে যোগ হয়েছে বেশ কিছু নাম।

আজ থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া একক অনুশীলনের দ্বিতীয় ধাপে খেলোয়াড় সংখ্যা বৃদ্ধির পূর্বাভাস যেন এটি। তাতে করে ক্রিকেটারদের পদচারণায় মিরপুরের হোম অব ক্রিকেট মুখর হয়ে উঠবে শিগগিরই। খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচে ফেরানোর ভাবনায় আছে বিসিবি। সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলংকা সফর দিয়ে মুশফিক-তামিমরা ফিরতে পারেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে।

সামনের সকল খেলার জন্য প্রস্তুত করতে ত্রিশের অধিক খেলোয়াড়কে রেখে তালিকা করেছেন নির্বাচকরা। তাদের সবাইকে অনুশীলনের সুযোগ করে দেওয়ার কথা ভাবছে বিসিবি। ঈদের আগে দেশের চার ভেনু্যতে ১২ ক্রিকেটার একক অনুশীলন করেছেন। দশ দিনের মতো মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে কাজ করেছেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান রানা।

বুধবার হঠাৎ করেই মাঠে আসেন মাহমুদউলস্নাহ রিয়াদ। মধ্য মার্চের পর এই প্রথম প্রিয় মাঠে আগমন তার। ফিটনেস নিয়ে কাজের পাশাপাশি করেন ব্যাটিং অনুশীলন। মাহমুদউলস্নাহর মতো অনেক ক্রিকেটারই উদগ্রীব মাঠে ফিরতে। কক্সবাজার হতে মুমিনুল হক সৌরভ, সাতক্ষীরা থেকে ঢাকায় ছুটে আসছেন সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান আর ফেনী থেকে ডানহাতি পেসার অলরউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের ঢাকায় ফেরার আগমনী বার্তা ক্রিকেট ফেরার পথের পদক্ষেপও।

সাড়ে চার মাস পর গত বুধবার ব্যক্তিগত উদ্যোগে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছেন মাহমুদউলস্নাহ। এবার বিসিবির তত্ত্বাবধানে একক অনুশীলনে থাকছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। তার সঙ্গে মিরপুরে নতুন করে যোগ হচ্ছে মুমিনুল হক, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাদমান ইসলাম, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম বিপস্নব ও তাইজুল ইসলাম।

ঈদের আগে শুরু করা মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান রানা ও শফিউল ইসলামও যথারীতি করবেন অনুশীলন। মিরপুরের অনুশীলনে ব্যাটসম্যান যারা আছেন, তারা ফিটনেস ট্রেনিংয়ের জন্য ব্যবহার করতে পারবেন মূল মাঠ, পাশাপাশি ইনডোরে ব্যাটিং করতে পারবেন। বোলাররা ফিটনেস ট্রেনিং ও বোলিং অনুশীলনের জন্য ব্যবহার করবেন একাডেমি মাঠ। লেগ স্পিনিং অলরাউন্ডার বিপস্নবকে আপাতত বোলারদের ক্যাটাগরিতে রাখা হয়েছে।

চট্টগ্রামের জহুর আমেদ চৌধুরী স্টেডিয়ামে অফ স্পিনার নাঈম হাসানের সঙ্গে তালিকায় যোগ হয়েছেন দুই ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি ও ইরফান শুক্কুর। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে পেসার সৈয়দ খালেদ আহমেদ ও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের পাশাপাশি অনুশীলন করবেন দুই পেসার আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেন।

খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে আগের মতোই থাকছেন কিপার-ব্যাটসম্যান নূরুল হাসান সোহান ও দুই স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও মেহেদি হাসান। রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে ব্যাটসম্যান নাজমুল হাসান শান্তর সঙ্গে নতুন করে যোগ হয়েছেন বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। বিসিবির তত্ত্বাবধানের বাইরেও অবশ্য নানা জায়গায় নিজেদের মতো করে অনুশীলন করছেন ক্রিকেটারদের অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108041 and publish = 1 order by id desc limit 3' at line 1