বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় বিসিবি

ক্রীড়া ডেস্ক
  ০৮ আগস্ট ২০২০, ০০:০০

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদের আগে আকবর আলীদের উত্তরসূরি নির্বাচনে ক্যাম্প করতে চেয়ে বিকেএসপির কাছে চিঠি দিয়েছিল বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। মৌখিকভাবে সেই আহ্বানে সাড়া দিলেও এখনো আনুষ্ঠানিক চিঠি পাঠায়নি সাকিব-মুশফিকদের গড়ে দেওয়া প্রতিষ্ঠান বিকেএসপি।

বিকেএসপি আনুষ্ঠানিক চিঠি না দিলে মৌখিকভাবে বিসিবিকে তাদের অবকাঠামো ব্যবহারের অনুমতি দিয়েছে। কিছু ব্যস্ততার কারণে এই মুহূর্তে নিজেদের মধ্যে সভা করতে পারছে না বিকেএসপি। ফলে আনুষ্ঠানিক চিঠি দিতে বিলম্ব হচ্ছে। বিসিবি অবশ্য আশা করছে, আগামী কয়েকদিনের মধ্যে প্রত্যাশিত চিঠি কাছে চলে আসবে তাদের।

এ প্রসঙ্গে বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্টের ম্যানেজার আবু ইমাম মো. কাওসার সংবাদমাধ্যমকে বলেছেন, 'এখনো আনুষ্ঠানিক চিঠি না এলেও আমরা মৌখিক অনুমতি পেয়েছি। আমাদের প্রধান নির্বাহী (নিজামউদ্দিন চৌধুরী) ও গেম ডেভেলপমেন্টের চেয়ারম্যান (খালেদ মাহমুদ সুজন) ভাইয়ের কাছে মৌখিকভাবে তারা ইতিবাচক মনোভাব দেখিয়েছে। আমরা শুনেছি, উনাদের কিছু ব্যস্ততা আছে। ওই ব্যস্ততা শেষেই তারা মিটিং করে আমাদের চিঠি দেবেন। আশা করি কয়েকদিনের মধ্যেই আমরা আমাদের প্রত্যাশিত চিঠিটি পেয়ে যাব।'

পরিকল্পনা অনুযায়ী, আগামী ১৬ আগস্ট থেকে চার দিন হোম অব ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ডাকা হবে। করোনা পরীক্ষায় উত্তীর্ণদের বিকেএসপির ক্যাম্পে নেওয়ার পরিকল্পনা ২০ আগস্ট। পরদিন থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু। ফিটনেস ও স্কিল ট্রেনিং হবে তিন সপ্তাহ। এরপর নিজেদের মধ্যে কিছু ম্যাচ খেলার মাধ্যমে নির্বাচকরা ৪৫ জন থেকে ২৫-৩০ জনের দলে নামিয়ে আনবেন।

যুব বিশ্বকাপের আগে দল গোছাতে ও প্রস্তুত করতে বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্টে বিভাগ অনূর্ধ্ব-১৯ দল গঠন করতে সময় পায় ১৮ মাস। কিন্তু গত আসরের পর তিন মাস চলে গেলেও প্রাথমিক দলই তৈরি করতে পারেনি তারা! অথচ ২০২২ সালের শুরুর দিকে হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আর সেই হিসেবে আকবর আলীদের পূর্বসূরি তৈরি করতে বিসিবির হাতে সময় আছে আর মাত্র ১৫ মাস। তাই আর দেরি করতে চাইছে না বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট বিভাগ। বিকেএসপি থেকে আনুষ্ঠানিক অনুমতি পাওয়ামাত্রই নিজেদের কার্যক্রম শুরু করবে তারা। আর এই বিষয়টি নিয়ে আগামী সপ্তাহে নিজেদের মধ্যে সভাও করবে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108044 and publish = 1 order by id desc limit 3' at line 1