শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শ্রীলংকা সফরে টেস্টের সঙ্গে তিন ম্যাচের টি২০ সিরিজ!

ক্রীড়া ডেস্ক
  ০৮ আগস্ট ২০২০, ০০:০০

সূচি অনুযায়ী শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া সিরিজটি আয়োজনের আলোচনা চলছে এখন। সেখানে নতুন সংযোজনের খবর দিয়েছে ক্রিকইনফো। অক্টোবরে সম্ভাব্য সূচির কথা জানিয়ে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইটটি ছেপেছে, সফরে টেস্টের সঙ্গে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে পারে বাংলাদেশ।

অক্টোবরের মাঝামাঝিতে সিরিজ শুরুর পরিকল্পনা থাকলেও পুরো প্রক্রিয়া নির্ভর করছে শ্রীলংকা সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতির ওপর। ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে সফরে তিন টেস্টের সঙ্গে সমান তিনটি টি২০ ম্যাচ। যদিও শ্রীলংকা ক্রিকেটের (এসএলসি) ইচ্ছা এক টেস্ট কমিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজ আয়োজনের।

টেস্ট ও টি২০ ম্যাচের হিসাব মেলানোর কাজ চলছে এখন দুই বোর্ডের। নির্ধারিত সূচি অনুযায়ী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গত জুলাই-আগস্টে হওয়ার কথা ছিল তিন ম্যাচের টেস্ট সিরিজ। কিন্তু করোনাভাইরাসের কারণে সিরিজটি স্থগিত করতে বাধ্য হয় এসএলসি।

অক্টোবর হিসাব করেই সফরের পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। এমনকি ২৪ সেপ্টেম্বর শ্রীলংকায় যাওয়ার পরিকল্পনাও চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান। অন্যদিকে এসএলসি সহ-সভাপতি মোহন ডি সিলভা নিশ্চিত করেছেন, আইসিসির ফিউচার টু্যর প্রোগ্রামে না থাকলেও তিন ম্যাচের টেস্ট থেকে একটি কমিয়ে আয়োজন করা হতে পারে তিন ম্যাচের টি২০ সিরিজ।

শ্রীলংকা সফরে যাওয়া প্রসঙ্গে আকরাম বলেছেন, 'সফরের সূচি এখনো চূড়ান্ত হয়নি, তবে আমরা সম্ভবত ২৪ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশে দেশ ছাড়ব। আর অক্টোবরের মাঝামাঝিতে শুরু হতে পারে প্রথম টেস্ট। দুটো দল (টেস্ট ও টি২০) একসঙ্গে পাঠানোর পরিকল্পনা বোর্ডের। এই সপ্তাহেই আমরা সব চূড়ান্ত করে ফেলব। আমরা তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে চাই, আশা করছি এসএলসি থেকে ইতিবাচক উত্তরই পাব।'

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে বিসিবির হাই পারফরম্যান্স দলও উড়াল দিতে পারে শ্রীলংকায়। আকরাম জানিয়েছেন, শ্রীলংকা ক্রিকেট জানিয়ে দিয়েছে তারা কোনো টু্যর ম্যাচ আয়োজন করতে পারবে না। তাই হাই পারফরম্যান্স দলের সঙ্গেই প্রস্তুতি ম্যাচ খেলতে পারেন মুমিনুল হকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108045 and publish = 1 order by id desc limit 3' at line 1