শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আগামী টি২০ বিশ্বকাপ ভারতে

ক্রীড়া ডেস্ক
  ০৯ আগস্ট ২০২০, ০০:০০

করোনার কারণে স্থগিত হয়ে গেছে এ বছরের অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপ। নতুন সিদ্ধান্তের ফলে পর পর দুই বছর টি২০ বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল আইসিসি। তবে দুটি ইভেন্টে কারা আয়োজক থাকছে, সেটি ঝুলিয়ে রেখেছিল। শুক্রবার আইসিসির বিজনেস করপোরেশনের ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত এলো, পূর্বপরিকল্পনা অনুযায়ী ২০২১ সালে টি২০ বিশ্বকাপের আয়োজক থাকছে ভারতই। ফলে এই বছরের টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ২০২২ সালে। যার আয়োজক থাকছে অস্ট্রেলিয়া।

এছাড়া আগামী বছরের অনুষ্ঠেয় মেয়েদের ওয়ানডে বিশ্বকাপটিও স্থগিত করা হয়েছে করোনার কারণে। নতুন ঘোষণার ফলে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ একই সূচিতে অনুষ্ঠিত হবে ২০২২ সালে। সূচি অনুযায়ী এটি হওয়ার কথা ছিল ৬ ফেব্রম্নয়ারি থেকে ৭ মার্চ। মূলত অস্ট্রেলিয়ায় এই বছর ১৮ অক্টোবর থেকে টি২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে সেটি স্থগিত হয়ে গেছে। অস্ট্রেলিয়া অবশ্য আগামী বছরেই সেটি আয়োজন করতে চেয়েছিল। কিন্তু আইসিসি অস্ট্রেলিয়াকে ২০২২ সালের জন্যই আয়োজক হতে বলেছে। অবশ্য এর কারণও আছে।

২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। ২০২২ সালে টি২০ বিশ্বকাপ হলে পর পর দুটি বৈশ্বিক ইভেন্ট হয়ে যেত সেখানে। ফলে ২০২৩ সালের ইভেন্টটি কতটা সফল হবে এ নিয়ে সংশয় ছিল বিসিসিআইয়ের। তাই ভারতের ক্রিকেট বোর্ড চেয়েছিল দুটি ইভেন্টের মধ্যে যেন এক বছর ব্যবধান থাকে। এর ফলে এখন ২০২১ সালের ইভেন্টটি ভারতে অনুষ্ঠিত হবে অক্টোবর থেকে নভেম্বর। ফাইনাল হবে ১৪ নভেম্বর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108191 and publish = 1 order by id desc limit 3' at line 1