মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সতর্ক অবস্থানে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক
  ১৫ আগস্ট ২০২০, ০০:০০

করোনা-পরবর্তী সময়ে শ্রীলংকার বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশের। এ লক্ষ্যে এরই মধ্যে অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। তবে করোনা সংক্রমণের ঝুঁকি থাকায় জাতীয় ফুটবল দলের সাম্প্রতিক অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এগোচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ফুটবলাররা ব্যক্তিগতভাবে অনুশীলন করার পর ক্যাম্পে এলে কয়েকজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ফলে বন্ধ হয়ে যায় পুরো ক্যাম্প। ক্রিকেটারদের ক্যাম্পে যেন এমন অবস্থা না হয় সে বিষয়ে বেশ সতর্ক অবস্থানে বিসিবি।

ঈদের কয়েকদিন আগে থেকেই ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। এ মাসের শেষ পর্যন্ত চলবে এই অনুশীলন। এরপর বিসিবির পরিকল্পনা ছিল তিন থেকে পাঁচজন করে ছোট ছোট দলে ভাগ করে সবাইকে অনুশীলনের সুযোগ দেওয়া হবে। তবে আপাতত এ পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এসেছে।

নতুন পরিকল্পনা অনুযায়ী সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ক্রিকেটারদের আবাসিক ক্যাম্প করবে বিসিবি। সাধারণত ১৪-১৫ জনের স্কোয়াড ঘোষণা করা হলেও ক্যাম্পে ডাকা হবে ২০ থেকে ২৪ জনকে। মূলত করোনার কারণেই সতর্কতা হিসেবে সংখ্যাটা বেশি। দলের সবাইকে একটি হোটেলে রাখা হবে। সেখান থেকেই সরাসরি মাঠে যাওয়া-আসা করবেন ক্রিকেটাররা। ক্যাম্পে আসার আগে বাসায় থাকতে সবার একবার করে করোনা পরীক্ষা করানো হবে। যাদের নেগেটিভ আসবে শুধু তাদেরই ক্যাম্পে ডাকা হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

দেশের এক গণমাধ্যমকে বিসিবির সিইও সুজন বলেন, 'ভুল থেকে সব সময়ই শেখার থাকে। ফুটবলে যে বিষয়গুলো সামনে এসেছে সেগুলো আমাদের আরও সতর্কভাবে চিহ্নিত করতে হবে। আমাদের পরিকল্পনা হলো আবাসিক ক্যাম্প শুরুর আগে বাসায় থাকতেই সবার একবার টেস্ট করা হবে। যাদের নেগেটিভ আসবে তাদের আবাসিক ক্যাম্পে ডাকা হবে। সেখানে আরেকবার পরীক্ষা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108820 and publish = 1 order by id desc limit 3' at line 1