শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লিপজিগকে সেমিতে পেল পিএসজি

ক্রীড়া ডেস্ক
  ১৫ আগস্ট ২০২০, ০০:০০

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিল আরবি লিপজিগ। অ্যাটলেটিকো মাদ্রিদ সমতা ফেরাল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। শেষ মুহূর্তের গোলে ইতিহাস গড়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছে মাত্র ১১ বছর আগে ফুটবলের আঙিনায় পথচলা শুরু করা জার্মান দলটি। পর্তুগালের লিসবনে বৃহস্পতিবার রাতে এক লেগের কোয়ার্টারফাইনালে ২-১ গোলে জিতেছে ইউলিয়ান নাগেলসমানের দল। শেষ চারে তারা খেলবে পিএসজির বিপক্ষে। আগের দিন আটালান্টাকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ফরাসি চ্যাম্পিয়নরা। লিসবনে যাওয়ার আগেই বড় একটা ধাক্কা খেয়েছিল অ্যাটলেটিকো। কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ফল আসে তাদের ফরোয়ার্ড আনহেল কোররেয়া ও ডিফেন্ডার সিমে ভারসালিকোর। সেই ধাক্কা যেন আর সামলে উঠতে পারল না তারা। অপরদিকে ২০০৯ সালে নতুন রূপে, নতুন মালিকানায় যাত্রা শুরু করা লিপজিগ পঞ্চম বিভাগ থেকে ৯ বছরের মধ্যে জার্মানির শীর্ষ লিগে ওঠে ২০১৬ সালে। এবারের বুন্দেসলিগায় হয়েছে তৃতীয়। চার বছরের মধ্যে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগে খেলতে এসে প্রথমবার নকআউটে উঠেই শেষ চারে জায়গা করে নিল দলটি।

গোলশূন্য প্রথমার্ধ শেষে ৫০ মিনিটে লিপজিগ এগিয়ে যায় দানি ওলমোর গোলে। ঘুরে দাঁড়াতে মরিয়া অ্যাটলেটিকো অবশেষে সফল হয় ৭১ মিনিটে জোয়াও ফিলিক্সের পেনাল্টি গোলে। ১-১ সমতায় থাকা ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াবে বলেই মনে হচ্ছিল। কারণ ৮৭ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল একই। কিন্তু ৮৮ মিনিটে অ্যাটিলেটিকোর হৃদয় ভেঙে লিপজিগ শিবিরে আনন্দের ঢেউ তোলেন টেইলর অ্যাডামস। মজার ব্যাপার হলো, লিপজিগের জার্সিতে এটাই অ্যাডামসের প্রথম গোল! নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে কপাল পোড়ে অ্যাটলেটিকোর। লিপজিগের জয়সূচক গোলটি করেন টেইলর অ্যাডামস। ডি-বক্সের সামনে থেকে তার নিচু শট অ্যাটলেটিকোর এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। বাকি সময়ে ম্যাচে ফেরার প্রাণপণ চেষ্টা করে অ্যাটলেটিকো; কিন্তু আর গোলের দেখা পায়নি তিনবারের রানার্সআপরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108823 and publish = 1 order by id desc limit 3' at line 1