বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উদ্বেগ নিয়ে ঢাকা ছাড়ল টাইগাররা

কয়েকজন খেলোয়াড়ের চোটাঘাত উদ্বেগ জাগিয়েছে। এরপরও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই রোববার সন্ধ্যায় এশিয়া কাপ মিশনে আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়েছে টাইগাররা
ক্রীড়া প্রতিবেদক
  ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ঘরের মাঠে এশিয়া কাপের গত তিন আসরের দুটিতে ফাইনালে খেলেছিল বাংলাদেশ। কিন্তু একবারও শিরোপা জিততে পারেনি টাইগাররা। তবে একই ভুল আর করতে চায় না মাশরাফি বিন মতুর্জার দল। এরইমধ্যে এমন হুঙ্কার প্রায় সব ক্রিকেটারই দিয়েছেন। এবার সেই লক্ষ্যে পৌঁছানোর পালা। কয়েকজন খেলোয়াড়ের চোটাঘাত উদ্বেগ জাগিয়েছে। এরপরও চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই রোববার সন্ধ্যায় এশিয়া কাপ মিশনে আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়েছে টাইগাররা।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে দুবাইয়ের উদ্দেশে যাত্রা করেন মাশরাফি-মুশফিকরা। সেখানে অবশ্য ছিলেন না সাকিব আল হাসান। কেননা তার আগেই যুক্তরাষ্ট্র থেকে টাইগার টেস্ট ও টি২০ অধিনায়ক পৌঁছে যাবেন আরব আমিরাতে। তবে সিপিএল শেষে দেশে ফিরে এশিয়া কাপ মিশনে দলের সঙ্গী হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এশিয়া কাপ খেলতে পুরো দল একসঙ্গে আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় আপাতত যেতে পারছেন না তামিম ইকবাল ও রুবেল হোসেন। দুই ক্রিকেটার ছাড়াও ভিসা পাননি এশিয়া কাপে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন ও প্রধান নিবাচর্ক মিনহাজুল আবেদিন নান্নু। বিসিবি বলছে, যেদিন ভিসা পাবেন সেদিনই তারা রওনা হবেন দুবাইয়ের পথে।

দেশ ছাড়ার আগে ম্যানেজমেন্টের উদ্বেগ চোট ইস্যুতে। তবে অধিনায়ক মাশরাফি বিন মুতর্জার সামথের্্য আস্থা রাখছেন কোটির্ন ওয়ালশ। এশিয়া কাপে বোলিং ইউনিট নিয়ে আশাবাদী বাংলাদেশ বোলিং কোচ। কাজে লাগাতে চান ওয়েস্ট ইন্ডিজে টি২০ এবং ওয়ানডে সিরিজের আত্মবিশ্বাস। সতকর্ রয়েছেন গ্রæপ পবের্ দুই দল আফগানিস্তান, শ্রীলংকাকে নিয়ে।

দেশ ছাড়ার আগে এশিয়া কাপ সামনে রেখে সাকিব আর মাহমুদউল্লাহকে ছাড়া কঠোর অনুশীলন করে বাংলাদেশ। প্রথম ধাপে ফিটনেস অনুশীলন। দ্বিতীয় ধাপে টাইগারদের মনোযোগ ছিল স্কিলে। তবে টাইগার শিবিরে চিন্তার কারণ হয়ে দঁাড়িয়েছে চোট। কেননা অনুশীলনে তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত হাতের আঙুলে ব্যথা পেয়েছেন। এখনও তারা পুরোপুরি বিপদমুক্ত নন। আর তাই ১৬তম খেলোয়াড় হিসেবে আসন্ন টুনাের্মন্টে টাইগার স্কোয়াডে ডাক পেয়েছেন মুমিনুল হক।

দুবাইতে কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে না টাইগাররা। তবে সেখানে চারদিন অনুশীলনের সুযোগ পাচ্ছে মাশরাফির দল। সেখানকার কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে ৫ দিন সময় পাচ্ছেন মাশরাফিরা। সেখানে পুরো দলকে একসঙ্গে পাওয়ার আশা করছেন অধিনায়ক। তবে নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবালকে নিয়ে কিন্তু এখনও শঙ্কা কাটেনি। তারপরও তাদেরকে নিয়ে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

এবারের এশিয়া কাপ আরব আমিরাতে হওয়ায় ভারত ও পাকিস্তান বাড়তি সুবিধা পাবে বলে মনে করে অনেকেই। তবে এদিক দিয়ে নিজেদের মোটেও পেছনে রাখছেন না মাশরাফি। কেননা মরুভ‚মির দেশটিতে টাইগারদের বেশ কয়েকজন ক্রিকেটারের খেলার অভিজ্ঞতা রয়েছে। দলীয় অধিনায়ক আশা করছেন ছোট ছোট সেই অভিজ্ঞতাগুলো এবারের টুনাের্মন্টে কাজে লাগবে। সেটা যদি হয়, তাহলে নিজেদের কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যাবে স্টিভ রোডসের শিষ্যরা।

আগামী ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের উদ্বোধনী দিনে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলংকা। ২০ সেপ্টেম্বর গ্রæপে দ্বিতীয় ম্যাচে মাশরাফিদের প্রতিপক্ষ আফগানিস্তান। লক্ষ্য অজের্নর পথে গ্রæপ পবের্র এ দুটি ম্যাচেই আপাতত চোখ রাখছেন মাশরাফিরা। এরপর ধীরে ধীরে সামনের বন্ধুর পথ পাড়ি দিতে চান তারা।

এশিয়া কাপের সূচি

১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম শ্রীলংকা, দুবাই

১৬ সেপ্টেম্বর : পাকিস্তান বনাম হংকং, দুবাই

১৭ সেপ্টেম্বর : শ্রীলংকা বনাম আফগানিস্তান, আবুধাবি

১৮ সেপ্টেম্বর : ভারত বনাম হংকং, দুবাই

১৯ সেপ্টেম্বর : ভারত বনাম পাকিস্তান, দুবাই

২০ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম আফগানিস্তান, আবুধাবি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<11595 and publish = 1 order by id desc limit 3' at line 1