logo
  • Tue, 25 Sep, 2018

  ক্রীড়া প্রতিবেদক   ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

ব্যথর্তার পোস্টমটের্ম করবেন সালাউদ্দিন

সাফ চ্যাম্পিয়নশিপে আরও একবার ব্যথর্তা, হতাশায় ডুবিয়েছে পুরোদেশকে। নেপালের বিপক্ষে হারের পর সমালোচনায় মুখর সাবেক ফুটবলার-সংগঠকসহ সংশ্লিষ্ট সবাই। জেলা ও বিভাগীয় ফুটবল সংস্থার চেয়ারম্যান তরফদার রুহুল আমিন দাবি জানিয়েছিলেন, সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ব্যথর্তার পোস্টমটের্ম হওয়া উচিত। তদন্ত কমিটি গঠন করে ব্যথর্তার মূল কারণ সবার সামনে তুলে ধরা উচিত।

সাফের এই ব্যথর্তায় দায়িত্ব এড়াতে পারে না বাফুফে ও তার সভাপতি কাজী সালাউদ্দিন। তাই শিগগিরই ব্যথর্তার পোস্টমটের্ম করার উদ্যোগ নিয়েছেন তিনি।

সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করেছিল বাংলাদেশ ফুটবল দল। সেই স্বপ্ন পূরণের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল জামাল ভুইয়ারা। কিন্তু শেষ ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে বিদায় ঘটে বাংলাদেশের।

বিদায় নেয়ার পর তিনদিন পার হয়ে যাওয়ার পর এ নিয়ে মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে সাংবাদিকদের মুখোমুখি হলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানে সাংবাদিকদের নানা প্রশ্নে জজির্রত হতে থাকেন বাফুফে সভাপতি। শেষ পযর্ন্ত তিনি ঘোষণা দেন, ‘সাফের ব্যথর্তার জন্য আমি নিজেই তদন্ত করছি। আশা করি আগামী ৪/৫দিনের মধ্যেই এর একটা ফলাফল আপনাদের সামনে উপস্থাপন করতে পারব।’

কেন গোলরক্ষক সোহেলকে দলে নেয়া হলো, কেন ক্লাবের কোনো ব্যক্তিকে ম্যানেজার নিয়োগ করা হলো, কেন পারফরমার ফুটবলারদের না নিয়ে বসিয়ে রাখা হলো এবং কেন কোচের সিদ্ধান্তে হস্তক্ষেপের মত কাজগুলো করা হয়- এমন নানা প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন বলেন, ‘আমি আপনাদের সবগুলো বক্তব্য, প্রশ্ন নোট করে নিলাম। সাফে কেন ব্যথর্ হলো বাংলাদেশ- এর তদন্ত আমি নিজে করছি। কোচ আসলে তার সঙ্গে বসব। কথা বলব। এছাড়া সংশ্লিষ্ট অন্য সবার সঙ্গে কথা বলব। সবার বক্তব্য নেব এবং আমার পযের্বক্ষণ- সব মিলিয়ে একটা চিত্র তুলে ধরতে পারব সবার সামনে।’

শুধু তাই নয়, নিরপেক্ষ এবং পেশাদার ম্যানেজার নিয়োগ দেয়া যায় কিনা সে বিষয়েও চিন্তা-ভাবনা করা হবে বলে জানান বাফুফে সভাপতি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে