logo
রোববার ২০ জানুয়ারি, ২০১৯, ৭ মাঘ ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

এপিএলে দল পেলেন তামিম-মুশফিক

আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) দল পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটারÑ ওপেনার তামিম ইকবাল আর উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে নিলামের ‘গোল্ড’ শ্রেণির খেলোয়াড় হিসেবে নাম থাকলেও এখনো দল পাননি কলঙ্কিত ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

সোমবার দুবাইয়ে দেশি-বিদেশি মিলিয়ে ৩৫০ জন ক্রিকেটারকে এপিএলের নিলামে তোলা হয়েছে। বাংলাদেশ থেকে এখন পযর্ন্ত দল নিশ্চিত হয়েছে তামিম আর মুশফিকের। তারা দুজন খেলবেন একই দলে। দুই টাইগার তারকাকে কিনেছে নাঙ্গরহর।

তামিম ইকবাল ছিলেন ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে, এই শ্রেণিতে থাকা বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে দলটি কিনেছে ২৫ লাখ টাকায়। দুজনের দলে আইকন খেলোয়াড় হিসেবে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।

তামিম-মুশফিক ছাড়াও ড্রাফটে বিভিন্ন শ্রেণিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে আছেন সাব্বির রহমান, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস, লিটন দাস, আবুল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার, তাসকিন আহমেদ, আবদুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।

এপিএলের প্রথম আসরটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোডর্ (এবিসি)। বিষয়টি আগেই নিশ্চিত করেছিল সংস্থাটি। আসন্ন এ প্রতিযোগিতায় অংশ নেবে মোট পঁাচটি দল। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলগুলো নেয়া হচ্ছে আফগানিস্তানের পঁাচটি প্রদেশের নামানুসারে। কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ নামে দলগুলো অংশ নিচ্ছে এবারের আসরে।

৫ অক্টোবর থেকে শুরু হয়ে ২৩ অক্টোবর পযর্ন্ত মোট ১৯ দিনব্যাপী চলবে এপিএলের এবারের আসরটি। যেখানে আয়োজিত হবে মোট ২৩টি ম্যাচ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে