logo
  • Fri, 21 Sep, 2018

  ক্রীড়া ডেস্ক   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

পাকিস্তানকে ফেভারিট মানছেন হাথুরুসিংহে

আরব আমিরাতে দুদিন পরই মাঠে গড়াবে এশিয়া কাপের ১৪তম আসর। ৬ দলের এই আসরে পাকিস্তানকেই ফেভারিট মানছেন চন্ডিকা হাথুরুসিংহে। এর পেছনে যুক্তিও আছে। দীঘির্দন ধরে মধ্যপ্রাচ্যের দেশটিকে নিজেদের হোম ভেন্যু বানিয়ে অন্যদের সঙ্গে সিরিজ খেলেছে পাকিস্তান। তাই প্রতিপক্ষদের তুলনায় আরব আমিরাতের আলো-হাওয়া তাদের বেশি পরিচিত। মরুর দেশটিতে পাকিস্তানের পারফরম্যান্সও বেশ উজ্জ্বল।

বাংলাদেশের সাবেক কোচ হাথুরুসিংহে এখন শ্রীলংকার প্রধান কোচ। এবারের এশিয়া কাপের জন্য লংকানদের প্রস্তুত করছেন তিনি। পরিকল্পনা সাজাতে প্রতিপক্ষ আর কন্ডিশন নিয়ে যথেষ্টই কাটাছেড়া করেছেন তিনি। সবকিছু বিবেচনায় পাকিস্তানকেই ফেভারিট মনে হয়েছে তার। যদিও বেশিরভাগের দৃষ্টিতে আসরে ভারতই হট ফেভারিট। কিন্তু হাথুরুর মতে, নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে ভারত নিজেদের সম্ভাবনা কমিয়ে ফেলেছে।

কিছুদিন আগে এই ভারতকে হারিয়েই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে পাকিস্তান। সেই দলে কোহলি থাকার পরও শেষরক্ষা করতে পারেনি ভারত। সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানটিকে ছাড়া এবারের এশিয়া কাপে দলটি কতটা কি করতে পারবে, তা নিয়ে সন্দিহান হাথুরু, ‘আমার দৃষ্টিতে পাকিস্তানই ফেভারিট। পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে এবং আরব আমিরাতে তাদের রেকডর্ দারুণ। বিরাট কোহলির অনুপস্থিতির কারণে সামান্য পিছিয়ে ভারত দ্বিতীয় অবস্থানে।’

নিজেদের ফেভারিট না ভাবলেও হাথুরুর আশা, তার দল শ্রীলংকা এবারের আসরে ভালো করবে। গত এশিয়া কাপটা ভালো কাটেনি লংকানদের। তার একমাত্র জয়টি পেয়েছিল আরব আমিরাতের বিপক্ষে, ভারত-পাকিস্তান আর বাংলাদেশের কাছে হেরে চতুথর্ হয়েছিল দলটি। সেই হতাশা ভুলে এবার দারুণ কিছু করে দেখাতে চায় অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। পঁাচবার এশিয়া কাপ জয়ের কীতির্ আছে লংকানদের। আসরে তারা শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৪ সালে, এবার ওই সাফল্যের পুনরাবৃত্তি ঘটাতে চায় তারা।

এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলংকা। এরপর গ্রæপের দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। দুই প্রতিপক্ষকে সমীহ করছেন হাথুরু। প্রতিপক্ষদের নিয়ে তিনি বলেছেন, ‘শুরুর রাউন্ডে আমাদের দুই প্রতিপক্ষই কলার খোসার মতো! নিজেদের দিনে তারা যেকোনো দলকেই হতাশায় ডুবাতে পারে। তাদের ম্যাচ উইনার আছে, তারা চমক দিতে পারে। বাংলাদেশ ভালো ক্রিকেট খেলছে। আমাদের নিশ্চিত করতে হবে তাদের গুরুত্বপূণর্ খেলোয়াড়রা যাতে ভালো দিন কাটাতে না পারে।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে