logo
  • Tue, 25 Sep, 2018

  অনলাইন ডেস্ক    ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

টেস্ট র‌্যাংকিংয়ে চারে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

পঁাচ ম্যাচের টেস্ট সিরিজে ৪-১ ব্যবধানে জয়। সে তো চাট্টিখানি কথা নয়! ঘরের মাঠে ভারতের বিপক্ষে দুদার্ন্ত পারফরম্যান্সের পুরস্কারটাও হাতেনাতে পেল ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে হটিয়ে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে চার নম্বরে উঠে এসেছে ক্রিকেটের জনকরা।

সিরিজ শুরুর আগে ৯৭ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড ছিল পাঁচ নম্বরে। সিরিজ শেষে তাদের রেটিংয়ে যোগ হয়েছে ৮ পয়েন্ট। ইংলিশদের মোট পয়েন্ট এখন ১০৫। আফ্রিকা ও অস্ট্রেলিয়ার চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে তারা। দুই দলেরই পয়েন্ট সমান ১০৬, তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে প্রোটিয়ারা দুইয়ে আর তিনে রয়েছে অস্ট্রেলিয়া। পাঁচে থাকা নিউজিল্যান্ডও খুব একটা পিছিয়ে নেই, তাদের পয়েন্ট ১০২। ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও ভারত যথারীতি শীষের্। তবে তারা হারিয়েছে মূল্যবান ১০ পয়েন্ট। তাদের পয়েন্ট এখন ১১৫।

দিবালার সঙ্গে দ্ব›দ্ব নেই স্কালোনির

ক্রীড়া ডেস্ক

হোহের্ সাম্পাওলি অবহেলা করে বিশ্বকাপে সুযোগই দেননি পাওলো দিবালাকে। ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে দুটি ম্যাচ খেলে ফেলেছে আজেির্ন্টনা। তবে দিবালার প্রতি তেমন আগ্রহ দেখাচ্ছেন না তিনি। চলতি সপ্তাহের শুরুতে গুয়েতেমালার বিপক্ষে আলবিসেলেস্তেদের জয়ের ম্যাচে সুযোগ পাননি দিবালা। গতকাল কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছেন বদলি হিসেবে। গুঞ্জন উঠেছে, জুভেন্টাস তারকার সঙ্গে ঝামেলা চলছে স্কালোনির। তবে বিষয়টি উড়িয়ে দিয়েছেন আজের্ন্টাইন কোচ।

দিবালার সঙ্গে সুসম্পকর্ রয়েছে দাবি করে স্কালোনি বলেছেন, ‘আপনারা কি মনে করেন ওর সঙ্গে আমার কোনো ঝামেলা রয়েছে? ও অসাধারণ একজন ফুটবলার। তবে ও এই সপ্তাহে কোনো অনুশীলন করেনি। এসব ছাইপাশ বলা বন্ধ করুন। আজেির্ন্টনাকে আমাদের সামনে এগিয়ে নিতে হবে, পেছনে নয়।’

কোচের সঙ্গে দ্ব›েদ্বর বিষয়টি সরাসরি উড়িয়ে দেননি দিবালা। তবে জুভেন্টাস তারকার কথায় এতটুকু বুঝা গেল, স্কালোনির প্রতি সমথর্ন আছে তার, ‘আমাদের একটা চমৎকার তরুণ দল রয়েছে, যারা ভালো কিছু এনে দিতে মুখিয়ে আছে। আমাদের এভাবেই এগিয়ে যেতে হবে। সবার সমথর্ন প্রয়োজন।’

হুগো লরিসের ড্রাইভিংয়ে নিষেধাজ্ঞা

ক্রীড়া ডেস্ক

মাতাল হয়ে গাড়ি চালানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় শাস্তি পেলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী গোলরক্ষক হুগো লরিস। বুধবার ওয়েস্ট মিনিস্টার ম্যাজিস্ট্রেট কোটের্র রায় অনুযায়ী আগামী ২০ মাস ড্রাইভিং সিটে বসতে পারবেন না এই টটেনহাম তারকা। সঙ্গে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে তাকে।

গত ২৪ আগস্ট মধ্য লন্ডনের গøুচেস্টারে মে ফেয়ারে যোগ দেন লরিস। কিন্তু মাত্রাতিরিক্ত অ্যালকোহল পান করে ফেলেন তিনি। এরপর নিজের ওপর নিয়ন্ত্রণ না থাকা সত্তে¡ও বসে যান ড্রাইভিং সিটে। তবে ভাগ্য ভালো গাড়ি চালাচ্ছিলেন ধীরগতিতে। এমনিভাবে চালাতে চালাতে একসময় ঢুকে পড়েন একটি পাকির্ এরিয়ায়। পুলিশ বুঝতে পারে যে কোথাও একটা ঝামেলা হয়েছে। তারা লরিসের বিলাসবহুল পোরশে গাড়িটিকে থামান এবং গাড়ির ভেতর বমির নমুনা দেখতে পান। ওই ঘটনায় পরে তাকে গ্রেপ্তার করে লন্ডন পুলিশ।

বুধবারের রায়ে আদালত জানিয়েছে, ৩১ বছর বয়সী লরিসের পরীক্ষার নমুনায় ১০০ মিলিলিটারের মধ্যে ৮০ মাইক্রোগ্রাম অ্যালকোহল পাওয়া গেছে, যা ইংল্যান্ড এবং ওয়েলসের বৈধ মাত্রার চেয়ে দ্বিগুণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে