শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

আরব-আমিরাতকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান মেনস ভলিবল চ্যালেঞ্জ কাপে শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। তীব্র প্রতিদ্ব›িদ্বতার ঝাঁঝ তুলেও ইরাকের কাছে হারতে হয়েছিল। রোববার দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়িয়ে প্রথম জয় তুলে নিয়েছে হরষিত-রাশেদরা। সংযুক্ত আরব আমিরাতকে তারা হারিয়েছে ৩-০ সেটে।

শ্রীলংকায় চলমান টুনাের্মন্টের দ্বিতীয় দিনে আমিরাতের বিপক্ষে প্রথম সেটে বাংলাদেশ জয়ী হয় ২৫-২২ পয়েন্টে। পরের দুই সেটে জয় এসেছে যথাক্রমে ২৫-১৬ ও ২৫-১৮ পয়েন্টে। এমন দাপুটে জয়ে বাংলাদেশ দলের অধিনায়ক হরষিত বিশ্বাস বেশ উচ্ছ¡সিত। তিনি বলেছেন, ‘প্রথম ম্যাচে প্রতিদ্ব›িদ্বতা গড়লেও হারতে হয়েছিল। দ্বিতীয় ম্যাচ জিতে বেশ ভালো লাগছে। এখন গ্রæপের শেষের ম্যাচটিও জিততে চাই।’

আজ সোমবার গ্রæপের শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে মঙ্গোলিয়ার বিপক্ষে।

ম্যারাথনে বিশ্ব রেকডর্ কিপচোগের

ক্রীড়া ডেস্ক

দুই ঘণ্টা এক মিনিট ৩৯ সেকেন্ড সময় নিয়ে ছেলেদের ম্যারাথনে বিশ্ব রেকডর্ গড়েছেন কেনিয়ার এলিউড কিপচোগে। রোববার বালির্ন ম্যারাথনে এই রেকডর্ গড়েন অলিম্পিক চ্যাম্পিয়ন কিপচোগে। পেছনে ফেলেন ২০১৪ সালে স্বদেশি ডেনিস কিমেটোর দুই ঘণ্টা দুই মিনিট ৫৭ সেকেন্ডের রেকডর্।

রেকডর্ গড়ার পর কিপচোগে বলেন, ‘দিনটিকে বণর্না করার ভাষা নেই আমার। আমি সত্যি কৃতজ্ঞ, বিশ্ব রেকডর্ ভাঙতে পেরে খুব খুশি। এটা কঠিন ছিল। আমি নিজের দৌড়টা দৌড়েছিলাম। আমার প্রশিক্ষক ও কোচের ওপর বিশ্বাস রেখেছিলাম। সেটাই আমাকে শেষ কিলোমিটারগুলোতে এগিয়ে নিয়েছিল।’

ম্যারাথন দৌড়বিদদের মধ্যে সবর্কালের অন্যতম সেরা ধরা হয় ৩৩ বছর বয়সী কিপচোগেকে। রিও দে জেনেইরোতে গত অলিম্পিকে এই ইভেন্টে সোনা জিতেছিলেন তিনি। চলতি বছরের শুরুতে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো লন্ডন ম্যারাথনে সেরা হন কিপচোগে। ১২টি ম্যারাথনে অংশ নিয়ে জিতেছেন ১১টিতেই।

৫০০ গোলের চ‚ড়ায় ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক

ক্যারিয়ার শুরু হয়েছিল স্বদেশী ক্লাব মালমোতে। এরপর ইউরোপের নামিদামি সব ক্লাবে ঘুরে জালাতন ইব্রাহিমোভিচ এখন মাকির্ন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) মাতাচ্ছেন। ৩৬ বছর বয়সী এই সুইডিশ স্ট্রাইকার খেলছেন এলএ গ্যালাক্সির হয়ে। এই দলটির জাসিের্তই রোববার পেশাদার ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

চলতি মৌসুমে ইব্রাহিমোভিচ নাম লিখিয়েছেন এমএসএসে। যুক্তরাষ্ট্রে দারুণ সময় কাটছে তার ১৮ ম্যাচেই করে ফেলেছেন ১৭ গোল। যার শেষটি এসেছে টরন্টোর বিপক্ষে। ম্যাচটাতে অবশ্য ৫-৩ ব্যবধানে হেরে গেছে এলএ গ্যালাক্সি। সুইডিশ তারকার গোলটা তাই দলের কাজে আসেনি। তবে ইব্রাকে নিয়ে গেছে নতুন চূড়ায়। আধুনিক যুগে পেশাদার ক্যারিয়ারে খুব কম ফুটবলারই ৫০০ গোলের মাইলফলক ছুঁতে পেরেছেন। সুইডিশ কিংবদন্তির অজর্নটা তাই গবর্ করার মতই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12828 and publish = 1 order by id desc limit 3' at line 1