শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাহরাইনকে গুঁড়িয়ে শুরু মারিয়াদের

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
গোলের পর উদযাপন বাংলাদেশের মেয়েদের। সোমবার এএফসি অনূধ্বর্-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাহরাইনের বিপক্ষে বার বার এমন উৎসবে মেতেছে গোলাম রব্বানী ছোটনের দল Ñবাফুফে

প্রত্যাশা ছিল ভালো শুরুর, দারুণ কিছু করে নিজেদের শক্তির জানান দেয়া। বাহরাইনের বিপক্ষে সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সেই প্রত্যাশা দারুণভাবেই মিটিয়েছে বাংলাদেশ। এএফসি অনূধ্বর্-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পবের্ নিজেদের প্রথম ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশটিকে ১০-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে মারিয়া মান্দার দল। একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬-৩ গোলে হারিয়েছে লেবানন।

এএফসি চ্যাম্পিয়নশিপ ২০১৯-এর বাছাই পবের্ বাংলাদেশ আছে ‘এফ’ গ্রæপে। নিজেদের আঙিনায় গ্রæপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য গোলাম রব্বানী ছোটনের দলের। লক্ষ্যপথে এগিয়ে যাওয়ার শুরুটা হলো দুদার্ন্ত। সোমবার ম্যাচের শুরু থেকেই বাহরাইনের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে লাল-সবুজের প্রতিনিধিরা। একাদশ মিনিটেই আনাই মোগিনীর গোলে এগিয়েও যায় (১-০)। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। সময় যত গড়িয়েছে, ততই বড় হয়েছে বাংলাদেশের জয়ের ব্যবধান। রীতিমতো গোল উৎসব করেছে স্বাগতিক মেয়েরা।

১৭ মিনিটে বক্সের বাইরে থেকে মারিয়ার উঁচু শট সরাসরি আশ্রয় নেয় বাহরাইনের জালে (২-০)। দুই মিনিট পর ডান প্রান্ত থেকে শামসুন্নাহার জুনিয়রের উঁচু ক্রস বক্সে পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন আনুচিং মোগীনি (৩-০)। স্কোরলাইন ৪-০ হতে পারত ২৬ মিনিটে, কিন্তু অফসাইডের কারণে ঋতুপণার্র গোলটি বাতিল হয়। একইভাবে বাতিল হয় শামসুন্নাহার জুনিয়রের গোলটিও। আক্ষেপটা ঘুচে যায় ৩৫ মিনিটে। ঋতুপণার্র শট গ্রিপে নিতে ব্যথর্ হন বাহরাইনের গোলরক্ষক। ফিরতি বল ফঁাকা পোস্টে পাঠিয়ে স্কোরলাইন ৪-০ করেন আনুচিং।

৪১ মিনিটে শামসুন্নাহার জুনিয়রের আরও একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। তবে ইনজুরি সময়ে আনাই মোগীনির সেন্টার বক্সে পেয়ে দশর্নীয় হেডে শামসুন্নাহার জুনিয়র গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় গোলম রব্বানী ছোটনের শিষ্যরা। বিরতির সময় স্কোরলাইন ৬-০ হতেও পারত। কিন্তু অন্তিম মুহ‚তের্ ঋতুপণার্র শট বারে লেগে ফেরত আসে। এরপর বাম প্রান্ত থেকে আনাইয়ের বাড়িয়ে দেয়া বল পোস্টের খুব কাছে পেয়েও সুযোগ হাতছাড়া করেন আনুচিং।

৫২ মিনিটে ঋতুপণার্ চাকমার শট ফিস্ট করেন বাহরাইনের গোলরক্ষক জাহরা নেজার আলী। ৫৪ মিনিটে ডিফেন্ডার অঁাখি খাতুনের লং পাসে বল পেয়ে আগুয়ান গোলরক্ষককে ডান পায়ের কোনাকুনি শটে পরাস্ত করেন বদলি ফরোয়াডর্ সাজেদা (৬-০)। ৫৬ মিনিটে অঁাখি খাতুনের পাস থেকে পোস্ট লক্ষ্য করে শট করেন শামসুন্নাহার জুনিয়র। কিন্তু বল গোলরক্ষকের গায়ে লেগে ফেরত আসে। ফিরতি বলে দশর্নীয় শটে গোল আদায় করে নেন শামসুন্নাহার জুনিয়র (৭-০)।

৫৮ মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। এ সময় রেফারির সঙ্গে বাজে ব্যবহার করায় বাহরাইনের ডানা বাসেমকে লাল কাডর্ দেখান তিনি। ফলে দশজনের দলে পরিণত হয় বাহরাইন। পেনাল্টি থেকে শামসুন্নাহার (সিনিয়র) গোল করে ব্যবধান আরও বাড়ান (৮-০)। ৭১ মিনিটে বক্সের বাইরে থেকে মারিয়ার দূরপাল্লার শট গোলরক্ষক ডান পাশে ঝঁাপিয়ে পড়েও বলের নাগাল পাননি। ফলে ৯-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। ৮১ মিনিটে সাজেদার পাসে বক্সে বল পান তহুরা খাতুন। আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করতে এক মুহ‚তর্ও দেরি করেননি এই ফরোয়াডর্ (১০-০)।

৮৬ মিনিটে অফসাইডের কারণে বাদ হয় রোজিনার গোল। ম্যাচজুড়ে অফসাইড আর ফাউলের কারণে মোট ৫টি গোল বাতিল না হলে ব্যবধানটা হতে পারত ১৫-০। তবে ১০-০ গোলের বড় জয়েই আনন্দে মাতে কমলাপুর স্টেডিয়ামের দশর্করা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13047 and publish = 1 order by id desc limit 3' at line 1