শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

অক্টোবরে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

ক্রীড়া প্রতিবেদক

অক্টোবরের মাঝামাঝি সময়ে বাংলাদেশে আসছে আইসিসি বিশ্বকাপ ট্রফি। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপের ট্রফিটি বাংলাদেশের কয়েকটি বিভাগে সাত দিন থাকবে বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নিবার্হী নিজামউদ্দিন চৌধুরী সুজন। বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে রাজধানী ঢাকা ছাড়াও, খুলনা, চট্টগ্রাম ও সিলেটে দশর্কদের জন্য প্রদশের্নর পরিকল্পনা আছে বাংলাদেশ ক্রিকেট বোডের্র।

বিশ্বকাপ ক্রিকেটের বাকি আর মাত্র আট মাস। ১০ দলের অংশগ্রহণে ইংল্যান্ডের ১১টি ভেন্যুতে ৪৮ ম্যাচের লড়াই হবে একটি স্বপ্নিল ট্রফির জন্য। সারাবিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি আর বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে গেল আগস্টে আইসিসির প্রধান কাযার্লয় দুবাই থেকে শুরু হয়েছে ২০১৯ আইসিসি বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ। পঁাচটি মহাদেশের মোট ২১টি দেশের ৬০টি শহরে দশর্কদের জন্য উন্মুক্ত থাকবে ক্রিকেট বিশ্বকাপের এই স্বপ্নিল ট্রফিটি। ক্রিকেটে অপরিচত দেশ রুয়ান্ড নাইজেরিয়া জামাির্ন ফ্রান্সের মতো দেশেগুলোতে ৯ মাসের বিশ্ব ভ্রমণ শেষে বিশ্ব আসর শুরুর ঠিক ১০০ দিন আগে ক্রিকেটের তীথর্ভূমি ইংল্যান্ডে পেঁৗছাবে বিশ্বকাপ ট্রফি। বিশ্ব ভ্রমণে ট্রফিটির আইসিসির শুভেচ্ছাদূত নিবাির্চত করা হয়েছে ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারাকে। আইসিসির প্রচারণার উদ্দেশ্য একটাই ক্রিকেটের জনপ্রিয়তা আকাশচুম্বিতে নেয়া।

শিরোপা ক্ষুধা নেই মোহামেডানের!

ক্রীড়া প্রতিবেদক

নতুন মৌসুমকে সামনে রেখে নতুন কোচ নিয়োগ দিয়েছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। ব্রিটিশ বংশোদ্ভ‚ত এই কোচের নাম ক্রিস্টোফার ইভান। আগামী মৌসুমে সাদা-কালোদের দায়িত্ব পালন করবেন উয়েফা এ লাইসেন্সধারী এই কোচ। মঙ্গলবার ক্লাব অডিটরিয়ামে তাকে পরিচয় করিয়ে দেয় মোহামেডান ক্লাব কতৃর্পক্ষ। কিন্তু নতুন কোচ নিয়োগ দিলেও আসন্ন মৌসুমে বড় কোনো চাওয়া-পাওয়া নেই সাদা-কালোদের।

বলা হচ্ছে, শিরোপা ক্ষুধা না থাকার কারণেই এমন একজন কোচকে মোহামেডান নিয়োগ দিয়েছে, যার কোচিং ক্যারিয়ারে উল্লেখ করার মতো তেমন কিছুই নেই। তিনি কোচের থেকে প্রশাসনিক কাযর্কলাপই বেশি করেছেন। টিম ম্যানেজার হিসেবে দায়িত্ব সেকেন্ড হাম টাউনে। স্থানীয় একটি ক্লাবে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তার। এই ধরনের কোচ নিয়োগ দেয়াতে মোহামেডানের সমথর্করা হতাশ।

গত মৌসুমে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করা মোহামেডানের প্রত্যাশা এবারো সেই একই অবস্থানে থাকা অথবা সামান্য উন্নতি করা। ক্লাবটির ডিরেক্টর ইনচাজর্ লোকমান হোসেন ভুইয়া জানিয়েছেন, গত মৌসুমের মতো এবারও তারা তারকা ফুটবলারদের দলে ভেরাতে পারেননি। সেটি ক্লাবটির অথৈর্নতিক দৈন্যতার জন্য। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমরা কিছু তরুণ উদীয়মান ফুটবলার নিয়েছি। সাথে অভিজ্ঞরাও আছে। আশা করছি আমাদের নতুন কোচ তাদের দীঘের্ময়াদি প্রশিক্ষণ দিয়ে একটা ভালো দল দঁাড় করাতে পারবেন।’

খুব শিগগিরই বিদেশি ফুটবলার নেবে মোহামেডান। আর সে কারণে বুধবার থেকেই কাজে নেমে পড়েছেন মোহামেডানের নব নিযুক্ত কোচ। ইতোমধ্যে ২৫ জন স্থানীয় ফুটবলারের সঙ্গে চুক্তি করেছে সাদা-কালোরা। এর মধ্যে উল্লেখযোগ্য ফুটবলাররা হলেন মিন্টু শেখ, শরীফ, অনীক, কায়সার রাব্বী, তখলিস, মিঠুন, সোহেল, জাহিদ হাসান এমিলি এবং মানিক।

দারাদোসে জয়ে শুরু কোচ ম্যারাডোনার

ক্রীড়া ডেস্ক

কোচভাগ্য খুব একটা ভালো না আজেির্ন্টনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার। ২০১০ সালে আজেির্ন্টনার বিশ্বকাপ অভিযানে তিনিই ছিলেন ডাগআউটে। কিন্তু ব্যথর্তা সঙ্গী করে শেষ করেছিলেন সেই অধ্যায়। এরপর অনেক পথ ঘুরে এবার মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাব দারাদোসের কোচ হয়েছেন ফুটবল ঈশ্বর। ক্লাবটির হয়ে প্রথম ম্যাচেই জয় পেয়েছেন তিনি। ভিন্সিলো আগুলোর হ্যাটট্রিকে দারাদোস পেয়েছে ৪-১ গোলের বড় জয়।

সোমবারের ম্যাচের ৫৯ ও ৬১ মিনিটে দারাদোসের হয়ে দুটি গোল করেন আগুলো। এরপর একটি গোল শোধ করে দেয় তাপাকুলা। অবশ্য খেলা শেষ হওয়ার ৩০ মিনিট বাকি থাকতেই পেনাল্টি থেকে আরেকটি গোল করে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন আগুলো। আর ৮৫ মিনিটে দলের পক্ষে শেষ গোলটি করেন আলোনসো এসকোবোজা। এ সময় ডাগআউটে ম্যারাডোনাও ফেটে পড়েন উল্লাসে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13182 and publish = 1 order by id desc limit 3' at line 1