logo
  • Thu, 18 Oct, 2018

  অনলাইন ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

তাহিরের নৈপুণ্যে প্রোটিয়াদের জয়

ক্রীড়া ডেস্ক

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের মতো টি২০তেও বিধ্বংসী হয়ে উঠলেন ইমরান তাহির। দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেট নেয়া এই লেগ স্পিনার আবারও ভোগালেন জিম্বাবুইয়ানদের। মঙ্গলবার রাতে প্রথম টি২০তে দক্ষিণ আফ্রিকাকে ৩৪ রানের জয় এনে দিতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন তিনি।

আগে ব্যাট করে ৬ উইকেটে ১৬০ রান করে দক্ষিণ আফ্রিকা। ১১ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেললেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে কোনো অসুবিধা হয়নি প্রোটিয়াদের। ফন ডাসেন ৪৪ বলে ৫৬, ডেভিড মিলার ৪৩ বলে ৩৯ এবং দলপতি ফাফ ডু প্লেসিস ২০ বলে ৩৪ রান করেন।

জবাব দিতে নেমে ১৭.২ ওভারে ১২৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। তাহিরের ঘূণিের্ত বেসামাল হয়ে পড়ে দলটির ব্যাটিং লাইনআপ। তবে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছেন পিটার মুর। তিনি ২১ বলে ৪৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া শন উইলিয়ামস ২১ এবং ব্রেন্ডন মাভুতা ১৪ বলে ২৮ রান করেন।

মোনাকোর কোচ হচ্ছেন অরি!

ক্রীড়া ডেস্ক

ফরাসি লিগ ওয়ানে বেশ বাজে সময় পার করছে মোনাকো। লিওনাদোর্ জাদিের্মর অধীনে ৯ ম্যাচ শেষে তাদের অবস্থান এখন পয়েন্ট টেবিলের ১৮ নাম্বারে। গণমাধ্যমের খবর, আন্তজাির্তক বিরতি শেষ হলেই জাদির্মকে ছঁাটাই করবে ক্লাব কতৃর্পক্ষ। তার স্থলাভিষিক্ত হিসেবে সাবেক ফরাসি স্ট্রাইকার থিয়েরি অরির নাম শোনা যাচ্ছে।

১৯৯৬-৯৭ সালে খেলোয়াড় হিসেবে মোনাকোকে লিগ ওয়ান শিরোপা জিতিয়েছিলেন অরি। বতর্মানে বেলজিয়াম জাতীয় দলের কোচ রবাতোর্ মাটিের্নজের সহকারী হিসেবে কাজ করছেন তিনি। ব্রিটিশ গণমাধ্যমের দাবি, চ্যাম্পিয়নশিপের দল অ্যাস্টন ভিলার ম্যানেজারের দায়িত্ব নিতে যাচ্ছেন অরি। এরই মধ্যে গুঞ্জনে নতুন মাত্রাÑ সিদ্ধান্ত পাল্টে ফেলেছেন এই ফরাসি। সাবেক ক্লাব মোনাকোকেই নাকি বেছে নিতে যাচ্ছেন নিচ্ছেন।

আন্তজাির্তক ক্রিকেটকে

বিদায় রেহমানের

ক্রীড়া ডেস্ক

বছর ছয়েক আগে আরব-আমিরাতে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে ধবলধোলাইয়ের লজ্জা দিয়েছিল পাকিস্তান। সেটা সম্ভব হয়েছিল স্পিনারদের কল্যাণে। বঁাহাতি স্পিনার আব্দুর রেহমানের কথা না বললেই নয়। ওই সিরিজে একাই নিয়েছিলেন ১৯ উইকেট। তবে প্রতিভাধর এই বোলার ২০১৪ সালের পর পাকিস্তান দলে আর খেলার সুযোগ পাননি। গত চার বছর ধরে কেবল ঘরোয়া লিগই খেলে যাচ্ছেন। দেখতে দেখতে জীবনের ৩৮টি বসন্ত পার করে ফেলেছেন। আন্তজাির্তক ক্রিকেটে ফেরার সম্ভাবনা আর দেখছেন না তিনি। তাই ভেবেচিন্তেই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন শিয়ালকোটের এই স্পিনার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে