logo
রোববার ১৬ ডিসেম্বর, ২০১৮, ২ পৌষ ১৪২৫

  অনলাইন ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষপে

যুব অলিম্পিকে

হকি দলের জয়

ক্রীড়া প্রতিবেদক

অবশেষে যুব অলিম্পিকে হারের বৃত্ত থেকে বের হলো বাংলাদেশ। টানা তিন ম্যাচ হারার পর যুব অলিম্পিক হকিতে জয় পেয়েছে বাংলাদেশ। আজেির্ন্টনায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বুধবার রাতে কানাডাকে ৫-২ গোলে হারায় লাল-সবুজের প্রতিনিধিরা। এর আগে দলটি ভারত, অস্ট্রেলিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে হেরেছিল।

এদিন বাংলাদেশের হয়ে জোড়া গোল করেন শফিউল আলম শিশির। একটি করে গোল আরশাদ হোসেন, মেহেদী এবং সোহানুর সবুজের। ফাইভ-এ-সাইড ম্যাচে বৃহস্পতিবার এ ম্যাচে ৩ মিনিটের মাথায় অধিনায়ক রোয়ান চাইল্ডসের গোলে এগিয়ে যায় কানাডা। কিন্তু তার ৫ মিনিটের মধ্যে দলকে সমতায় ফেরান শফিউল আলম। প্রথমাধের্র খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়।

দ্বিতীয়াধের্ ফিরেই গোল উৎসবে মাতে বাংলাদেশ। মাত্র ৫ মিনিটের মধ্যে ৪ গোল করে তারা। বিরতির ১২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন হাসান মোহাম্মদ। পরের মিনিটে সোহানুর সবুজের গোলে ব্যবধান দাঁড়ায় ৩-১তে। তার ৩ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন শফিউল। আর তার মিনিট খানেক পরই কানাডার জালে পঞ্চম গোল করেন অধিনায়ক আরশাদ। এর দুই মিনিট পর অবশ্য আরো একটি গোল শোধ করে কানাডা। গোলটি করেছেন গঙ্গা সিং।

নবম স্থান নিধার্রনী বা পুল ‘বি’তে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ কেনিয়া। বাংলাদেশ প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ০-১০ গোলে হারে। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করেও ৩-৪ ব্যবধানের হার হজম করতে হয়। তৃতীয় ম্যাচে অস্ট্রিয়া জিতেছিল ০-৩ গোলে।

এবার যুব অলিম্পিকের হকিতে বাংলাদেশের খেলার কথা ছিল না। নিয়ম অনুযায়ী এশিয়ান অঞ্চল থেকে সেরা দুটি দলের মূল পবের্ খেলার কথা ছিল। বাংলাদেশ বাছাই পবের্ তৃতীয় হয়েছিল। শেষ মুহূতের্ আয়োজকরা নিয়ম পাল্টে তৃতীয় স্থানে থাকা দলকেও খেলার আমন্ত্রণ জানায়। এবারের যুব অলিম্পিকে হকি, আচাির্র ও শুটিংয়ে অংশ নিয়েছে বাংলাদেশ।

এবার রানাতুঙ্গার বিরুদ্ধে

যৌন হয়রানির অভিযোগ!

ক্রীড়া ডেস্ক

শোবিজ ও রাজনীতির জগতের সীমানা ছাড়িয়ে ‘মি-টু’ আন্দোলন ছড়িয়ে পড়েছে ক্রীড়া জগতেও। ক্রীড়াবিদদের হাতে যৌন হয়রানির কথা প্রকাশ করছেন নারীরা। সম্প্রতি ফেঁসেছেন বিশ্বখ্যাত ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার সেই ঢেউ এসে লেগেছে ক্রিকেটেও। অভিযোগ উঠেছে শ্রীলংকার বিশ্বকাপজয়ী অধিনায়ক অজুর্না রানাতুঙ্গার বিরুদ্ধে।

১৯৯৬ সালে রানাতুঙ্গার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল শ্রীলংকা। বতর্মানে তিনি দেশটি পেট্রোলিয়াম মন্ত্রী। তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন এক বিমানবালা। নিজের নাম গোপন রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই বিমানবালা অভিযোগ করেছেন- নব্বইয়ের দশকের শুরুতে মুম্বাইয়ের একটি অভিজাত হোটেলে রানাতুঙ্গার হাতে হয়রানির শিকার হন তিনি।

ওই বিমানবালার কথায়, ‘নব্বই দশকের শুরুতে মুম্বাইয়ের একটি হোটেলে ভারত ও শ্রীলংকার ক্রিকেটাররা উঠেছিলেন। তাই ক্রিকেটারদের ঘরে গিয়েছিলাম অটোগ্রাফ চাইতে। সঙ্গে গিয়েছিল আমার এক ছেলেবন্ধু। সেখানেই রানাতুঙ্গা প্রথমে আমাকে পানীয় দেন। পরে পুলসাইডে আমাকে একা নিয়ে যান হঁাটতে। তখন সেখানে কোনো ভারতীয় ক্রিকেটার ছিলেন না। রানাতুঙ্গা হঁাটতে হাঁটতেই আমার কোমর জড়িয়ে ধরেন। তার পর হাত এমনভাবে রাখেন, যা আমার বক্ষদেশ স্পশর্ করছিল।’

এরপর রানাতুঙ্গার পায়ে আঘাত করে ওই নারী সেখান থেকে দৌড়ে পালিয়ে যান। বিষয়টি হোটেল কমীের্দর জানালেও ওই সময় তারা এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি। তবে এ বিষয়ে অবশ্য রানাতুঙ্গার কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি।

ফের নিদোির্ষতা দাবি রোনালদোর

ক্রীড়া ডেস্ক

মাকির্ন যুক্তরাষ্ট্রের সাবেক মডেল ক্যাথরিন মায়োরগাকে ধষের্ণর পর তার মুখ বন্ধ করতে বিপুল অংকের অথের্র বিনিময়ে রোনালদো গোপন চুক্তি করেছিলেন বলে যে অভিযোগ, সেই চুক্তিপত্র সম্প্রতি প্রকাশ করেছে জামার্ন ম্যাগাজিন ডার স্পিজেল। তবে এই নথিপত্রকে ‘সম্পূণর্ জাল’ বলে দাবি করেছেন রোনালদোর আইনজীবী।

ডার স্পিজেলের প্রতিবেদন প্রকাশ হওয়ার পর থেকেই থেকেই ধষের্ণর কথা অস্বীকার করে আসছেন জুভন্টাসের ৩৩ বছর বয়সী ফরোয়াডর্ রোনালদো। ধষের্ণর অভিযোগের সপক্ষে যেসব প্রমাণ দেখানো হচ্ছে সেগুলো বানানো বলেও দাবি রোনালদোর, লাস ভেগাসে তখন যা হয়েছিল সেখানে ধষের্ণর ঘটনা ঘটেনি। সেখানে যা হয়েছে তা সম্মতিতেই হয়েছে। মডেল মায়োরগার দাবি, ২০০৯ সালে লাস ভেগাসের একটি অ্যাপাটের্মন্টে তাকে নিয়ে যান রোনালদো। তিনি যখন পোশাক বদলাচ্ছিলেন তখন পিছন থেকে হঠাৎ জাপটে ধরেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। তিনি বারবার আপত্তি জানানো সত্তে¡ও জোর করে সঙ্গম করেন সিআর সেভেন। পুলিশে অভিযোগ করলেও তদন্ত না করে ২০১০ সালে আদালতের বাইরে তিন লাখ ৭৫ হাজার ডলারে সেটি মীমাংসা হয় বলেও উল্লেখ করেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে