বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরি মিসের কষ্ট বাবর-সরফরাজের

ক্রীড়া ডেস্ক
  ১৯ অক্টোবর ২০১৮, ০০:০০
১৩৩ রানের জুটি গড়ার পথে সরফরাজ আহমেদ-বাবর আজম। তবে দুভার্গ্যজনকভাবে দুজনই সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। বৃহস্পতিবার আবুধাবি টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার বিপক্ষে Ñওয়েবসাইট

স্কোরবোডর্ বলছে, আবুধাবি টেস্টের তৃতীয় দিনটা ছিল পাকিস্তানের। অস্ট্রেলিয়াকে ৫৩৮ রানের পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়ে মাঠ ছেড়েছে সরফরাজ আহমেদের দল। জয় তুলে নিতে হাতে রয়েছে পুরো দুই দিন। এসবের মাঝেও খুব আফসোসে পুড়ছেন বাবর আজম-সরফরাজ আহমেদ। খুব কাছে গিয়েও যে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিটা পাওয়া হলো না বাবরের! ৯৯ রানে আউট হয়ে ফিরেছেন এই ডানহাতি। আর প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি মিস করেছেন সরফরাজ, ফিরেছেন ৮১ রানে।

২ উইকেটে ১৪৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা পাকিস্তান আর ১০ রান যোগ করে হারিস সোহেলকে (১৭) হারায়। নাথান লায়নের বলে এগিয়ে এসে মারতে গিয়ে স্ট্যাপিংয়ের ফঁাদে পড়েন তিনি। খানিক বাদে অদ্ভুত রানআউটে কাটা পড়ে ফেরেন আজহার আলিও (৬৪)। প্রথম সেশনে অস্ট্রেলিয়ার সাফল্য এতটুকুই। এরপর তাদের হতাশা উপহার দিয়েছেন পাকিস্তানের মিডলঅডার্র ব্যাটসম্যানরা।

পঞ্চম উইকেটে ৭৫ রান যোগ করেন আসাদ শফিক-বাবর আজম। দ্বিতীয় সেশনের শুরুতে ব্যক্তিগত ৪৪ রানে মারনাস ল্যাবুশানের শিকার হয়ে ফেরেন শফিক। এরপর অধিনায়ক সরফরাজের সঙ্গে আবারও জুটি গড়েন বাবর। ষষ্ঠ উইকেটে দুইজনে স্কোরবোডের্ যোগ করেছেন ১৩৩ রান। দুভার্গ্যজনকভাবে ৯৯ রানে মিচেল মাশের্র এলবির ফঁাদে পড়েন বাবর। রিভিউ নিয়েও কাজ হয়নি। এর আগে একবার ৯০ রানে আউট হয়েছিলেন তিনি।

বাবর আউট হওয়ার পর দ্রæতই আরও দুটি উইকেট হারায় পাকিস্তান। ফিরে যান বিলাল আসিফ (১৫) আর ইয়াসির শাহ (৪)। সরফরাজ চাইলে ইনিংস ঘোষণা করে দিতে পারতেন। কেননা, পাকিস্তানের লিড ততোক্ষণে ৫০০ পেরিয়ে গেছে। কিন্তু অস্ট্রেলিয়াকে হারানোর জন্য পুরো দুই দিন হাতে থাকায় আগভাগে সেটি করতে চাননি তিনি। সেঞ্চুরির বিষয়টি অবশ্যই মাথায় ছিল সরফরাজের। প্রথম ইনিংসে ফখর জামানের সঙ্গে ৯৪ রানে যে আউট হয়েছিলেন তিনিও।

আক্ষেপটা আর ঘুচাতে পারলেন না সরফরাজ। ব্যক্তিগত ৮১ রানে ল্যাবুশানের বলে এলবিডবিøউয়ের ফঁাদে পড়েছেন পাকিস্তানি অধিনায়ক। প্রথম ইনিংসেও এই ল্যাবুশানেই তার হৃদয় ভেঙে দিয়েছিল। শেষ পযর্ন্ত ৯ উইকেটে ৪০০ তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। এতে ৫৩৭ রানের লিড দঁাড়ায়। অস্ট্রেলিয়ার পক্ষে ৪ উইকেট নিয়ে সফল বোলার লায়ন। দিনের খেলা তখনো ১২ ওভার বাকি ছিল। পাহাড়সম লক্ষ্য সামনে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দলীয় ১০ রানেই হারায় শন মাশের্ক (৪)। তার উইকেটটি নেন অভিষিক্ত মীর হামজা। এরপর বাকি সময়টাতে আর কোন বিপদ হতে দেননি অ্যারন ফিঞ্চ (২৪*) ও ট্রাভিস হেড (১৭*)। ১ উইকেটে ৪৭ রান তুলে দিন শেষ করেছেন তারা। অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার ৪৯১ রান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18208 and publish = 1 order by id desc limit 3' at line 1