শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ অক্টোবর ২০১৮, ০০:০০

এবার অলিম্পিকে চোখ এমবাপের

ক্রীড়া ডেস্ক

কুড়ি বছর পর ফ্রান্সকে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের স্বাদ এনে দিতে রেখেছিলেন গুরুত্বপূণর্ অবদান। কিন্তু তাতেও পুরোপুরি মন ভরেনি কিলিয়ান এমবাপের। কোথাও যেন অপূণর্তা রয়ে গেছে। সেটা তিনি ঘোচাতে চান অলিম্পিকে দেশের হয়ে স্বণর্ জিতে।

অলিম্পিকে স্বণর্ জিতেছেন পিএসজিতে এমবাপের সঙ্গী নেইমার ও মারকুইনহোস। এবার তাদের কাতারে দঁাড়াতে আগামী অলিম্পিকে চোখ রাখছেন ফরাসি ফরোয়াডর্Ñ ‘এখনও অনেক কিছু করার বাকি আছে আমার। আমি সবকিছু অজর্ন করতে চাই। ফ্রান্সের হয়ে আমার এখনও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতার বাকি আছে। অলিম্পিকেও প্রতিদ্ব›িদ্বতা করতে চাই, কেন নয়। তারপর পিএসজির হয়ে জিততে চাই চ্যাম্পিয়ন্স লিগ।’

রাশিয়া বিশ্বকাপে দুদার্ন্ত পারফমর্ করেছিলেন এমবাপে। প্রায় প্রতিটি ম্যাচের ফ্রান্সের জয়ে রেখেছিলেন দারুণ অবদান। পুরস্কার হিসেবে তিনি পেয়েছিলেন সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার। ক্লাব ও দেশের হয়ে এমন পারফরম্যান্সের ফলে এবারের ব্যালন ডি’অরের দৌড়ে ৩০ জনের মধ্যেও আছেন ১৯ বছর বয়সী ফরাসি এ তারকা।

হাসপাতালে সরফরাজ ছিটকে গেলেন খাজা

ক্রীড়া ডেস্ক

ফমের্র তুঙ্গে রয়েছেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। আবুধাবি টেস্টের দুই ইনিংসেই সেটা দেখিয়েছেন। দলকে জয়ের মঞ্চও তৈরি করে দিয়েছেন। কিন্তু শুক্রবার সকালে পাকিস্তান শিবিরে সেই সরফরাজ দিয়েছেন দুঃসংবাদ। মাঠে না নেমে চলে গেছেন হাসপাতালে। অন্যদিকে হঁাটুর চোটে চলতি সিরিজ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ান ওপেনার উসমান খাজা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি তিনি। তার দলও হেরেছে বড় ব্যবধানে।

আবুধাবি টেস্টের চতুথর্ দিনে মাঠে নামেনি সরফরাজ। বৃহস্পতিবার পিটার সিডলের একটি বলে বাম কানের পাশে আঘাত পেয়েছিলেন। এরই জেরে শুক্রবার পাকিস্তান অধিনায়ক ছুটেছেন হাসপাতালে। আপাতত স্ক্যান করিয়েছেন। রিপোটর্ হাতে পাওয়ার পরই আসলে বোঝা যাবে তার ইনজুরির ধরনটা। এরপরই প্রয়োজনীয় সিদ্ধান্ত নেয়া হবে।

বেনজেমার বিরুদ্ধে অপহরণের অভিযোগ

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমার বিরুদ্ধে অপহরণের মতো গুরুতর অভিযোগ এনেছেন তার বন্ধু এবং সাবেক এজেন্ট লিও ডি’সুজা। প্যারিসের ১৩ অ্যারনডিসিমেন্টে একটি পানশালার সামনে এমন অভিযোগ আনেন তিনি।

গত ৭ অক্টোবর ফরাসি লিগ ওয়ানে লিও’র বিপক্ষে প্যারিস সেইন্ট জামের্ইর (পিএসজি) ৫-০ গোলে জয় পাওয়ার পর এমন অভিযোগ উঠে। ফরাসি গনমাধ্যমের খবরে বলা হয়, ওই ফুটবল প্রতিনিধি পুলিশের কাছে অভিযোগ করেন তার সঙ্গে অপহরনের চেষ্টা ও সংঘষর্ বাঁধানোর চেষ্টা করেন বেনজেমা। কি কারণে এমনটা ঘটেছে তার ব্যাখ্যায় বলা হয়, গত গ্রীষ্মে বেনজেমার মরক্কো সফরের স্পনসরশিপের ৪৪ হাজার পাউন্ড পরিশোধের কথা ছিল ডি’সুজার। কিন্তু তিনি সেটা দিতে অস্বীকৃতি জানালে রিয়াল তারকার সঙ্গে সংঘষর্ বেধে যায়। ডি’সুজাকে তিনি ঘুসি মেরেছিলেন বলেও অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

ডি’সুজার এমন অভিযোগের পর তদন্তে নেমেছে ফরাসি পুলিশ। তবে বেনজেমার আইনজীবী সিলভেইন কোরমিয়ের দাবি, অভিযোগটি সত্য নয়। ফরাসি স্ট্রাইকার নিজেও বিষয়টি অস্বীকার করেছেন।

পাকিস্তান টি২০ দলেও নেই আমির

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তান দলে ছিলেন না মোহাম্মদ আমির। এবার অজিদের বিপক্ষে টি২০ সিরিজেও নেয়া হয়নি বঁাহাতি এ পেসারকে। তবে চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

সংযুক্ত আরব আমিরাতে টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোডর্ (পিসিবি)। দলে নতুন মুখ ওয়াকাস মাকসুদ। পাকিস্তান ‘এ’ দলের হয়ে ভালো করার পুরস্কার পেয়েছেন ৩০ বছর বয়সী বঁাহাতি এই পেসার।

দল: ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শাহিবজাদা ফারহান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলি, হুসাইন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ওয়াকাস মাকসুদ এবং ফাহিম আশরাফ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18385 and publish = 1 order by id desc limit 3' at line 1