বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০

বন্ধুকে দেখতে বাসার্য় নেইমার

ক্রীড়া ডেস্ক

পুরনো ক্লাব বাসেের্লানায় নেইমারের ফেরা নিয়ে গুঞ্জনটা বেশ জোরেশোরেই চলছে। এমন গুঞ্জনের মধ্যই ফ্রান্স থেকে স্পেনের বাসেের্লানায় এসেছেন তিনি। তবে ক্লাব পরিবতর্ন সম্পকির্ত কোনো ব্যাপারে নয়। নেইমার বাসেের্লানায় এসেছেন ব্রাজিলিয়ান বন্ধু আথাের্রর সঙ্গে দেখা করতে।

পিএসজিতে যোগ দেয়ার পর এর আগেও একবার পুরনো সতীথর্ লিওনেল মেসি ও লুইস সুয়ারেজদের সঙ্গে দেখা করতে এসেছিলেন নেইমার। এবার জাতীয় দলের হয়ে খেলার পর আবারও বাসেের্লানায় আসার অনুমতি পেয়েছেন বিশ্বের সবচেয়ে দামি এ তারকা। ব্রাজিলের হয়ে আন্তজাির্তক ম্যাচের পর নেইমারকে কয়েকদিনের জন্য অবসরের সুযোগ দেন পিএসজি কোচ থমাস টুখেল।

বছর দুই আগে বিশ্বরেকডর্ গড়ে বাসার্ ছেড়ে ১৯৯ মিলিয়ন পাউন্ডে পিএসজিতে যোগ দেন নেইমার। আবারও তার বাসার্য় ফেরার গুঞ্জন ওঠায় কয়েকদিন আগে তা উড়িয়ে দেন নেইমার। তবে আগামী মৌসুমে নেইমারকে নতুন ক্লাবে দেখা যেতে পারে বলে গুঞ্জন স্প্যানিশ ও ফরাসি গণমাধ্যমগুলোর। তবে বতর্মানে পিএসজিতে দারুণ ফমের্ রয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়াডর্।

লোপেতেগির বিদায় চায় রিয়াল সমথর্করা!

ক্রীড়া ডেস্ক

চিরপ্রতিদ্ব›দ্বী বাসেের্লানার বিপক্ষে আগামী রোববার এল ক্ল্যাসিকোর আগেই হুলেন লোপেতেগিকে বরখাস্ত করা হবে বলে জোর গুঞ্জন ছড়িয়ে পড়েছে। লেভান্তের কাছে ঘরের মাঠে হারের পর রিয়ালের জীবন কঠিন হয়ে উঠেছে বøাঙ্কোসদের কোচের। রিয়ালের ডাগআউটে তার ভবিষ্যৎ এখন যেকোনো সময়ের চেয়ে বেশি প্রশ্নের সম্মুখীন।

টানা পঁাচ ম্যাচে জলশূন্য রিয়াল। এর মধ্যে চারটিতেই হার। তার ওপর ক্লাবের ইতিহাসে গোলখরার রেকডর্ লোপেতেগির চাকরি আরও হুমকির মুখে ফেলেছে। চরম সংকটের মধ্যেই আবার রোববার এল ক্ল্যাসিকোতে বাসেের্লানার মুখোমুখি হবে রিয়াল। সেটিও আবার কাতালানদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে।

গুরুত্বপূণর্ ম্যাচের আগেই কি লোপেতেগিকে বরখাস্ত করা উচিত? এল ক্ল্যাসিকোর আগে রিয়াল সমথর্কদের এই প্রশ্ন করেছিল মাদ্রিদভিত্তিক স্প্যানিশ ক্রীড়া দৈনিক মাকার্। মাত্র ২৪ ঘণ্টায় ১ লাখ ৬০ হাজার মাকার্ পাঠক ভোট দিয়েছেন। তার মধ্যে ৫৩% এল ক্ল্যাসিকোর আগেই লোপেতেগির বরখাস্ত চান। ৪৭% এখনো তাকে দায়িত্বে রাখার পক্ষে। যদিও ভোট দেয়ার সময় বাকিই রয়েছে এবং যে কেউ চাইলে এল ক্ল্যাসিকোর আগ পযর্ন্ত ভোট দিতে পারবেন।

অন্যদিকে, লেভান্তে হারের পর আরেকটি জরিপ চালায় স্প্যানিশ প্রভাবশালী অন্য ক্রীড়া দৈনিক এএস। তাতে অবশ্য প্রশ্ন ছিল ভিন্ন। এএসের প্রশ্ন ছিল, রিয়ালের এই সংকটের জন্য আসল দায়ী কে? সেখানে পয়েন্ট ছিল দুটি, এক- ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ? দুইÑ কোচ হুলেন লোপেতেগি?

এএসের জরিপে ভোট দেন ৮০ হাজারের বেশি পাঠক। ৮১ হাজার ১০৭ জন ভোটারের মধ্যে ৮৭% দোষী সাব্যস্ত করেছেন ক্লাব প্রেসিডেন্ট পেরেজকে। আর মাত্র ১৩% কাঠগড়ায় লোপেতেগি। ক্রিস্টিয়ানো রোনালদোকে বিক্রির জন্যেই বেশির ভাগ ভোটার পেরেজকে দায়ী করেছেন বলে জানাচ্ছে স্প্যানিশ মিডিয়া।

টি২০ দলেও

নেই ম্যাথুস

ক্রীড়া ডেস্ক

ওয়াডে সিরিজের পর এবার শ্রীলংকার টি২০ দল থেকেও বাদ পড়লেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তার বদলে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে থিসারা পেরেরাকে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খোয়ানোর পর একমাত্র টি২০ ম্যাচের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকান ক্রিকেট বোডর্।

ম্যাথুস দল থেকে বাদ পড়লেও সুযোগ পেয়েছেন ৩৫ বছর বয়সী পেসার লাসিথ মালিঙ্গা। গতবছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে খেলার পর আর আন্তজাির্তক টি২০ খেলা হয়নি মালিঙ্গার। ইংলিশদের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে দুদার্ন্ত পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ প্রায় ১৩ মাস পর দলে ফিরলেন তিনি। স্কোয়াডে নতুন মুখ শ্রীলংকা বোডর্ একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে অসাধারণ ব্যাটিং করা কামিন্দু মেন্ডিস। সে কারণেই তাকে ডাকা হয়েছে ২৭ তারিখ হতে যাওয়া টি২০ ম্যাচটিতে।

শ্রীলংকার টি২০ দল : থিসারা পেরেরা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, কুশল জেনিথ পেরেরা, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, দাশুন শানাকা, কামিন্দু মেন্ডিস, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ ও ল²ন সান্দাকান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18898 and publish = 1 order by id desc limit 3' at line 1