বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাফ অনূধ্বর্-১৫ চ্যাম্পিয়নশিপ

মালদ্বীপকে গোলবন্যায় ভাসাল বাংলাদেশ

বাংলাদেশ ৯ ০ মালদ্বীপ
ক্রীড়া প্রতিবেদক
  ২৮ অক্টোবর ২০১৮, ০০:০০
শনিবার সাফ অনূধ্বর্-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৯-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশের যুবারা। বড় জয়ের উচ্ছ¡াসটা তো এমন হবেই Ñসৌজন্য

সিনিয়ররা না পারলেও বয়সভিত্তিক ফুটবলে বাংলাদেশ বরাবরই ভয়জাগানো একটি দল। সিনিয়দের তুলনায় লাল-সবুজদের জুনিয়ররা কতটা ভয়ঙ্কর সেটা হাড়ে হাড়ে টের পেল মালদ্বীপ। বড়দের সাফে বতর্মান চ্যাম্পিয়ন দলটির অনূধ্বর্-১৫ কিশোরদের খড়কুটোর মতো উড়িয়ে দিয়েছে লাল-সবুজ কিশোররা।

সাফ অনূধ্বর্-১৫ চ্যাম্পিয়নশিপে গ্রæপ ‘এ’তে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। একাই চার গোল করেছেন ফরোয়াডর্ নিহাদ জামান উচ্ছ¡াস। জোড়া গোল আছে রাসেল আহমেদ ও আশিকুর রহমানের।

সোমবার গ্রæপসেরা হওয়ার লড়াইয়ে লাল-সবুজরা মুখোমুখি হবে স্বাগতিক নেপালের। এই ম্যাচ ড্র হলেও গোল পাথের্ক্য এগিয়ে থাকা বাংলাদেশ হবে গ্রæপ চ্যাম্পিয়ন।

নেপালের এএনএফএ কমপ্লেক্সে শনিবার খেলার প্রথমাধের্ই মালদ্বীপের জালে চারবার বল জড়িয়ে বিশাল জয় অনেকটাই নিশ্চিত করে বাংলাদেশ, যার শুরুটা উচ্ছ¡াসের পা ধরে। ১১ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে সতীথের্র হেডে পাওয়া বলে পা ছুঁয়ে লাল-সবুজদের এগিয়ে নেন তরুণ এই ফরোয়াডর্।

উচ্ছ¡াস তার দ্বিতীয় গোলের উদযাপন সারেন ১৯ মিনিটে। মালদ্বীপের চার খেলোয়াড়কে বোকা বানিয়ে গোলরক্ষকের পায়ের ফঁাক দিয়ে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন বাংলাদেশের ‘জাসির্ নম্বর ১০’।

ম্যাচের ২৩ মিনিটের মধ্যেই নিজের হ্যাটট্রিক সারেন উচ্ছ¡াস। নিজেদের ডি-বক্সের বাইরে মালদ্বীপ ডিফেন্ডারের ভুলে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয় গোলের মতো গোলরক্ষককে বোকা বানান এই ফরোয়াডর্।

লাল-সবুজদের চতুথর্ গোল আসে বিরতিতে যাওয়ার ঠিক আগে। গোলখাতায় এবারের নাম অধিনায়ক মেহেদী হাসান। ৪০ গজ দূর থেকে তার জোরাল এক শটে চতুথর্বারের মতো পরাস্ত করে মালদ্বীপ গোলরক্ষককে।

বিরতি থেকে ফিরেও থামেনি উচ্ছ¡াসের গোল উচ্ছ¡াস। প্রতিপক্ষের ডি-বক্সে ৪৬ মিনিটে নেয়া তার বঁাকানো শটটির ফ্লাইট বুঝতে না পেরে আবারও বোকা বনে যান মালদ্বীপ গোলরক্ষক।

এক মিনিট বাদেই বাংলাদেশের ষষ্ঠ গোল। বারের বঁা-দিক দিয়ে ডানপায়ের আড়াআড়ি শটে গোলের হাফডজন পূণর্ করেন উইঙ্গার রাসেল আহমেদ।

৬৬ মিনিটে জোড়া গোল পূণর্ করেন রাসেল। সতীথের্র থ্রো ধরে তার নেয়া শট জড়ায় জালে। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে এবং অতিরিক্ত সময় আরও দুই গোল করে মালদ্বীপের হতাশার ষোলকলা পূণর্ করেন আশিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<19669 and publish = 1 order by id desc limit 3' at line 1