শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রিয়ালে জয়ে শুরু সোলারির

ক্রীড়া ডেস্ক
  ০২ নভেম্বর ২০১৮, ০০:০০
গোলের পর উদযাপনে মেতেছেন রিয়াল মাদ্রিদের দুই তরুণ মাকোর্ আসেনসিও আর ভিনিসিয়াস জুনিয়র Ñওয়েবসাইট

যতটা বেশি সময় সম্ভব বলের দখল নিজেদের পায়ে রেখে খেলবে রিয়াল মাদ্রিদ, হুলেন লোপেতেগি বরখাস্ত হওয়ার পর আপদকালিন সময়ের জন্য ক্লাবটির কোচের দায়ীত্ব নেয়া সান্তিয়াগো সোলারি এমন প্রতিশ্রæতিই দিয়েছিলেন। বুধবার রাতে স্প্যানিশ লিগ কাপে (কোপা দেল’রে) মেলিয়ার বিপক্ষে তার সেই প্রতিশ্রæতি রক্ষা করেই খেলেছে মাদ্রিদ জায়ান্টরা। দারুণ খেলে তৃতীয় সারির দলটির বিপক্ষে তুলে নিয়েছে ৪-০ গোলের অনায়াস জয়। তাতে রিয়ালের কোচ হিসেবে সোলারির শুরুটাও হয়েছে দুদার্ন্ত।

লা লিগায় সময়টা দুঃস্বপ্নের মতো কাটছিল রিয়ালের। সবশেষ পঁাচ ম্যাচ থেকে একটি পয়েন্ট অজর্ন করতে পেরেছে তারা। এরই জেরে মৌসুমের এক চতুথার্ংশ না পেরুতেই চাকরি খুইয়েছেন লোপেতেগি। এরপর রিয়ালের ‘বি’ দল ছেড়ে মূল দলে কোচের চেয়ারে বসেছেন সোলারি। বুধবার প্রথমবার দাড়িয়েছিলেন ডাগআউটে, রিয়ালকে পাইয়ে দিয়েছেন ভুলতে বসা জয়ের স্বাদ। এদিন সোলারি মুল একাদশে খেলিয়েছেন ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রকে। গোল পাননি তিনি। তবে মাঠে যেভাবে দাপিয়ে বেড়িয়েছেন এই তরুণ, সেটা নজর কেড়েছে সবার।

মেলিয়ার বিপক্ষে শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলা রিয়াল ২৮ মিনিটে এগিয়ে যায় করিম বেনজেমার গোলে। এরপর ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মাকোর্ আসেনিসিও। বেনজেমাকে দিয়ে ম্যাচের প্রথম গোল করানো আলভারো আরিওলা স্কোরশিটে নাম তোলেন ৭৮ মিনিটে। এরপর ইনজুরি সময়ে মেলিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ক্রিস্টো গঞ্জালেস (৪-০)। শেষ ৩২-এর প্রথম লেগে রিয়াল এমন দাপুটে জয় পেলেও কুলতুরাল লেওনেসার মাঠে রীতিমতো ধুকেছে বাসেের্লানা। নিশ্চিত ড্রয়ের পথে এগিয়ে চলা ম্যাচের ইনজুরি সময়ে গোল করে কাতালানদের জয় উপহার দিয়েছেন ক্লেমো লংলে।

একই রাতে ইংলিশ লিগ কাপে প্রত্যাশিত জয় পেয়েছে চেলসি, আসের্নাল আর টটেনহাম। আসরের শেষ আটে জায়গা করে নিয়েছে তারা। এদিন নিজেদের মাঠে প্রতিদ্ব›দ্বীতাপূণর্ ম্যাচে ডাবিের্ক ৩-২ গোলে হারিয়েছে চেলসি। পাঁচটি গোলই হয়েছে প্রথমাধের্। এর মধ্যে দুটি আত্মঘাতী গোল উপহার পেয়েছে চেলসি। ম্যাচের পঞ্চম মিনিটে ডাবির্র তমারির আত্মঘাতী গোলে এগিয়ে যায় চেলসি। নবম মিনিটে অতিথিদের সমতায় ফেরান ম্যারিয়ট। কিন্তু ২১ মিনিটে কেওফ আত্মঘাতী গোল করে বসলে আবার এগিয়ে যায় চেলসি। ২৭ মিনিটে ডাবির্ দ্বিতীয়বার সমতা ফিরিয়েছিল। কিন্তু ৪১ মিনিটে সেস ফ্যাব্রেগাসের গোলটা শেষ পযর্ন্ত ম্যাচে ব্যবধান গড়ে দেয়।

এমিরেটস স্টেডিয়ামে বø্যাকপুলের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে আসের্নাল। দ্বিতীয়াধের্ দুই দলই ১০ জনে পরিণত হয়েছিল। বোঝাই যাচ্ছে বেশ উত্তাপ ছড়িয়েছে মাঠের লড়াই। সেই লড়াই শেষে জয়ের হাসি আসের্নালের। স্টেফান লিখস্টেইনার আর এমিল স্মিথের গোল তাদের পৌছে দিয়েছে শেষ আটে। সেখানে গানারদের প্রতিপক্ষ টটেনহাম। এদিন ওয়েস্টহামকে ৩-১ গোলে হারিয়েছে দলটি। জোড়া গোল করে টটেনহামের হয়ে ১৫০তম ম্যাচের উপলক্ষ্যটা রাঙিয়েছেন দক্ষিণ কোরিয়ান ফরোয়াডর্ সন হিউং-মিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<20464 and publish = 1 order by id desc limit 3' at line 1