শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০

নিউজিল্যান্ডকেও ধবলধোলাই পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক

কদিন আগেই অস্ট্রেলিয়াকে ধবলধোলাইয়ের লজ্জায় ডুবিয়েছিল পাকিস্তান। দলটির কাছে এবার একই লজ্জা বরণ করতে হলো অস্ট্রেলিয়ার তাসমান প্রতিবেশী নিউজিল্যান্ডও। দুবাইয়ে রোববার তিন ম্যাচ সিরিজের শেষ টি২০তে ৪৭ রানে হেরেছে তারা। এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৬৬ রান তোলে পাকিস্তান। জবাবে ১৬.৫ ওভারে ১১৯ রানে থমকে যায় নিউজিল্যান্ডের ইনিংস। এতে টি২০তে টানা নবম জয় পেয়ে যায় পাকিস্তান।

পাকিস্তানের দারুণ জয়ে ব্যাট হাতে বড় অবদান রেখেছেন ম্যাচসেরা বাবর আজম। এই ডানহাতির ৭৯ রানই পাকিস্তানকে দিয়েছে লড়াকু পঁুজির ভীত। হার না মানা ৫৩ রানের ইনিংস খেলা মোহাম্মদ হাফিজের অবদানও কিন্তু কম নয়। সিরিজের আগের দুই ম্যাচেও ৪৫ আর অপরাজিত ৩৪ রানের ইনিংস উপহার দিয়েছিলেন হাফিজ। ফলে সিরিজসেরার খেতাবটা উঠেছে তারই হাতে।

জয়ের জন্য ১৬৭ রানের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ধুঁকেছে নিউজিল্যান্ড। ১৩ রানের মধ্যে কলিন মুনরো (২) আর কলিন ডি গ্র্যান্ডহোমের (৬) উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে কিউইরা। এরপর ৬০ রানের ইনিংস খেলে দলকে টেনে তোলার চেষ্টা করেছেন কেন উইলিয়ামসন। কিন্তু লাভ হয়নি। ইমাদ ওয়াসিম আর মাকসুদের বোলিং তোপে পরবতীর্ ব্যাটসম্যানরা সুবিধা করে উঠতে না পারায় বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে নিউজিল্যান্ডকে।

এবার সরে দঁাড়ালেন মাকর্ টেলর

ক্রীড়া ডেস্ক

বল টেম্পারিং কেলেঙ্কারির পর থেকে টালমাটাল অবস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। তিন ক্রিকেটারকে নিষিদ্ধ করার পর এখন পদত্যাগের হিড়িক পড়েছে বোডর্কতাের্দর মধ্যে। সেখানে সবশেষ সংযোজন মাকর্ টেলর। সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিরেক্টরের পদ থেকে সরে দঁাড়িয়েছেন সাবেক এই অজি অধিনায়ক। তার আগে পদ থেকে সরে দঁাড়িয়েছেন সিএ’র প্রধান নিবার্হী জেমস সাদারল্যান্ড এবং সভাপতি ডেভিড পিভার।

গত ১৩ বছর ধরে অজি ক্রিকেট বোডের্র গুরুত্বপূণর্ পদে থেকে দায়িত্ব পালন করার পর সরে দঁাড়ালেন টেলর। তার এভাবে সরে যাওয়া শুধু বল টেম্পারিং কাÐের কারণেই নয়, কনফ্লিক্ট অব ইন্টারেস্টের ব্যাপারও আছে। ইংল্যান্ড বিশ্বকাপ ও ২০১৯ অ্যাশেজ সিরিজের জন্য টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল নাইনের’ সঙ্গে চুক্তি করেছেন টেলর। তাই কনফ্লিক্ট অব ইন্টারেস্টের কথা বলে এখন বোডের্র দায়িত্ব থেকে সরে দঁাড়িয়েছেন তিনি।

ঠিক চার দিন আগে সিএ চেয়ারম্যান ডেভিড পিভার তার পদ থেকে সরে দঁাড়ান। সিএ এর বতর্মান সদস্যদের মধ্যে সাবেক অধিনায়ক মাকর্ই সবচেয়ে বেশি সময় ধরে বোডের্র সঙ্গে কাজ করেছেন। বিশ্লেষকরা মনে করছেন, ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটারের সেবা থেকে বঞ্চিত হবে অস্ট্রেলিয়ার ক্রিকেট।

হঠাৎ পদত্যাগের কারণ নিয়ে কিছু জানাননি টেলর। শুধু বলেছেন, ‘আমি এমন একটি সময় পেঁৗছেছি, যেখান থেকে হয় ওপরে উঠতে হবে, নয়ত নিচে নেমে যেতে হবে। আমি এমন একটা জায়গায় দঁাড়িয়ে, যেখান থেকে হয় আমি সিএর চেয়ারম্যান হতে পারি অথবা পদত্যাগ করতে পারি।’ পদোন্নতির চেয়ে পদত্যাগ করাকেই শ্রেয় মনে করেছেন টেলর, ‘আমার সিদ্ধান্ত সঠিক বলে আমি মনে করি।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21167 and publish = 1 order by id desc limit 3' at line 1