বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মনিরের হ্যাটট্রিকে লড়াইয়ে বরিশাল

ক্রীড়া প্রতিবেদক
  ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০
বল হাতে মনির হোসেন। রাজশাহীর বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। এরপর তার দল বরিশাল ফিরেছে লড়াইয়ে Ñসৌজন্য

জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ এবং শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে সেঞ্চুরি করেছেন ঢাকা বিভাগের আব্দুল মজিদ ও চট্টগ্রামের সাদিকুর রহমান। তবে দারুণ এক হ্যাটট্রিকে দিনটা নিজের করে নিয়েছেন মনির হোসেন। তার দারুণ বোলিংয়ের পর শিরোপার প্রধান দাবিদার রাজশাহী বিভাগের বিপক্ষে লড়াইয়ে ফিরেছে বরিশাল বিভাগ। ১৮৩ রানের লিড নিয়েছে তারা। প্রথম স্তরের আরেক ম্যাচে রংপুরের বিপক্ষে ১৩৫ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ।

কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে বরিশালের প্রথম ইনিংস মাত্র ৯৭ রানে গুটিয়ে দিয়েও স্বস্তিতে ছিল না রাজশাহী। নিজেদের প্রথম ইনিংসে ১৬০ রানের বেশি তুলতে পারেনি তারা। বরিশালের বোলার মনির হোসেন করেছেন হ্যাটট্রিক। মাত্র ১৪ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। এর আগে চতুথর্ রাউন্ডে ৫ উইকেট নিয়েছিলেন এই স্পিনার। বরিশাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছে। সেঞ্চুরি না পাওয়ার আফসোসে পুড়ে আল আমিন ফিরেছেন ৯৭ রানে। শাহরিয়ার নাফিস ৩৩, নুরুজ্জামান করেন ৪৫। মোহর শেখ প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৩ উইকেট।

শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম স্তরের আরেক ম্যাচে রংপুরের বিপক্ষে ১৩৫ রানের লিড পেয়েছে খুলনা। খুলনা প্রথম ইনিংসে ২৬১ রান সংগ্রহ করে। মইনুল ইসলাম ৫৪, জিয়াউর রহমান ৪০, নুরুল হাসান সোহান ৩৬ রান করেন। রংপুরের বোলার রবিউল হক, সাজেদুল ইসলাম ও তানভীর হায়দার ৩টি করে উইকেট নেন। জবাবে রংপুর তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৫৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৬ রানে দ্বিতীয় দিন শেষ করেছে। ক্রিজে আছেন সোহরাওয়াদীর্ শুভ (৩৫) ও তানবির হায়দার (৫)।

মাশার্ল আইয়ুবের (১১০) সেঞ্চুরিতে মেট্রোর বড় সংগ্রহের পর সাদিকুর রহমানের সেঞ্চুরিতে জবাব দিচ্ছে চট্টগ্রাম। দ্বিতীয় স্তরে কক্সবাজার স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়েছে মেট্রো। জবাবে সাদিকুর রহমানের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ১৯৬ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে মেট্রোর চেয়ে ১৩২ রানে পিছিয়ে চট্টগ্রাম। জবাবে ব্যাট করতে নেমে পিনাক ঘোষের সঙ্গে উদ্বোধনী জুটিতেই ১৪৬ রান তুলে নেন ওপেনার সাদিকুর। ৭৬ রানে পিনাক ঘোষ আউট হয়ে ফিরলে সেঞ্চুরির দেখা পেয়েছেন সাদিকুর। ১৮৫ বলে ৭টি চারে ১০০ রান করে অপরাজিত তিনি।

কক্সবাজারে দ্বিতীয় স্তরের অপর ম্যাচে লড়াই জমেছে ঢাকা ও সিলেট বিভাগের মধ্যে। দ্বিতীয় দিন শেষে ২ রানে পিছিয়ে ঢাকা বিভাগ। সিলেটের ২৩৮ রানের জবাবে ৪ উইকেট হারিয়ে ২৩৬ রান করেছে ঢাকা বিভাগ। ঢাকার হয়ে সেঞ্চুরি হাকিয়েছেন আব্দুল মজিদ (১০৪)। এছাড়া রাকিবুল হাসান ৪০ ও শুভাগত হোম ৩০ রান করেন। তাইবুর রহমান (১৫) ও নাদিফ চৌধুরী (৭) অপরাজিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21271 and publish = 1 order by id desc limit 3' at line 1