শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

চ্যাম্পিয়নদের সামনে আরামবাগ বাধা

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপ ফুটবল টুনাের্মন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। তবে গ্রæপপবের্ দলটির পারফরম্যান্স ঠিক চ্যাম্পিয়নসুলভ দেখায়নি। শিরোপা ধরে রাখার মিশনে দলটি কোয়াটার্র ফাইনাল পযর্ন্ত পেঁৗছেছে ঠিকই, সেটা গ্রæপ (সি) রানাসর্আপ হয়ে! চ্যাম্পিয়নদের ছন্দহীন পারফরম্যান্সই এখন আরামবাগের আত্মবিশ্বাসের পালে বাড়তি হাওয়া দিচ্ছে। চট্টগ্রাম আবাহনীর মতো দলকে পেছনে ফেলে ‘এ’ গ্রæপের চ্যাম্পিয়ন হওয়া দলটি আজ প্রথম কোয়াটার্র ফাইনালে ভালো কিছু করে দেখাতে মুখিয়ে রয়েছে।

কোয়াটার্র ফাইনাল মানেই ডু অর ডাই ম্যাচ। হারলেই নিশ্চিত বিদায়, জিতলে শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া। দারুণ ছন্দে থাকা মারুফুল হকের আরামবাগও আজ নিজেদের একধাপ এগিয়ে রাখতে চাইছে। যদিও শক্তির বিচারে অনেকের চোখেই ঢাকা আবাহনী এগিয়ে। আজকের ম্যাচে স্পষ্টতই ফেভারিট ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে মানসিক শক্তিতে উদ্ভাসিত আরামবাগ। দলটির হার না মানা মানসিকতা নজর কেড়েছে সবার।

সাদামাটা দল নিয়েও এমন মানসিকতা দিয়েই গত মৌসুমে স্বাধীনতা কাপের শিরোপা জিতেছিল আরামবাগ। ওই সাফল্যই এখন তাদের জন্য বড় প্রেরণা। এ ছাড়া অফিসপাড়ার দলটির বেশ বড়সড় একটা সমথর্কগোষ্ঠী রয়েছে, যারা দলকে সমথর্ন জানাতে আর অনুপ্রেরণা জুগাতে ছুটে আসে মাঠে। এ ছাড়া ঐতিহ্যবাহী ঢাকা আবাহনীর বিপক্ষে আজকের লড়াইয়ে হারানোর কিছু নেই আরামবাগের। দলটি তাই নিভার্র। অন্যদিকে মৌসুমের অন্যতম শক্তিধর দল গড়েও চাপে ঢাকা আবাহনী।

রোহিতের রেকডের্ ভারতের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

আরও একটি রেকডের্ নাম তুললেন রোহিত শমার্। মঙ্গলবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ ক্যারিয়ারের চতুথর্ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে তিনটির বেশি সেঞ্চুরি নেই আর কারও। এদিন রোহিত খেলেছেন ১১১ রানের ইনিংস। তার ওই ইনিংসই সিরিজের দ্বিতীয় টি২০তে ভারতের ৭১ রানের জয়ের ভিত গড়ে দেয়, যে জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজটাও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

আগে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৯৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত। এতে বড় অবদান বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দেয়া রোহিতের ৬১ বলে ১১১ রানের ইনিংসটির। এ ছাড়া শিখর ধাওয়ান ৪৩, ঋষভ পান্ত ৫ আর লোকেশ রাহুল ২৬ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের খারি পিয়েরে ও ফ্যাবিয়ান অ্যালেন একটি করে উইকেট পান।

জবাব দিতে নেমে নিধাির্রত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রানের বেশি তুলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ড্যারেন ব্রাভো ২৩ আর কেমো পল ২০ রান করেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, জাসপ্রিত বুমরাহ আর কুলদীপ যাদব প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন। রেকডর্গড়া সেঞ্চুরির জন্য ম্যাচসেরা হয়েছেন রোহিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21470 and publish = 1 order by id desc limit 3' at line 1