শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০

টি২০ বিশ্বকাপে ভালো শুরুর অপেক্ষায় টাইগ্রেসরা

ক্রীড়া প্রতিবেদক

নারী বিশ্বকাপের গেল আসরের ব্যথর্তা ভুলে এবার আরও ভালো করতে চায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলংকার মতো প্রতিপক্ষদের বিপক্ষে লড়তে হলেও সামথের্্যর সেরাটা দিতে পারলে যেকোনো ফলাফল সম্ভব বলে মনে করেন টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। আজ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে তারা।

এশিয়া কাপ জয় দেশের নারী ক্রিকেটে সূচনা করেছে নতুন দিগন্তের। আসরের আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে হারানোয় আত্মবিশ্বাসও বেড়েছে কয়েক গুণ। বতর্মান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাই ভালো কিছু করার বিষয়ে আশাবাদী টাইগ্রেসরা। এমন আশাবাদই ব্যক্ত করেছেন অধিনায়ক সালমা।

বিশ্বকাপ টি২০ ষষ্ঠ আসরের আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। এ নিয়ে দ্বিতীয়বারের মত টি২০’র বিশ্ব আসরের আয়োজক হচ্ছে তারা। নিজেদের মাঠে খেলা হওয়ায় শিরোপা ধরে রাখার বাড়তি চাপ স্টেফানির দলের ওপর। সমথর্কদের ভালোবাসার জবাব শিরোপা জয় করেই দিতে চান ক্যারিবিয়ান অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্টেফানি বলেন, ‘নিজেদের দশর্কদের সামনে ভালো খেলাটা সবসময়েই আনন্দের। আমাদের লক্ষ্য শিরোপা ধরে রাখা। এজন্য আমরা সামথের্্যর সবটুকু দিয়ে প্রতিটা ম্যাচেই জয় পেতে চাই।’

নারী বিশ্বকাপের উদ্বোধনী দিনে শুক্রবার আরও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এদিন মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান এবং ভারত-নিউজিল্যান্ড। আগামী ১২ নভেম্বর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়বে ইংল্যান্ডের বিপক্ষে। ১৪ নভেম্বর খেলবে শ্রীলংকার বিপক্ষে।

তিন সপ্তাহ মাঠের বাইরে কুতিনহো

ক্রীড়া ডেস্ক

ইনজুরি থেকে পুরোপুরি ফিট হয়ে এখনো মাঠে ফিরতে পারেননি লিওনেল মেসি। এর মধ্যেই আবার বাসেের্লানার জন্য নতুন দুঃসংবাদ। মেসির পর এবার তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ফিলিপে কুতিনহো। হ্যামস্ট্রিং ইনজুরির জন্যই দেশ ও ক্লাবের হয়ে ব্রাজিল তারকা খেলতে পারবেন না বলে জানিয়েছে বাসার্।

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবারই ইন্টার মিলানের বিপক্ষে পুরো ম্যাচ খেলেছেন কুতিনহো। ওই ম্যাচে তার অ্যাসিস্ট থেকেই গোল করেন ম্যালকম। ওই ম্যাচের একপযাের্য় আঘাত পেয়েছিলেন কুতিনহো, কিন্তু চিকিৎসা নিয়ে খেলেছেন পুরো সময়। পরে স্ক্যানে তার ইনজুরি ধরা পড়ে। নিজেদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বাসেের্লানা জানিয়েছে, ‘বৃহস্পতিবার সকালে পাওয়া রিপোটর্ থেকে নিশ্চিত হওয়া গেছে যে, ফিলিপে কুতিনহোর বঁা পায়ে চিড় ধরা পড়েছে। তাকে আগামী ২-৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’

খুব বেশি তাড়াতাড়ি সেরে উঠতে না পারলে চলতি নভেম্বরে আর হয়তো মাঠে দেখা যাবে না লিভারপুলের সাবেক এ তারকাকে। বাসেের্লানার হয়ে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে এই সময়ে খেলতে পারবেন না ব্রাজিলের জাসিের্তও।

বোল্টের হ্যাটট্রিক ছাপিয়ে হাফিজের ‘চাকিং’

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডের হয়ে তৃতীয় বোলার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন ট্রেট বোল্ট। তার হ্যাটট্রিকে বুধবার রাতে পাকিস্তানের বিপক্ষে ৪৭ রানের জয়ও পেয়েছে কিউইরা। কিন্তু বোল্টের হ্যাটট্রিক কিংবা নিউজিল্যান্ডের জয় নয়, ম্যাচ শেষে আলোচনায় পাকিস্তানি স্পিনার মোহাম্মদ হাফিজের বোলিং নিয়ে রস টেলরের জোর আপত্তি!

আবুধাবিতে বুধবার নিউজিল্যান্ডের ইনিংসের ২৬তম ওভারে বোলিংয়ে আসেন হাফিজ। ব্যাটিং প্রান্তে ছিলেন টেলর। একটি ‘দুসরা’ করার পরপরই হাফিজের বোলিং নিয়ে প্রকাশ্যে আপত্তি জানান টেলর। কব্জি ঘুরিয়ে দেখিয়ে দেন ‘দুসরা’ করতে গিয়ে হাত ভাঙছেন পাকিস্তানি অফ স্পিনার।

এর আগে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে দুইবার নিষিদ্ধ হয়েছেন হাফিজ। পরে অ্যাকশন শুধরে আবারও ফিরেছেন বোলিংয়ে। দুসরা করতে কিছুটা হাত বঁাকাতে হয় বোলারদের। আর হাফিজের ক্ষেত্রে সেটি করতে গিয়ে হাতটা একটু বেশিই বেঁকে যায় বিধায় এ ধরনের বোলিং নিয়ে নিষেধাজ্ঞা আছে তার জন্য। এ নিয়েই আম্পায়ারদের কাছে জোর আপত্তি জানিয়েছিলেন টেলর। কিন্তু আম্পায়াররা তার সেই আপত্তি গায়ে মাখেননি।

টেলরের আপত্তি নিয়ে মাঠেই আম্পায়ারদের সঙ্গে বেশ লম্বা সময় কথা বলেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ। ৪৭ রানে হারের পর সেই জ্বালা যে আরও বেড়েছে, সেটা বুঝা গেছে সংবাদ সম্মেলনে। টেলরের আপত্তিকে ‘অপমানজনক’ বলেছেন সরফরাজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21579 and publish = 1 order by id desc limit 3' at line 1