শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৪৬ রানে পিছিয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
  ১৬ নভেম্বর ২০১৮, ০০:০০
৮৫ রানের ইনিংস খেলার পথে শট খেলছেন রোশান সিলভা। তার ব্যাটে ভর করেই পাল্লেকেলে টেস্টের প্রথম ইনিংসে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে লিড পায় শ্রীলংকা Ñওয়েবসাইট

গল টেস্টে লজ্জাজনক পরাজয়ের পর দ্বিতীয় টেস্টে বেশ ভালোভাবে ঘুরে দঁাড়িয়েছে স্বাগতিক শ্রীলংকা। ইংল্যান্ডের করা ২৯০ রানের জবাবট বেশ ভালোভাবেই দিতে পেরেছে স্বাগতিকরা। লংকানরা প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৩৩৬ রানে। সফরকারীরা বিনা উইকেটে শূন্য রানে দ্বিতীয় দিন শেষ করেছে, তাতে ৪৬ রানের লিড নিয়েছে শ্রীলংকা।

এর আগে ক্যান্ডি টেস্টে দুইবার ব্যাটিং বিপযের্য়র মুখোমুখি হয়েছিল সফরকারী ইংল্যান্ড। প্রথম ধাপে দলকে বাঁচালেন জস বাটলার, তারপর স্যাম কারান। তাদের দুই ফিফটিতে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৯০ রান তুলতে পারে সফরকারীরা। নবম ব্যাটসম্যান হিসেবে জ্যাক লিচ যখন আউট হলেন ইংল্যান্ডের রান তখন ২২৫। স্যাম কারেন তখন মাত্র ১৬ রানে, নামের পাশে একটি ছক্কাও নেই। শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসনকে নিয়ে এরপর ৬০ রানের একটি জুটি গড়লেন তিনি, হঁাকালেন ৬টি ছক্কা! স্যাম কারেন কিন্তু বিশেষজ্ঞ ব্যাটসম্যান নন। দলে তার অন্তভূির্ক্ত মূলতঃ বোলার হিসেবে, যিনি টুকটাক ব্যাটিং করতে জানেন। কিন্তু ক্যারিয়ারের শুরু থেকে বেশ কয়েকবারই নিজেকে পুরোদুস্তোর ব্যাটসম্যান হিসেবে প্রকাশ করেছেন এই পেসার। ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে আরও একবার নিজের ব্যাটিং প্রতিভা দেখালেন কারেন, আট নাম্বারে ব্যাট করতে নেমে! শেষ উইকেটে ৬০ রানের জুটিতে অ্যান্ডারসনের অবদান ছিল মাত্র ৭। আর তাতে ২৯০ রান তুলতে পারে ইংল্যান্ড। শ্রীলংকার পক্ষে ৬১ রানে ৪টি উইকেট পান দিলরুয়ান পেরেরা। এছাড়া মালিন্দা পুষ্পকুমারা ৩টি উইকেট ও আকিলা ধনঞ্জয়া ২টি উইকেট নেন।

ইংল্যান্ডের ২৯০ রানের জবাবে বেশ ধীরলয়ে ব্যাটিং করতে থাকেন লংকান দুই ওপেনার। কুশল সিলবা ৬ রানে আউট হলেও অপর ওপেনার দিমুথ করুনারতেœ (৬৩) ঠিকই ফিফটি তুলে নেন। পরে ধনঞ্জয়া ডি সিলভা (৫৯) ও রোশেন সিলভার (৮৫) ব্যাটে করে ২৫০ রানের কোটা পেরোয়। আর শেষেরদিকে আকিলা (৩১), নিরোশান ডিকভিলা (২৫) ও দিলুয়ান পেরোরার (১৫) রানে লংকানরা ইংল্যান্ডের স্কোরকে টপকে যায়। ইংল্যান্ডের ক্যাক লিচ ও আদিল রশিদ ৩টি করে এবং মইন আলী ২টি উইকেট পান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22659 and publish = 1 order by id desc limit 3' at line 1