শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মধুর প্রতিশোধ দক্ষিণাঞ্চলের

বাংলাদেশ ক্রিকেট লিগ
ক্রীড়া প্রতিবেদক
  ১৫ ডিসেম্বর ২০১৮, ০০:০০

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে জয় পেয়েছিল ওয়ালটন মধ্যাঞ্চল। এরপর দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডে ড্র করা দলটি চতুথর্ রাউন্ডে এসে পেয়েছে হারের তিক্ত স্বাদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার দুইবারের চ্যাম্পিয়ন মধ্যাঞ্চলকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। প্রথম রাউন্ডে মধ্যাঞ্চলের কাছে হারের মধুর প্রতিশোধই নিয়েছে তারা। রাজশাহীতে অনুষ্ঠিত অপর ম্যাচে মুমিনুল হক ১৯৪ রানের দুদার্ন্ত ইনিংস খেললেও জয় দেখেনি তার দল ইসলামী ব্যাংক পূবার্ঞ্চল, ড্র করেছে বিসিবি উত্তরাঞ্চলের সঙ্গে।

টানা চতুথর্ ম্যাচ ড্র করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে পূবার্ঞ্চল। তাদের পয়েন্ট ১৪.৭৭। তলানীতে থাকা উত্তরাঞ্চলের পয়েন্ট ১৪.১৮। অপরদিকে, চলতি আসরে প্রথম জয় তুলে ১০.৬ পয়েন্ট পেয়েছে দক্ষিণাঞ্চল। সবমিলে ১৭.৬৩ পয়েন্ট তাদের। তাতে চতুথর্ স্থান থেকে এক লাফে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। চতুথর্ রাউন্ডে হেরেও ১.১ পয়েন্ট পেয়েছে মধ্যাঞ্চল, তাতেই শীষর্ স্থানটা অক্ষুণœ থেকেছে তাদের। সবমিলে মধ্যাঞ্চলের ঝুলিতে জমা হয়েছে ১৭.৯৩ পয়েন্ট।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় মধ্যাঞ্চল প্রথম ইনিংসে ২৬১ রান সংগ্রহ করে। জবাবে ৩৯৭ রান তুলে ১৩৬ রানের লিড নেয় দক্ষিণাঞ্চল। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চল ২৬৯ রানে অলআউট হলে জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্য পায় দক্ষিণাঞ্চল। মাত্র ৩ উইকেট হারিয়ে ওই লক্ষ্যে পেঁৗছে যায় আব্দুর রাজ্জাকের নেতৃত্বাধীন দলটি। দক্ষিণাঞ্চলের জয়ে ব্যাট হাতে বড় অবদান রাখেন এনামুল হক বিজয়। ১০১ বলে ৮ চারে ৮৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। এ ছাড়া আল-আমিন ১৯ ও তুষার ইমরান ১৫ রান করেন।

রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত বিসিএলের অপর ম্যাচে পূবার্ঞ্চলের ৪৬৬ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৭ রান তোলে উত্তরাঞ্চল। ফলে ৮৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে পূবার্ঞ্চল, ২ উইকেটে ৯০ রান নিয়ে শেষ করে তৃতীয় দিন। অধিনায়ক মুমিনুল হক ৩২ অপরাজিত ছিলেন। চতুথর্ দিনে ব্যাট করতে নেমে সেই মুমিনুল খেলেছেন ১৯৪ রানের দুদার্ন্ত ইনিংস। ১৯০ বল মোকাবেলা করে ২৩টি চার ও ৩টি ছক্কা হাকিয়েছেন তিনি।

আগের দিন ৫ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান এদিন ফিরেছেন ৮৩ রানে। এই যুগলের ব্যাটে চেপেই ৩৬২ রান সংগ্রহ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পূবার্ঞ্চল। ফলে জয়ের জন্য ৪৮২ রানের লক্ষ্য পায় উত্তরাঞ্চল। সেই লক্ষ্য তাড়ায় দলটি ১ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করার পরই ড্র মেনে নেয় দুই পক্ষ। উত্তরাঞ্চলের ব্যাটসম্যান জুনায়েদ ৫১ আর ফরহাদ হোসেন ৫০ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসে ১৮৫ রানের দুদার্ন্ত ইনিংস খেলা পূবার্ঞ্চলের রনি তালুকদার ম্যাচ সেরা নিবাির্চত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27124 and publish = 1 order by id desc limit 3' at line 1