logo
রোববার ২০ জানুয়ারি, ২০১৯, ৭ মাঘ ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

বিপিএল ২০১৯

খুলনায় জুনায়েদ, এবির অপেক্ষায় রংপুর

আজকের খেলা চিটাগাং-খুলনা সরাসরি, দুপুর ১.৩০ মি. ঢাকা-সিলেট সরাসরি, সন্ধ্যা ৬.৩০ মি.

খুলনায় জুনায়েদ, এবির অপেক্ষায় রংপুর
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) এবারের আসরে টানা তিন ম্যাচে হার দেখেছে খুলনা টাইটান্স। রংপুর রাইডাসর্, ঢাকা ডায়নামাইটস আর রাজশাহী কিংসের কাছে হেরে রীতিমতো বিপযর্স্ত মাহমুদউল্লাহ রিয়াদের দল। নিজেদের চতুথর্ ম্যাচে আজ চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে তারা। ওই ম্যাচের আগে দলটিতে যোগ দিয়েছেন পাকিস্তানি পেসার জুনায়েদ খান। দিনের আরেক ম্যাচে ঢাকার প্রতিপক্ষ সিলেট সিক্সাসর্।

এদিকে শুক্রবার সাকিবের ঢাকার কাছে হেরে যাওয়া রংপুর তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়াসের্ক দলে পাওয়ার অপেক্ষায়। আগামী রোববার ঢাকাপবের্ নিজেদের শেষ ম্যাচে রাজশাহী কিংসের মোকাবেলা করবে মাশরাফির দল। এরপর সিলেটের বিমান ধরবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জানা গেছে, সিলেট পবর্ থেকেই ভিলিয়াসর্ রংপুরের শক্তি বাড়িয়ে শিবিরে যোগ দিবেন।

গেল দুই আসরের সেমিফাইনালিস্ট খুলনা চলতি আসরে নিজেদের হারিয়ে পথ খুঁজছে। তারকার ছড়াছড়ি না থাকলেও কোচ মাহেলা জয়াবধের্ন আর অধিনায়ক মাহমুদউল্লাহর দাবি ছিল, ভারসাম্যপূণর্ দলই গড়েছে ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু মাঠে তার প্রতিফলন দেখা যাচ্ছে না। লাগাতার পরাজয়ের হতাশার সঙ্গে ইনজুরি সমস্যায় জজির্রত দলটি। দুই বিদেশি কালোর্স ব্রেথওয়েট আর আলি খানের ইনজুরি ভোগাচ্ছে তাদের। চোটের কারণে শেষ দুই ম্যাচে খেলতে পারেননি ব্রেথওয়েট। আলি ছিটকে পড়েছেন টুনাের্মন্ট থেকেই।

এমতাবস্থায় খুলনা শিবির তাদের পুরোনো সৈনিক জুনায়েদ খানের শরণাপন্ন হয়েছে। গত দুই আসরে দারুণ বোলিং করে খুলনাকে সেমিফাইনালে পৌঁছে দিতে দারুণ ভূমিকা রেখেছিলেন পাকিস্তানি পেসার। তবে বাহাতি এই বোলারও সবে ফিরেছেন চোট থেকে। চোটে পরায় চলতি নিউজিল্যান্ড সিরিজে দলে জায়গা হয়নি তার। এরপরও ব্রেথওয়েট আর আলির অভাব পূরণে জুনায়েদই খুলনার ভরসা।

খুলনার মিডিয়া ম্যানেজার মিনহাজ উদ্দিন শুক্রবার এই প্রতিবেদককে জানান, শনিবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচেই দেখা যাবে ২৯ বছর বয়সী পেসার জুনায়েদকে। তাকে নিয়েই ঘুরে দঁাড়াতে চায় দলটি। অবশ্য প্রথম তিন ম্যাচে দলের পরাজয়েও অতটা হতাশ নন দলটির শ্রীলংকান কোচ জয়াবধের্ন। তার বিশ্বাস, একটি জয় সবকিছু পাল্টে দেবে, ‘এখনো ৯টা ম্যাচ বাকি, কাজেই আমি চিন্তিত নই। একটা জয়ই দলের মোমেন্টাম বদলে দিয়ে দলকে ছন্দে ফেরাতে পারে।’

এদিকে বিপিএলে ইতোমধ্যে চার ম্যাচ খেলে ফেলেছে রংপুর। এখনো তাদের শিবিরে যোগ দেননি ৩৪ বছর বয়সী ডি ভিলিয়াসর্। একঝাক তারকার ভীরেও দশর্করাও মিস করছেন তাকে। তবে তাদের আর বেশি সময় অপেক্ষা করতে হবে না ‘৩৬০ ডিগ্রি’খ্যাত ডি ভিলিয়াসের্র খেলা দেখার জন্য। জানা গেছে, ১৫ জানুয়ারি রংপুর শিবিরে যোগ দিচ্ছেন প্রোটিয়া সুপারম্যান। সিলেট পবের্র শুরু থেকেই মাঠে দেখা যাবে তাকে।

খুনে মেজাজে ব্যাটিংয়ের জন্য টি২০ লিগগুলোতে হট কেক হিসেবে ধরা হয় ডি ভিলিয়াসের্ক। ব্যাটকে খোলা তরবারির মতো ব্যবহার করেন মাঠে। চারিপাশে ঘুড়িয়ে আদায় করে নেন বাউন্ডারি-ওভার বাউন্ডারি। ৭৮টি আন্তজাির্তক টি২০তে ১৩৫.১৭ গড়ে মোট ১৬৭২ রান সংগ্রহ করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এবারই প্রথমবারের মতো বিপিএলে খেলবেন প্রোটিয়া এই সাবেক অধিনায়ক। মাশরাফি বিন মুতর্জার দলে ক্রিস গেইল, অ্যালেক্স হেলস ছাড়াও সঙ্গী হিসেবে পাবেন স্বদেশী রাইলি রুশোকে।

এবারের আসরে প্রথম ম্যাচটি চিটাগং ভাইকিংসের বিপক্ষে হারলেও খুলনা আর কুমিল্লার বিপক্ষে টানা দুই ম্যাচে জয় তুলে নেয় রংপুর। কিন্তু দারুণ খেলার পরও শেষ বেলায় খেই হারিয়ে শুক্রবার ঢাকার কাছে হেরে গেছে টম মুডির শিষ্যরা। ফলে দুই জয়ের বিপরিতে চ্যাম্পিয়নদের হারও দুটি। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই ডি ভিলিয়াসের্র অভাব বোধ করছে দলটি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে