logo
বুধবার ১৬ জানুয়ারি, ২০১৯, ৩ মাঘ ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০  

বিপিএল শেষ স্টিভ স্মিথের

বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা

বিপিএল শেষ স্টিভ স্মিথের
দুদির্ন যেন শেষই হচ্ছে না স্টিভেন স্মিথের! বল টেম্পারিং কলঙ্কে জড়িয়ে আন্তজাির্তক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। সেই নিষেধাজ্ঞার মেয়াদ যখন শেষ হওয়ার পথে, তখন নতুন করে কুনুইয়ের ইনজুরিতে পড়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। ওই চোট বিপিএলে তার ফেরার সম্ভাবনা শেষ করে দিয়েছে। শুধু তাই নয়, জুনে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার জাসিের্ত বিশ্বকাপ খেলার যে স্বপ্ন দেখেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান, চোটের কারণেও সেটাও ধূসর হয়ে গেছে।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠে নেমেছিলেন স্মিথ। তারকায় ঠাসা দলটির নেতৃত্বেও ছিলেন তিনি। কিন্তু ব্যথাগ্রস্ত কুনুইয়ে টেপ জড়িয়ে দুই ম্যাচের বেশি খেলতে পারেননি। বাংলাদেশেই এমআরআই স্ক্যান করেন, কিন্তু সেটিতে পরিষ্কার কিছু ধরা পড়েনি। এমতাবস্থায় কোনোরকম ঝঁুকি নিতে চাননি তিনি। তড়িঘড়ি করে নিজ দেশ অস্ট্রেলিয়ায় ফিরে যান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। যাওয়ার সময় বলে গিয়েছিলেন, যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে দ্রæতই ফিরে আসবেন।

এখন আর সেটা হচ্ছে না। চোটাক্রান্ত কুনুইয়ে অস্ত্রোপচার করাতে হবে স্মিথকে। অস্ত্রোপচার করা মানেই কয়েক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়া। জানা গেছে, আগামী ১৫ জানুয়ারি স্মিথের কনুইয়ের লিগামেন্টের ক্ষতিগ্রস্ত জায়গাটিতে অস্ত্রোপচার করা হবে। এরপর মাঠে ফিরতে কতটা সময় লাগতে পারে সেটা এখনই ধারণা করা কঠিন। তবে এটা নিশ্চিত, ২৩ মাচর্ থেকে অনুষ্ঠেয় আইপিএল, এমনকি পাকিস্তান সুপার লিগেও খেলা হচ্ছে না তার।

বল টেম্পারিং কাÐে জড়িয়ে পাওয়া স্মিথ আর ডেভিড ওয়ানাের্রর এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে চলতি বছরের মাচের্। তবে আগেভাগেই জাতীয় দলে ফেরার প্রস্তুতি নিতে শুরু করে দেন দু’জন। সেই প্রস্তুতিরই অংশহিসেবে এবারের বিপিএলে খেলতে আসেন। সিলেট সিক্সাসের্র হয়ে ওয়ানার্র আর কুমিল্লার হয়ে মাঠে নামেন স্মিথ। আসরে ওয়ানার্র তার কাজ ঠিকঠাকভাবে এগিয়ে নিলেও বিপত্তি ঘটল স্মিথের বেলায়।

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোডের্র এক মুখপাত্রের বরাতে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, চোটগ্রস্ত কুনুইয়ে অস্ত্রোপচার করা হলে প্রায় ৬ মাস বিশ্রামে থাকতে হবে ২৯ বছর বয়সী স্মিথকে। তাই বলা যায়, অসমাপ্ত থেকেই শেষ হয়ে গেল তার প্রথম বিপিএলের অভিজ্ঞতা। অন্যদিকে আগামী জুনে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে খেলাও অনিশ্চিত হয়ে পড়বে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে