logo
বুধবার ১৬ জানুয়ারি, ২০১৯, ৩ মাঘ ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০  

প্রিমিয়ার ফুটবল লিগ শুরু ১৮ জানুয়ারি

অবসান হলো প্রিমিয়ার লিগ নিয়ে চলমান নাটকের। পূবির্নধাির্রত ১৮ জানুয়ারি থেকেই মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের সব থেকে মযার্দাপূণর্ আসরটি। তবে পরিবতর্ন এসেছে ভেন্যু সংখ্যায়। পূবর্ ঘোষিত আট ভেন্যুতে নয়, খেলা হবে ছয় ভেন্যুতে। শনিবার পেশাদার লিগ কমিটির জরুরি সভা শেষে এমনটাই জানিয়েছেন কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুশের্দী।

আরেক দফা পিছিয়ে যেতে পারে লিগ শুরুর দিনক্ষণ, শোনা যাচ্ছিল এমনটাই। নবাগত নোফেল স্পোটির্ং ক্লাব লিগ শুরুর তারিখ এক সপ্তাহ পেছানোর দাবিও তুলেছিল, তাদের সেই আবদার ধোপে টেকেনি। কারণ অন্য ১২টি ক্লাব ১৮ জানুয়ারি থেকেই খেলতে রাজি। তাই নিধাির্রত সময়েই শুরু হতে যাচ্ছে লিগ। তবে কমে গেছে দুটি ভেন্যু। ফরিদপুর স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করতে পারছে না শেখ জামাল। অন্যদিকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম চলছে ক্রিকেট টুনাের্মন্ট। তাই হোম ভেন্যু হিসেবে এটিকে ব্যবহার করতে পারছে না চট্টগ্রাম আবাহনী। ক্লাব দুটো হোম ভেন্যু হিসেবে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামকেই ব্যবহার করবে।

লিগ দ্রæততম সময়ে শেষ করার জন্য সপ্তাহে চারদিন ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে তাতে করেও লিগ শেষ হবে মধ্য জুনে। অথার্ৎ যে বষার্ মৌসুম এড়াতে এতো পরিকল্পনা সেই বষাের্তই খেলতেই হচ্ছে লিগ। যেহেতু লিগের মাঝে এএফসি কাপে অনূধ্বর্-২৩ দলের ম্যাচ আছে, তাই লিগে খানিকটা বিরতি পড়বে। তাই আগস্টে লিগ শেষ হবে বলে আশংকা করছে কিছু কিছু ক্লাব। সালাম মুশের্দী বললেন, ‘আগামী মৌসুমটা যেন বষার্ মৌসুমে না পড়ে সেভাবেই আমরা খেলা আয়োজন করব। এবার বষার্ এড়াতে চেষ্টা করেছি। কিন্তু পারিনি।’

আরেকটি সূত্রে জানা গেছে স্পন্সর থেকে প্রায় তিন লাখ ডলার পাবে বাফুফে। যা ক্লাবগুলোর মধ্যে ভাগাভাগি করে দিয়ে দেবে ফুটবলের সবোর্চ্চ সংস্থাটি। তাতে দেখা যাচ্ছে এই মৌসুমে একেকটি ক্লাব পনের থেকে বিশ লক্ষ টাকা পাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে