শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০

রংপুরকে রক্ষা করতে এলেন ডি ভিলিয়াসর্

ক্রীড়া প্রতিবেদক

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলে এবার সবচেয়ে বেশি বিদেশি তারকা ক্রিকেটারের সম্ভার। এবারের ষষ্ঠ আসরে পরিপূণর্তা পেয়েছে ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, ডেভিড ওয়ানার্র, স্টিভ স্মিথের উপস্থিতি। তবু একটি জায়গায় মিসিং ছিল টুনাের্মন্ট জুড়ে। ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়াসের্র চার-ছক্কার ফুলঝুড়ি মিস করছেন সমথর্করা। অপেক্ষার অবসান ঘটছে এবার। বৃহস্পতিবার সকালে ঢাকায় পৌঁছেছেন দক্ষিণ আফ্রিকান তারকা এই ব্যাটসম্যান।

প্রথমবারের মতো বিপিএল মাতাতে আসার দিনক্ষণ নিয়ে এবি ডি ভিলিয়াসর্ ছিলের কিছুটা সংশয়ে। শুরুতে ১৫ জানুয়ারি তার আসার কথা থাকলেও শেষ পযর্ন্ত তা পিছিয়ে যায় ১৭ জানুয়ারিতে। অবশেষে সব সংশয় দূর করে এ ব্যাটসম্যান পা রাখলেন বাংলাদেশে।

এছাড়া সিলেট দলে যোগ হচ্ছেন ওয়েইন পারনেল। ঢাকা থেকে দুপুর ১টায় সিলেট রওনা হন প্রোটিয়াদের এ বাঁহাতি পেসার।

রংপুর রাইডাসর্ কতৃর্পক্ষ আরও বেশি মিস করছে ভিলিয়াসের্র সাভির্স, কেননা ৬ ম্যাচের চারটিতেই হেরেছে গত আসরের চ্যাম্পিয়নরা। পয়েন্ট তালিকায় রয়েছে পাঁচ নাম্বারে। স্বস্তিতে নেই মাশরাফি বিন মতুর্জার দল। শেষ চারে থাকতে হলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের জ্বলে উঠতে হবে দ্রæতই।

সিলেট পবের্র প্রথম ম্যাচ থেকেই খেলার কথা থাকলেও ছিলেন না বুধবার সিলেট সিক্সাসের্দর বিপক্ষের ম্যাচে। দলও হেরেছে ২৭ রানে। তবে আশা করা যায় আগামী শনিবার সিলেটের সঙ্গে ফিরতি ম্যাচে রংপুরের জাসিের্ত দেখা যাবে এই বিস্ফোরক ব্যাটসম্যানকে।

আইপিএল, সিপিএল মাতানো এই ক্রিকেটার প্রথমবারের মতো অংশ নিচ্ছে বিপিএলে। ২৬১টি টি২০ ম্যাচ খেলে ১৪৮.৪৪ গড়ে ৬ হাজার ৯শত ৩১ রান করেছেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

ব্যাংককে জুনিয়র টেনিসের ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আইটিএফ এশিয়ান অনূধ্বর্-১৪ ডেভেলপমেন্ট টেনিস চ্যাম্পিয়নশিপের দুটি ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। বালক এককের ফাইনালে উঠেছেন মাহাদী হোসেন আলভি এবং পাকিস্তানের হামিদ ইসরার গুলের সঙ্গে জুটি বেঁধে বালক দ্বৈতের ফাইনালে উঠেছেন মো. রুমন হোসেন।

বৃহস্পতিবার বালক এককের সেমিফাইনালে মাহাদী হোসেন আলভি ২-০ সেটে নেপালের আরিয়ান গিরিকে পরাজিত করেন। বালক দ্বৈতের সেমিফাইনালে মো. রুমন হোসেন ও হামিদ ইসরার গুল ২-১ সেটে ইরানের আমিরালী ঘাভাম ও জদাের্নর জাঈদ মাশনি জুটিকে পরাজিত করেন।

বালক এককের অপর সেমিফাইনালে মো. রুমন হোসেন ২-০ সেটে হেরেছেন জদাের্নর মোহাম্মদ আলকাটপের কাছে। স্থান নিধার্রণী খেলায় বাংলাদেশের জুবায়েদ উৎস ২-০ সেটে হেরেছেন নেপালের অরব হাদার কাছে।

বালিকা দ্বৈতের সেমিফাইনালে বাংলাদেশের মাসফিয়া আফরিন মঙ্গোলিয়ার এখরিলগুন বারবায়াকে নিয়ে ২-০ সেটে হেরেছেন মঙ্গোলিয়ার মারালগো ও মাতা জুটির কাছে। বালিকা এককের স্থান নিধার্রণী খেলায় মাসফিয়া আফরিন হেরেছেন কিরগিজস্তানের এলিজাভেথ কিভার কাছে, সাদিয়া আফরিন কম্বোডিয়ার শ্রে নথ চাইমের কাছে এবং সুবনার্ খাতুন ২-০ সেটে নেপালের শুভাঙ্গী লাক্সি শাহের কাছে হেরেছেন।

সেঞ্চুরির সেঞ্চুরি করবে কোহলি: আজহারউদ্দিন

ক্রীড়া ডেস্ক

সেঞ্চুরি করা যেন অভ্যাসে পরিণত করেছেন বিরাট কোহলি। ব্যাট হাতে নামলেই দেখা পাচ্ছেন সেঞ্চুরির। সাবেক ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনের ধারণা, পরিপূণর্ ফিট থাকলে সেঞ্চুরির সেঞ্চুরি করে ফেলবেন কোহলি।

টেস্ট ও ওয়ানডে মিলিয়ে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ সেঞ্চুরি আছে শচিন টেন্ডুলকারের। টেস্টে ৫১টি ও ওয়ানডেতে ৪৯টি সেঞ্চুরি করেছেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর। তবে শচিন ম্যাচ খেলেছেন মোট ৬৬৩টি। সেই তুলনায় দ্রæত এগোচ্ছেন কোহলি। ৭৭ টেস্টেই তিনি করে ফেলেছেন ২৫ সেঞ্চুরি। আর ওয়ানডেতে ৩৯টি সেঞ্চুরি করতে তার লেগেছে মাত্র ২১৮ ম্যাচ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের ৩৯তম শতকের দেখা পেয়েছেন ভারতীয় অধিনায়ক। তার ব্যাটে ভর করে সিরিজে সমতা এনেছে ভারত। অ্যাডিলেডে ‘ম্যান ইন বøুদের জয়ের নায়ক কোহলিকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক আজহারউদ্দিন,‘ কোহলি রান করে এমন ম্যাচ খুব কমই হারে ভারত। ম্যাচে কোহলির ধারাবাহিকতা দারুণ। সে অসাধারণ একজন ক্রিকেটার। ও যদি ফিট থাকে, তবে ১০০ সেঞ্চুরি করে ফেলবে।’

এমনকি কোহলির প্রশংসাও পঞ্চমুখ অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও,‘ শচিন টেন্ডুলকার যা করত, কোহলি তাই করছে। সব ধরনের ক্রিকেটে উইকেটের চতুরপাশ্বের্ শট খেলতে পারে ও। টেকনিক্যালি ওর ব্যাটিং ভারসাম্য আমার কাছে অবিশ্বাস্য মনে হয়েছে।’

সিডনিতে প্রথম ওয়ানডেতে মাত্র ২ রানে ফিরেছিলেন কোহলি। ওই ম্যাচটিতে অস্ট্রেলিয়ার কাছে ৩৪ রানে পরাজিত হয় ভারত। দ্বিতীয় ম্যাচে ২৯৯ রান তাড়া করতে নেমে কোহলির ১০৪ রানের ইনিংসে ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পেঁৗছে যায় সফরকারীরা। আজ মেলবোনের্ সিরিজ নিধার্রণী ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32622 and publish = 1 order by id desc limit 3' at line 1