শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ওয়ানাের্রর মলিন বিদায়

ভিলিয়াসর্ আসতেই চেনা রংপুর

এবারের বিপিএলে নিজের শেষ ম্যাচে ভালো করতে পারেননি সিলেট অধিনায়ক ওয়ানার্র। এই ম্যাচ শেষে দেশে ফিরে যাওয়ার কথা তার। আগের ম্যাচে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলা অজি ওপেনার এদিন করেছেন ২১। অ্যালেক্স হেলসের হাতে ক্যাচ দিয়ে হয়েছেন মাশরাফির দ্বিতীয় শিকার।
ক্রীড়া প্রতিবেদক
  ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০
প্রতিপক্ষ সিলেট সিক্সাসর্ ছুড়ে দিয়েছিল দূরুহ লক্ষ্য। ৬৭ রানের জুটিতে সেই লক্ষ্যটাকে সহজ বানিয়ে ফেলেন রংপুর রাইডাসের্র দুই ব্যাটসম্যান এবি ডি ভিলিয়াসর্ এবং ম্যাচসেরা রাইলি রুশো Ñবিসিবি

বিপিএলের চলতি আসরের শুরুটা ভালো হয়নি বতর্মান চ্যাম্পিয়ন রংপুর রাইডাসের্র। চট্টগ্রাম ভাইকিংসের মতো দুবর্ল শক্তির দলের কাছে হেরেছিল তারা। নিজেদের ষষ্ঠ ম্যাচে সিলেটের কাছেও হেরে বসে মাশরাফি বিন মতুর্জার দল। দুইদিনের ব্যবধানে সেই সিলেটকেই হারাল রংপুর। তাহলে কি প্রোটিয়া তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়াসর্ এসেই বদলে দিলেন চ্যাম্পিয়নদের? বিপিএল অভিষেকে ৩৪ রানের গুরুত্বপূণর্ ইনিংস খেলেছেন দক্ষিণ আফ্রিকান সুপারম্যান। অবশ্য তাকে টপকে রাইলি রুশো খেলেছেন ৬১ রানের ইনিংস। রংপুরকে ৪ উইকেটের জয় এনে দিয়ে ম্যাচসেরাও হয়েছেন তিনি।

রুশো-ভিলিয়াসের্দর দারুণ ব্যাটিংয়েই ¤øান হয়ে গেছে সিলেট সিক্সাসের্র সাব্বির রহমানের অনন্দ্যিসুন্দর ৮৫ রানের ইনিংসটা। শেষ ম্যাচে দলপতি ডেভিড ওয়ানার্রকে জয় দিয়ে ফেয়ারওয়েল জানাতে পারেনি সতীথর্রা। সাব্বির আর নিকোলাস পুরানের ব্যাটে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের পাহাড় গড়েও জিততে পারেননি সিলেট। ক্রিস গেইল, ডি ভিলিয়াসর্, রাইলি রুশো, অ্যালেক্স হেলস- এই ফ্যান্টাসটিক ফোরকে ঠেকাতে পারেনি ওয়ানাের্রর দল। দারুণ বোলিংয়ে ৪ উইকেট নিয়েও দলের ত্রাতা হতে পারেননি ডানহাতি গতিতারকা তাসকিন আহমেদ।

ডি ভিলিয়াসর্ যোগ হওয়ায় এই ম্যাচকে বলা হচ্ছিল সেরা বোলিং লাইনআপের সঙ্গে সেরা ব্যাটিং লাইনআপের ‘যুদ্ধ’। সেই যুদ্ধে ব্যাটিং লাইনআপের জয় হল। টানা তিন হারের পর আবার জয়ে ফিরল রংপুর। বলতে গেলে ‘৩৬০ ডিগ্রি’ খ্যাত ডি ভিলিয়াসর্ দলে যোগ দেয়ার পর ভাগ্য ঘুরে গেল তাদের। ১৯৫ রানের টাগের্ট তাড়া করে রংপুর জিতে যাওয়ায় আসরের অন্যতম সেরা জমজমাট ম্যাচ হয়ে থাকল এটি।

ব্যাট করতে নেমে হতাশায় শুরু রংপুরের। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে বিদায় নেন ক্রিস গেইল। এরপর ৬৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপযর্য়টা সামাল দেন হেলস আর রুশো। অলক কাপালির বলে ৩৩ রান করে বিদায় নেন হেলস। এরপর ভিলিয়াসের্ক নিয়ে রংপুরের ভিত গড়ে দেন রুশো। ৩৫ বলে ৯টি চার আর দুই ছয়ে ৬১ রান করে আউট হন তিনি। এই ম্যাচে যার উপর স্পট লাইট, সেই ভিলিয়াসর্ও হতাশ করেননি। ২১ বলে ৩৪ রান করেন তিনি।

দলীয় ১৭১ রানের মাথায় নাহিদুল ১৯ আর মিঠুন ১৪ রানে বিদায়ের পর বাকি কাজটা শেষ করেন ফরহাদ রেজা আর মাশরাফি মিলে। জয়ের জন্য যখন শেষ দুই ওভারে ২৪ রান লাগে তখন ফরহাদ রেজা খেলেন ৬ বলে ১৮ রানের ইনিংস। মাশরাফি করেন ৩ বলে ৫ রান। তিন বল হাতে রেখে ১৯.৩ ওভারে জয় তুলে নেয় রংপুর রাইডাসর্।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে সিলেট। শুরুর দিকে লিটন দাস ফিরে যান (৮ বলে ১১ রান)। ৫২ রানের মাথায় আফিফ হোসেন ১৯ রান নিয়ে ফেরেন। এবারের বিপিএলে নিজের শেষ ম্যাচে ভালো করতে পারেননি সিলেট অধিনায়ক ওয়ানার্র। এই ম্যাচ শেষে দেশে ফিরে যাওয়ার কথা তার। আগের ম্যাচে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলা অজি ওপেনার এদিন করেছেন ২১। অ্যালেক্স হেলসের হাতে ক্যাচ দিয়ে হয়েছেন মাশরাফির দ্বিতীয় শিকার।

ষষ্ঠ বিপিএলের শুরু থেকেই নি®প্রভ ছিল সাব্বিরের ব্যাট। ৭, ০, ১২, ৬, ২০ ও ১১; বিপিএলের চলতি আসরে প্রথম ছয় ম্যাচ মিলে করেছিলেন ৫৫ রান। শনিবার রংপুর রাইডাসের্র বিপক্ষে ওই মোট রান ছাড়িয়ে গেলেন সাব্বির। আগের ব্যথর্তা মুছে ফেলে শনিবার রংপুরের বিপক্ষে নিজের জাত চেনালেন ডান-হাতি এই ব্যাটসম্যান। শেষদিকে নিকোলাস পুরানের সঙ্গে ৮২ রানের জুটি গড়েন সাব্বির। টি২০ ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি তুলে নেন।

ছোট ফরম্যাটের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির কাছাকাছি যাবার পরও ৫১ বলে ৮৫ রান করে থামেন সাব্বির। ইনিংসটিতে ৫টি চারটি আর ছয়টি ছক্কা হাঁকান তিনি। শেষ পযর্ন্ত পুরানের ২৭ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে চার উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে সিলেট দল। পুরানের সঙ্গে ২ বলে ৫ রান করে ক্রিজে ছিলেন জাকের আলী। রংপুরের হয়ে মাশরাফি বিন মতুর্জা দুটি ও একটি উইকেট তুলে নেন শফিউল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সাসর্

২০ ওভারে ১৯৪/৪ (লিটন ১১, সাব্বির ৮৫, আফিফ ১৯, ওয়ানার্র ১৯, পুরান ৪৭*, জাকের ৫*; মাশরাফি ২/৩১, শফিউল ১/৪৩)।

রংপুর রাইডাসর্

১৯.৩ ওভারে ১৯৫/৬ (ক্রিস গেইল ০, হেলস ৩৩, রুশো ৬১, ভিলিয়াসর্ ৩৪, মিঠুন ১৪, নাহিদ ১৯, মাশরাফি ৫*, ফরহাদ ১৮*; তাসকিন ৪/৪২, ইরফান ১/৩৪, অলক ১/৩৪)।

ফল

রংপুর রাইডাসর্ ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা

রাইলি রুশো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32978 and publish = 1 order by id desc limit 3' at line 1