বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আইসিসির বষের্সরা দলে মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০
মুস্তাফিজুর রহমান

চোটমুক্ত হয়ে ২০১৮ সালে আন্তজাির্তক ক্রিকেটে ফিরেই নিজেকে আবার নতুন করে প্রমাণ করেছেন মুস্তাফিজুর রহমান। বিশেষ করে ওয়ানডেতে বঁাহাতি এই কাটার মাস্টার ছিলেন দুদার্ন্ত। বল হাতে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স উপহার দিয়েছেন। এরই পুরস্কার হিসেবে বঁাহাতি পেসার জায়গা করে নিয়েছেন আন্তজাির্তক ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি ঘোষিত বষের্সরা ওয়ানডে দলে।

গতবার আইসিসির বষের্সরা দলে বাংলাদেশের জন্য কোনো সুখবর ছিল না। এবার সুখবর বয়ে আনলেন মুস্তাফিজ। ২০১৮ সালে দেশের জাসিের্ত ১৮ ম্যাচে মাত্র ৪.২০ ইকোনমি এবং ২১.৭২ গড়ে তিনি শিকার করেছিলেন ২৯টি উইকেট। এমন পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ অনেক ক্রিকেট বিশ্লেষক এবং ক্রিকেটভিত্তিক ম্যাগাজিনের বষের্সরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছিলেন তিনি। এবার জায়গা পেলেন আইসিসির বষের্সরা দলেও।

তবে এবারই প্রথম নয়। আন্তজাির্তক ক্রিকেটে পা রেখেই ২০১৫ সালে প্রথমবার বষের্সরা ওয়ানডে দলে জায়গা পেয়েছিলেন মুস্তাফিজ। এর আগে ২০০৯ সালে বষের্সরা টেস্ট দলে ছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার অবশ্য টেস্ট দলে কোনো বাংলাদেশি নেই।

বষের্সরা ওয়ানডে একাদশে সবচেয়ে বেশি ক্রিকেটার রয়েছে ইংল্যান্ড আর ভারত থেকে। উভয় দেশ থেকে চারজন করে জায়গা পেয়েছেন। এ ছাড়া বাকি তিনজনের একজন হলেন বাংলাদেশের মুস্তাফিজ, অন্য দুইজন নিউজিল্যান্ডের রস টেলর এবং আফগানিস্তানের রশিদ খান। দলের অধিনায়ক মনোনীত হয়েছেন বিরাট কোহলি।

এদিকে বষের্সরা ওয়ানডের পাশাপাশি আইসিসি মঙ্গলবার বষের্সরা টেস্ট একাদশও ঘোষণা করেছে। ২০১৮ সালের সেরা টেস্ট দলের নেতৃত্বেও রয়েছেন কোহলি। কিন্তু সে একাদশে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন করে রয়েছেন ভারত ও নিউজিল্যান্ড থেকে। শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও পাকিস্তান থেকে রয়েছেন একজন করে ক্রিকেটার।

ওয়ানডে দল : রোহিত শমার্ (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড) বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), জো রুট (ইংল্যান্ড), রস টেলর (নিউজিল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), কুলদীপ যাদব (ভারত) এবং জাসপ্রিত বুমরাহ (ভারত)।

টেস্ট দল: টম লাথাম (নিউজিল্যান্ড), দিমুথ করুনারতেœ (শ্রীলংকা), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), হেনরি নিকোলস (নিউজিল্যান্ড), ঋষভ পান্ত (ভারত), জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), জাসপ্রিত বুমরাহ (ভারত) এবং মোহাম্মদ আব্বাস (পাকিস্তান)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33476 and publish = 1 order by id desc limit 3' at line 1